Shantanu Sen: ‘মমতা বন্দ্যোপাধ্যায় রাস্তার মাঝখানে দাঁড়িয়ে থাকতে বললে, সারারাত সেখানেই দাঁড়িয়ে থাকব’

KMC Election 2021: শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল। সেই তালিকায় সাংসদ হওয়া সত্ত্বেও জায়গা পেয়েছেন মালা রায়। কিন্তু, টিকিট পাননি রাজ্যসভার সাংসদ শান্তুনু সেন।

Shantanu Sen: 'মমতা বন্দ্যোপাধ্যায় রাস্তার মাঝখানে দাঁড়িয়ে থাকতে বললে, সারারাত সেখানেই দাঁড়িয়ে থাকব'
প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন শান্তনু
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2021 | 9:15 PM

কলকাতা : প্রার্থী তালিকা নিয়ে জল্পনা ছিলই। বিধায়ক বা সাংসদদের টিকিট দেওয়া হবে কি না, তা নিয়ে প্রশ্ন ছিল। তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ্যে আসতে দেখা গেল, সেই তালিকায় জায়গা পেয়েছেন ৬ বিধায়ক। সাংসদ হওয়া সত্ত্বেও টিকিট পাচ্ছেন মালা রায়ও। কিন্তু বাদ পড়েছেন রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। দীর্ঘদিন কাউন্সিলর থাকার পর এবার টিকিট পেলেন না তিনি। তাতে অবশ্য একটুও বিচলিত নন তৃণমূল সাংসদ। বললেন, আমি দলের অনুগত, মমতা বন্দ্যোপাধ্যায় যদি রাস্তার মাঝখানে দাঁড়িয়ে থাকতে বলেন, সারারাত সেখানেই দাঁড়িয়ে থাকব।’

এ দিন প্রার্থী তালিকা প্রকাশের পর তিনি বলেন, ‘আমি তৃণমূল কংগ্রেসের একজন অনুগত সৈনিক। মমতা বন্দ্যোপাধ্যায় যদি রাস্তার মাঝখানে দাঁড়িয়ে থাকতে বলেন, সারারাত সেখানেই দাঁড়িয়ে থাকব। উনি যেটা বলবেন আমরা সেটাই অক্ষরে অক্ষরে পালন করে চলব।’ তিনি জানান, ১৪৪ টি ওয়ার্ডে তৃণমূল প্রার্থীকে জেতানোর লড়াই শুরু হল আজ থেকে। তবে শান্তনু সেন টিকিট না পেলেও প্রার্থী হলেন তাঁর স্ত্রী কাকলি সেন।

এ দিন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান, আগে কাউন্সিলর ছিলেন, এমন ৩৯ জন এবার প্রার্থী তালিকা থেকে বাদ রড়েছেন। তাঁদের সংগঠনের কাজে লাগানো হবে বলে মন্তব্য করেছেন তিনি। রাজনৈতিক মহলের একাংশের অনুমান, সংগঠনের কাজের জন্যই শান্তনু থেকে বাদ দেওয়া হল। বিশ্লেষকরা বলছেন, শান্তনুর মুখে সংগঠনের কথা শোনা গেল না, তবে কি অপ্রত্যাশিতভাবেই বাদ পড়েছেন তিনি?

বিশ্লেষকদের মতে আদতে মমতা বন্দ্যোপাধ্যায় মার্কশিট দেখেই সবটা বিচার করেছেন। কে কেমন কাজ করেছেন, সেই মাপকাঠিতেই সম্ভবত প্রার্থী তালিকা তৈরি করা হয়েছে। মনে করা হচ্ছে যে ৩৯ জন বাদ পড়েছেন, তাঁদের মধ্যে বেশির ভাগ নামের সঙ্গেই জুড়ে গিয়েছিল দুর্নীতি। রতন দে, সুদর্শনা মুখোপাধ্যায় সহ বেশ কিছু পুরনো নাম বাদ পড়েছে।

আরও পড়ুন : তৃণমূলের যোগদান অনুষ্ঠানের চালাকালীন হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মঞ্চ! চোট পেলেন মন্ত্রী