Amarnath Disaster: অমরনাথে আটকে বহু বাঙালি, যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ, নবান্নেও খুলল কন্ট্রোল রুম

Nabanna: পরিস্থিতির উপর নজর রাখছে নবান্নও। একটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে নবান্ন থেকে। কন্ট্রোল রুমের নম্বরটি হল ০৩৩-২২১৪৩৫২৬।

Amarnath Disaster: অমরনাথে আটকে বহু বাঙালি, যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ, নবান্নেও খুলল কন্ট্রোল রুম
নবান্নে চালু হল কন্ট্রোল রুম
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2022 | 2:45 PM

কলকাতা : ভয়ঙ্কর এক ঘটনা ঘটে গিয়েছে অমরনাথে। প্রকৃতির রুদ্র রূপে ভেসে গিয়েছে তীর্থযাত্রীদের তাঁবু। মেঘভাঙা বৃষ্টি এবং হরপা বানে মৃত্যু হয়েছে অন্তত ১৬ জনের। নিখোঁজ আরও অনেকে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধার কাজ। অমরনাথ গুহার অদূরে প্রকৃতির এই রুদ্র রূপের কোপে পড়েছেন এ রাজ্যেরও অনেক পর্যটক। ধূপগুড়ি থেকে অমরনাথ দর্শনে গিয়ে ভয়ঙ্কর বিপর্যয়ের মধ্যে আটকে পড়েছেন ছয় জন তীর্থযাত্রী। লেকটাউন, বারুইপুর থেকেও পূন্যার্থীরা গিয়ে আটকে পড়েছেন। পরিস্থিতির উপর নজর রাখছে নবান্নও। একটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে নবান্ন থেকে। কন্ট্রোল রুমের নম্বরটি হল ০৩৩-২২১৪৩৫২৬। দিল্লি আরসি অফিসের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে। সেই সঙ্গে রাজ্যের যে পূন্যার্থীরা অমরনাথে গিয়ে আটকে পড়েছেন, তাঁদের উদ্ধারকাজের বিষয়ট নিয়েও জম্মু ও কাশ্মীর সরকারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে অমরনাথের বিপর্যয়ে আটকে পড়া পূন্যার্থীদের পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন। লিখেছেন, “অমরনাথের বিপর্যয়ের খবর পেয়ে চমকে উঠেছি। যাঁরা সেখানে আটকে পড়েছেন, তাঁদের প্রতি আমার সমবেদনা জানাই। দুর্গতদের পরিবারকে সবরকম সহযোগিতা করা হবে।”

নবান্ন সূত্র মারফত এখনও পর্যন্ত যা জানা গিয়েছে, অমরনাথে প্রাকৃতিক বিপর্যয়ে আটকে-পড়া পর্যটকদের মধ্যে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ১১-১২ জন পর্যটক আছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে এবং তাঁরা সকলেই এখন নিরাপদে আছেন। এদিকে ঘটনার পর থেকে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে অমরনাথ যাত্রা।