Suvendu Adhikari: কী হবে ডিসেম্বরে? তিনটি তারিখ বেঁধে দিয়ে শুভেন্দু বললেন, ‘ওয়েট অ্যান্ড ওয়াচ’

Suvendu Adhikari: শুভেন্দু অধিকারী বললেন, "১২, ১৪, ২১... খেয়াল রাখুন। দেখুন কী হয়।এই তিনটে দিন খুবই গুরুত্বপূর্ণ। ওয়েট এন্ড ওয়াচ।"

Suvendu Adhikari: কী হবে ডিসেম্বরে? তিনটি তারিখ বেঁধে দিয়ে শুভেন্দু বললেন, 'ওয়েট অ্যান্ড ওয়াচ'
শুভেন্দু অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 10:37 PM

কলকাতা: রাজ্যে ডিসেম্বর মাসে বড় কিছু হতে চলেছে, এমন একটি ইঙ্গিত বিগত বেশ কিছুদিন ধরে দিয়ে আসছেন বঙ্গ বিজেপির নেতারা। এবার তারিখ বেঁধে দিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনটি তারিখের কথা উল্লেখ করলেন তিনি। বললেন, “১২, ১৪, ২১… খেয়াল রাখুন। দেখুন কী হয়।এই তিনটে দিন খুবই গুরুত্বপূর্ণ। ওয়েট এন্ড ওয়াচ।” যদিও এর থেকে বেশি কিছুই আর বলতে চাননি তিনি। তবে শুভেন্দু অধিকারীর এই মন্তব্য ঘিরে নতুন করে শুরু হয়েছে রাজনৈতিক চর্চা। কীসের ইঙ্গিত দিলেন তিনি, তা নিয়েও চলছে জোর চর্চা।

যদিও বিষয়টি নিয়ে পাল্টা দিতে ছাড়েনি তৃণমূল শিবির। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ এদিন শুভেন্দু মন্তব্যের প্রতিক্রিয়ায় বলেন, “ডিসেম্বর ডিসেম্বর বলতে বলতে হঠাৎ তারিখ দিয়েছেন শুনলাম। কী করে জানব উনি কী তারিখ দিচ্ছেন? যদি ঘুরিয়ে দেখা যায়… যদি সত্যিই সেদিন কোনও এজেন্সির তরফে কোনও তৎপরতা হয়, তাহলে প্রমাণিত হয়ে যাবে, দিল্লির বিজেপি বলে দেয় এজেন্সিকে কী করতে হবে। কেন্দ্রীয় এজেন্সি যদি ন্যূনতম কাউকে উত্যক্ত করে, তাহলে এটি সবার সামনে স্পষ্ট হয়ে যাবে যে এগুলি সাজানো… বিজেপি নেতারা তারিখ দেবেন, আর এজেন্সি গিয়ে প্যারেড করবে।”

কুণাল ঘোষ আরও বলেন, “হঠাৎ কোনও মানসিক অবসাদগ্রস্ত কেউ ১২, ১৪, ২১ বলছেন… কীসের ভরসায়, কেন বলছেন তা বলতে পারব না। তিনি হয়ত সুকান্তকে সরিয়ে সভাপতি হওয়ার আশায়, বা নিজের কাউকে সভাপতি করার জন্য শোনাচ্ছেন।” তৃণমূল মুখপাত্র খোঁচার সুরে বলেন, “এই ধরনের জ্যোতিষমূলক রাজনীতি মূলত মানসিকভাবে অবসাদগ্রস্তরা অধিকাংশ ক্ষেত্রে করে থাকেন।”

উল্লেখ্য, রাজ্যে পদ্ম শিবিরের নেতারা সাম্প্রতিক অতীতে একাধিকবার ডিসেম্বর মাসের কথা বলেছেন। সূত্রের খবর, সম্প্রতি মন্ত্রিসভার বৈঠকেও ডিসেম্বরের কথা উঠেছে। মুখ্যমন্ত্রী ক্যাবিনেটের সকল সদস্যকে অশান্তির কোনও পরিস্থিতি তৈরি হচ্ছে কি না, তার উপরও নজর রাখতে বলেছিলেন বলে জানা গিয়েছে।