SSC Scam: দায় এড়াতে দুষছেন একে অপরকে! নিজামে পার্থ-সুবীরেশদের একসঙ্গে বসিয়ে জেরার তোড়জোড় CBI-এর

CBI Cases: বিকাশ ভবনে একসময়ে একসঙ্গে কাজ করেছেন সকলে। এখনও একসঙ্গে তবে স্থান বদলে হয়েছে নিজাম প্যালেস।

SSC Scam: দায় এড়াতে দুষছেন একে অপরকে! নিজামে পার্থ-সুবীরেশদের একসঙ্গে বসিয়ে জেরার তোড়জোড় CBI-এর
চার জনকে একসঙ্গে বসিয়ে জেরার তোড়জোড় (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2022 | 8:48 AM

কলকাতা: নিয়োগ দুর্নীতিকাণ্ডে সিবিআই (CBI) রাডারে একের পর হেভিওয়েটের নাম জড়িয়েছে। পার্থ চট্টোপাধ্যায়, শান্তিপ্রসাদ সিনহার পর সোমবার দুপুরে গ্রেফতার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য। সূত্রের খবর, তদন্তের স্বার্থে তাঁদের হয়ত মুখোমুখি জিজ্ঞাসাবাদ করতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা।

বিকাশ ভবনে একসময়ে একসঙ্গে কাজ করেছেন সকলে। এখনও একসঙ্গে তবে স্থান বদলে হয়েছে নিজাম প্যালেস। শিক্ষা দফতরের প্রশাসনিক কার্যলয়ের বদলে এখন হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতর। সোমবার নিজাম প্যালেসে একে-একে রাত কাটালেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা, মাধ্যমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় ও স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ানম্যান সুবীরেশ ভট্টাচার্য। নিয়োগ দুর্নীতিতে প্রত্যককে পৃথক-পৃথক মামলায় গ্রেফতার।

কে কোন মামলায় গ্রেফতার?

পার্থ চট্টোপাধ্যায় ও কল্যাণময় গঙ্গোপাধ্যায় গ্রেফতার হন এসএসসি গ্রুপ সি নিয়োগ দুর্নীতিতে। এসপি সিনহা ও সুবীরেশ ভট্টাচার্যকে গ্রেফতার করা হয় নবম-দশম শিক্ষক নিয়োগ দুনীর্তিতে সিবিআই-এর জালে। এর মধ্যে পার্থ চট্টোপাধ্যায় ও এসপি সিনহা দুটি মামলাতেই অন্যতম অভিযুক্ত।

কীভাবে চলবে জেরা?

সিবিআই সূত্রে খবর, চারজনকে একসঙ্গে বসিয়ে জেরা করতে পারেন তদন্তকারীরা। কারণ তিনজনকে পৃথকভাবে জেরা করে তেমন লাভ হয়নি। সিবিআই সূত্রে খবর, একে অপরকে দুষে নিজেদের দায় এড়াচ্ছেন সকলে। সেই কারণে মুখোমুখি বসিয়ে জেরা করলে তা হবে না বলে মনে করছেন গোয়েন্দারা। প্রত্যেকের বয়ান রেকর্ড করা হবে। গোটা প্রক্রিয়ার করা হবে অডিয়ো বা ভিডিয়ো রেকর্ডিং। পরে তা মিলিয়ে দেখা হবে পুরনো বয়ানের সঙ্গে।

সূত্রের খবর, দিনে তাঁদের এক ঘরে রাখা হলেও রাত্রিবেলা রাখা হচ্ছে অন্যঘরে। আপাতত কয়েকদিন নিজাম প্যালেসের চোদ্দ তলায় একসঙ্গে থাকবেন চারজন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দেওয়া হবে ওষুধ ও খাবার।