Weather Update: চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, কলকাতাতেও বেলা শেষে আকাশ কালো করে নামতে পারে বৃষ্টি

Weather Update: দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে কিছু সময়ের জন্য বৃষ্টি হবে। তবে শহরে ভারী বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই।

Weather Update: চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, কলকাতাতেও বেলা শেষে আকাশ কালো করে নামতে পারে বৃষ্টি
বৃষ্টির সম্ভাবনা কলকাতায়
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 4:44 PM

কলকাতা : মাঝেমধ্যেই আকাশ কালো করে বৃষ্টি নামছে। কিন্তু তারপরও দক্ষিণবঙ্গে এই মুহূর্তে সব জেলাতেই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি সেলসিয়াস বেশি রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, বর্তমানে একটি অক্ষরেখা রয়েছে রাজস্থান থেকে দক্ষিণ বিহার পর্যন্ত। অপর একটি অক্ষরেখা নেপাল থেকে ঝাড়খণ্ড পর্যন্ত বিস্তৃত। এর ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে কিছু সময়ের জন্য বৃষ্টি হবে। তবে শহরে ভারী বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ সঞ্চার হয়ে এই বৃষ্টি হবে বলে আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে।

আপাতত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা না থাকলেও উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের প্রায় সব জায়গাতেই বৃষ্টি চলবে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দুই দিন পশ্চিমের জেলাগুলিতে এবং উপকূলের জেলাগুলিতে দু -এক জায়গায় বৃষ্টি হবে। এদিকে মৌসুমী বায়ু আরও এগিয়ে আসছে কেরলের দিকে। কলকাতাতেও বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শহরের তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। এদিকে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে এখনও।

আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, কলকাতার ক্ষেত্রে যেটুকু যা বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তা বিকেলের দিকেই হবে। অর্থাৎ, বিকেলের দিকে রাস্তায় বেরোলে, ছাতা কিন্তু অবশ্যই সঙ্গে রাখতে হবে। মৌসম ভবনের থেকে সর্বশেষ আপডেট অনুযায়ী, আগামী ২-৩ দিনের মধ্যেই কেরলে বর্ষার অনুকূল পরিস্থিতি তৈরি হবে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে বর্ষার জন্য কার্যত হাপিত্যেশ করে বসে ছিল রাজ্যবাসী। উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টি হলেও দক্ষিণের ছবি ছিল অনেকটাই আলাদা। বিগত কিছুদিনের বৃষ্টিতে তীব্র দাবদাহ থেকে কিছুটা স্বস্তি পেয়েছে দক্ষিণের জেলাগুলি। মৌসম ভবনের থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছে, দেশে বর্ষা সময়ের মধ্যেই ঢুকবে। সেই মতো আর কয়েকদিনের মধ্যেই কেরলে ঢুকে যাবে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু।