Uddhav Thackeray on Mamata: মমতা মডেলে হাঁটবে মহারাষ্ট্র! উদ্ধবের বক্তব্যেই অক্সিজেন খুঁজছে তৃণমূল

Shiv Sena: মহারাষ্ট্রের সরকার ফেলে দিতে বিজেপি চক্রান্ত করছে বলে অভিযোগ উদ্ধবের। তাই বাংলার পথেই বিজেপিকে আটকানোর কথা বললেন উদ্ধব।

Uddhav Thackeray on Mamata: মমতা মডেলে হাঁটবে মহারাষ্ট্র! উদ্ধবের বক্তব্যেই অক্সিজেন খুঁজছে তৃণমূল
মমতা পথেই হাঁটতে চান উদ্ধব (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2021 | 12:48 PM

নাগপুর: বাংলায় একুশের বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) পর জাতীয় রাজনীতির অনেক সমীকরণে প্রভাব পড়েছে। বাংলা ছাড়িয়ে অন্যান্য রাজ্যেও বিস্তার বাড়াতে শুরু করেছে ঘাসফুল শিবির। বিরোধী জোট গঠন করতে উদ্যোগী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এরই মধ্যে বাংলা মডেলকে অনুসরণ করার কথা শোনা গেল উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) গলায়। মহারাষ্ট্রের (Maharashtra) মুখ্যমন্ত্রী দশেরার অনুষ্ঠানে গিয়ে মমতার উন্নয়ন মডেলকে অনুসরণ করার কথা বলেন তিনি। উদ্ধবের সেই বক্তব্য উদ্ধৃত করে তৃণমূলের (TMC) দাবি বিজেপির (BJP) পতন অনিবার্য। রবিবারের জাগো বাংলায় উদ্ধবের সেই বক্তব্য তুলে ধরেছে তৃণমূল। যদিও মহারাষ্ট্রকে বাংলা হতে দেবেনা না বলে পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ (Devendra Fadnavis)।

নাগপুরে দশেরা উপলক্ষে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেন, বাংলার পথেই বিজেপির মোকাবিলা করবে মহারাষ্ট্র। এ দিন তিনি বলেন, মমতা ও বাংলার মানুষকে ধন্যবাদ। বাংলার পথে হেঁটেই বিজেপির মোকাবিলা করবে মহারাষ্ট্র। বিজেপিকে উদ্ধাবের হুঁশিয়ারি, ‘ক্ষমতা থাকলে আমাদের সরকার ফেলে দেখান।’

উদ্ধবের সেই বক্তব্যই রবিবারের জাগো বাংলার শিরোনামে জায়গা পেয়েছে। বিরোধীদের এককাট্টা করার বার্তা দিতে যে ঘাসফুল শিবির উদ্ধবের বক্তব্যকে বিশেষ গুরুত্ব দিচ্ছে, তেমনটাই ধারণা রাজনৈতিক মহলের। এ দিন তাই তৃণমূলের মুখপত্রে উদ্ধবের বক্তব্যের বিস্তারিত ব্যাখ্যা করা হয়েছে। আর সেখানে তৃণমূলের তরফে বার্তা দিয়ে বলা হয়েছে, ক্ষমতার নেশায় মত্ত বিজেপির পতন অনিবার্য।

পাল্টা আক্রমণ শানিয়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। তাঁর বক্তব্য, হতাশা থেকেই এ সব বলছে শিবসেনা, সরকার ফেলার চক্রান্ত করছে না বিজেপি। উদ্ধবকে জবাব দিতে গিয়ে বাংলার ভোট পরবর্তী হিংসার কথা উল্লেখ করেছেন দেবেন্দ্র ফড়নবিশ। তিনি বলেন, মুখ্যমন্ত্রী বলছেন মহারাষ্ট্র পশ্চিমবঙ্গের পথে হাঁটবে। তার মানে কি উনি বাংলার মতোই বিরোধীদের খুন করার কথা বলছেন। বিজেপি কখনই মহারাষ্ট্রকে বাংলা হতে দেবে না। বাংলায় বিরোধীদের খুন করা হয় বলে তোপ দেগেছেন ফড়নবিশ।

আরও পড়ুন: India NSA meet: আফগানিস্তান নিয়ে বৈঠক বসবে দিল্লিতে, আমন্ত্রণ চিন-পাকিস্তানকেও

পাশাপাশি শাহরুখপুত্র আরিয়ান খানের গ্রেফতারি নিয়েও বিজেপিকে তোপ দেগেছেন উদ্ধব ঠাকরে। তিনি দাবি করেছেন, গুজরাটে আদানির বন্দর থেকে ১৮ হাজার কোটি টাকার মাদক উদ্ধার হওয়া সত্বেও সেই খবর প্রকাশ্যে আসেনি। অথচ মহারাষ্ট্রে সামান্য গাঁজা উদ্ধারের খবরও ফলাও করে প্রচার করা হচ্ছে।

আরও পড়ুন: Weather Update: দক্ষিণের ৭ জেলায় হলুদ ও কমলা সতর্কতা জারি, লক্ষ্মীপুজোর আগেই ধেয়ে আসছে দুর্যোগ!