Arjun Singh Debate:অর্জুনের ‘উচ্চাকাঙ্ক্ষা’ শুনে কল্যাণের মন্তব্য, ‘দল ঠিক করবে’

Arjun Singh Debate:গত কয়েক দিনে অর্জুন বাণে লাগাতার বিদ্ধ হয়েছে বঙ্গ বিজেপি। এমতাবস্থায় এবার ব্যারাকপুরের সাংসদের তৃণমূলে যোগদান নিয়ে তির্যক মন্তব্য করলেন কল্যাণ বন্দোপাধ্যায়।

Arjun Singh Debate:অর্জুনের 'উচ্চাকাঙ্ক্ষা' শুনে কল্যাণের মন্তব্য, 'দল ঠিক করবে'
ছবি - অর্জুনের তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে কী বললেন কল্যাণ?
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 4:21 PM

কলকাতা: তৃণমূলে কী ফিরছেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং (BJP MP Arjun Singh)? লাখ টাকার এই প্রশ্নই এখন হিন্দোল তুলেছে বাংলার রাজনৈতিক মহলে। ইতিমধ্যেই বাংলার পাট শিল্পের দুরাবস্থা নিয়ে সরব হতে দেখা গিয়েছে অর্জুনকে। এমনকী এই ইস্যুতে তৃণমূলের আন্দোলনেরও পাশে দাঁড়িয়েছেন এই পোড় খাওয়া রাজনীতিবিদ। তারপর থেকেই প্রশ্ন উঠেছে তবে কী দ্রুত ঘাসফুল শিবিরে ফিরছেন তিনি? যদিও এই প্রশ্নে অর্জুনের সাফ জবাব, উচ্চাকাঙ্ক্ষা থাকাটা অপরাধ নয়। এবার এই ইস্যুতেই অর্জুনের পাশে দাঁড়িয়ে মুখ খুলতে দেখা গেল শ্রীরামপুরের তৃণমূল সাংসদ(Trinamool MP from Serampore) কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে (Kalyan Bandopadhyay)। কল্যাণের কথায়,”অর্জুন সিং যদি পাট-শিল্পের জন্য কিছু করতে পারে সেটা তো ভালই”। এদিকে দু’দিন আগেও যে দলের সঙ্গে সাপে-নেউলে সম্পর্ক ছিল, এবার সেই দলেরই প্রবীণ সাংসদের মুখে অর্জুন নিয়ে এই মন্তব্যে স্বভাবতই জোর চর্চা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে একটু ‘বেসুরো’ অর্জুন সিং।পাটশিল্পকে বাঁচাতে মুখ্যমন্ত্রীকে চিঠি দেওয়ার পাশাপাশি কেন্দ্রের পাট নীতির সমালোচনা শোনা গিয়েছে তাঁর মুখে। সরব হয়েছেন বস্ত্র মন্ত্রী পীযূষ গোয়েলের বিরুদ্ধেও। এরপরেই তড়িঘরি ব্যারাকপুর সংসদকে দিল্লীতে তলব করা হয়েছে। বিদ্রোহি অর্জুন কী তৃণমূল ফিরতে পারেন? এই প্রশ্নে খানিক দূরত্ব বজায় রেখে কল্যাণ বলেন,”অর্জুন সিং কোন দলে যাবে কি যাবে না, তাতে তৃণমূল কংগ্রেসের কিছু এসে যায় না।অর্জুন অর্জুনের মত কথ বলছে, আমরা আমাদের মত কাজ করছি। অর্জুন সিং যদি পাট শিল্পের উন্নয়ন করতে পারে, তাহলে তো ভালই, খারাপ কি? তবে ও আসবে কি আসবে না সেটা আমি কি করে বলব! আমি তো গনৎকার নই। দল ঠিক করবে এই বিষয়ে কী করবে”।

একইসঙ্গে রাজ্যে বিজেপির অবস্থান নিয়েও এদিন ফের একবার চাঁচাছোলা আক্রমণ শানাতে দেখা যায় কল্যাণকে। কলকাতার একাধিক জায়গায় ভোট পরবর্তী হিংসার বর্ষপূর্তি লেখা ব্যানার টাঙানো প্রসঙ্গে গেরুয়া শিবিরের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, “বিজেপি মিথ্যা অপবাদ দেওয়ার জন্য অপপ্রচার চালাচ্ছে। বিজেপি বলেছিল আবকি বার দোশো পার। কিন্তু, বাস্তবে কি পরিণতি হল সবাই দেখেছেন। আসলে বিজেপি যে ভাবে লজ্জাজনক হার হেরেছে তাতে মুখ দেখাতে পারছে না।ওদের উচিত গলায় গামছা দিয়ে ক্ষমা চাওয়া। নিজেরা হিংসা করছে।পশ্চিমবঙ্গ মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব অনেক ভালো আছে। রাজ্যপালকে দিয়েও তো ভাবমূর্তি নষ্ট করার অনেক চেষ্টা করেছে। কিন্তু কী হয়েছে তাতে? শুধু পোস্টার দিচ্ছে আর মিছিল করছে। এরা মানুষের কোনও কাজ করেনা। দিলীপ ঘোষ তো বলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে শিখতে হবে”।

আরও পড়ুন- তৃণমূলে ফিরছেন? অর্জুন বললেন ‘উচ্চাকাঙ্ক্ষা থাকাটা অপরাধ নয়’