ফাইল পড়ে নবান্নে, আটকে আছে বেতন বৃদ্ধি, আজ নার্সদের বিক্ষোভ এসএসকেএমে

বছর দুয়েক আগে তৎকালীন স্বা্স্থ্য প্রতিমন্ত্রী তাঁদের আশ্বাস দিয়েছিল, তারপরও মানা হয়নি তাঁদের দাবি।

ফাইল পড়ে নবান্নে, আটকে আছে বেতন বৃদ্ধি, আজ নার্সদের বিক্ষোভ এসএসকেএমে
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 12:00 PM

কলকাতা: দীর্ঘদিন ধরেই বেতন নিয়ে অভিযোগ রয়েছে নার্সদের। এ বার সেই দাবিতেই এ বার বিক্ষোভ শুরু। আজ বিকেলে এসএসকেএম হাসপাতালে জমায়েত হবে নার্সদের। তাঁদের সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে যে, আজ সোমবার বিকেল ৩টেয় তাঁরা এসএসকেএম হাসপাতালে যাবেন। তাঁদের অভিযোগ, প্রশাসনিক স্তরে বারবার জানানো হয়েছে এই অভিযোগ। প্রশাসনের তরফে এই অভিযোগ স্বীকার করা হলেও এই দাবির প্রয়োগ ঘটানো হচ্ছে না।

২০১৯ সালেই এই অভিযোগ নিয়ে লাগাতার অবস্থানে বসেছিলেন নার্সরা। এমনকি স্বাস্থ্য ভবনের তরফে তাঁদের দাবি পূরণের আশ্বাসও দেওয়া হয়েছিল। তৎকালীন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য নিজে উপস্থিত থেকে এই দাবি পূরণ করার আশ্বাস দিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী নির্দেশেই তিনি সংগঠনের সঙ্গে কথা বলেছেন। এই সংক্রান্ত একটি ফাইল নবান্নে গিয়েছে, তবে বেতন বৃদ্ধি পায়নি। এমনটাই দাবি সংগঠনের।

ফাইল সংক্রান্ত তথ্য জানতে চাওয়া হলেও মুখ্যমন্ত্রীর দিক থেকে কোনও উত্তর আসেনি বলেই ফের বিক্ষোভে বসছেন বলে জানিয়েছেন নার্সরা। মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েও জবাব আসেনি বলে দাবি তাঁদের। সংগঠনের একটাই মূল দাবি, ‘বহুদিনের অমর্যাদার বেতন কাঠামো সংশোধন করা হোক।’ আরও পড়ুন: বাড়ছে মেট্রোর সংখ্যা, পরিবর্তিত হল সময়ও