Weather Update: উত্তরের একাধিক জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস, আকাশ পরিষ্কার হলেই কমবে তাপমাত্রার পারদ

Weather Update: এখনই শীতকে বিদায় জানানোর সময় আসেনি। মেঘ কাটলেই ফের এক দফা শীত বাড়ার পূর্বাভাস দিয়ে রেখেছে হাওয়া অফিস।

Weather Update: উত্তরের একাধিক জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস, আকাশ পরিষ্কার হলেই কমবে তাপমাত্রার পারদ
কেমন থাকবে আবহাওয়া? ফাইল ছবি

কলকাতা: আগামী চব্বিশ ঘণ্টায় হালকা বৃষ্টির (Drizzle in South Bengal) পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। ১৫ তারিখ, অর্থাৎ শনিবার দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের মতো জেলগুলিতে হালকা বৃষ্টি হতে পারে। তারপর থেকে অবশ্য আবহাওয়া শুষ্ক হবে। আগামী দুই দিন পর থেকে, অর্থাৎ, সোমবার থেকে রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমবে । আলিপুর আবহাওয়া দফতরের তরফে এমনটাই পূর্বাভাস দেওয়া হয়েছে। বিগত কয়েক দিন ধরেই রাজ্যের একাধিক জেলায় আকাশ ছিল আংশিক মেঘাচ্ছন্ন। বৃষ্টি হয়েছে একাধিক জেলায়। সেই জায়গা থেকে বঙ্গবাসীর মনে প্রশ্ন জাগছিল, শীত কি তবে বিদায় নিল এবারের মতো? তবে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, এখনই শীতকে বিদায় জানানোর সময় আসেনি। মেঘ কাটলেই ফের এক দফা শীত বাড়ার পূর্বাভাস দিয়ে রেখেছে হাওয়া অফিস।

১৬ জানুয়ারি থেকে পরিষ্কার হবে আকাশ

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ১৬ জানুয়ারি অর্থাৎ, রবিবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। সে ক্ষেত্রে ১৬ তারিখের পর থেকে কলকাতার তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় আগামী ৪৮ ঘণ্টায় হালকা বৃষ্টি হতে পারে। তালিকায় রয়েছে, দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারের বেশ কিছু জায়গায়। কোনও কোনও জায়গায় শিলাবৃষ্টির পূর্বাভাস দিয়ে রেখেছে আলিপুর আবহাওয়া অফিস। তবে তারপর থেকেই ফের আকাশ পরিষ্কার হয়ে যাবে। সে ক্ষেত্রে আকাশ পরিষ্কার হয়ে গেলেই, উত্তর বঙ্গেও দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। এর পাশাপাশি আগামী সাতদিন উত্তরবঙ্গে কুয়াশা দাপট থাকবে।

তাপমাত্রার পারদ কমবে রাজ্যে

উল্লেখ্য, রাজ্যে পর পর পশ্চিমী ঝঞ্ঝার দাপটে শীত অনেকটাই কমেছিল বিগত কয়েকদিনে। তার উপর বঙ্গোপসাগরীয় এলাকায় প্রচুর পরিমাণে জলীয় বাষ্প থাকার কারণে, রাজ্যের একাধিক জেলায় চলতি সপ্তাহে বৃষ্টি হতে দেখা গিয়েছে। এই বৃষ্টির জেরে শীতের কামড় কিছুটা কমেছিল, সেই সঙ্গে বেড়ে বেড়েছিল তাপমাত্রার পারদ।

আরও পড়ুন : Online Gaming: অনলাইন গেমিং নিয়ে কঠোর বিধিনিষেধ জারি করতে পারে মধ্য প্রদেশ সরকার, মন্ত্রীর মন্তব্যে জল্পনা

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla