Heavy rain in Kolkata: দুপুরেই নামল অন্ধকার, ঝমঝমিয়ে বৃষ্টি কলকাতা-সহ ৪ জেলায়

Heavy rain in Kolkata: দুপুরেই নামল অন্ধকার, ঝমঝমিয়ে বৃষ্টি কলকাতা-সহ ৪ জেলায়
ছবি - দুপুরেই ঘনকালো মেঘের চাদরে ঢাকল গোটা আকাশ

Heavy rain in Kolkata: দুপুর গড়িয়ে বিকাল হতেই ঘনকালো মেঘে ঢাকল আকাশ। ঝমঝমিয়ে বৃষ্টি কলকাতা-সহ ৪ জেলায়।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 29, 2022 | 6:38 PM

কলকাতা: আজ আর সন্ধ্যা নয়। দুপুর গড়িয়ে বিকাল হতেই ঘনকালো মেঘে ঢাকলো আকাশ। কলকাতা (Kolkata) সহ পার্শ্ববর্তী ৪ জেলায় বৃষ্টি শুরু হয়।  কলকাতার পাশাপাশি হুগলি, হাওড়া, পূর্ব বর্ধমানে শুরু হয় বৃষ্টি। এদিকে শনিবার রাত সাড়ে ৯টার পরেও শহর কলকাতায় চলে বৃষ্টির দাপট। সেই সঙ্গে মাঠে নামে ঝোড়ো হাওয়াও। এদিকে ইতিমধ্যেই রবিবারই কেরলে পা রেখেছে বর্ষা। দেশের বাকি প্রান্তেও ধীরে ধীরে পাখা মেলতে শুরু করেছে বর্ষার মেঘ। 

কেরলের উপকূলে পা রাখলেও মৌসুমী বায়ুর অবস্থান এখন মধ্য বঙ্গোপসাগরের ওপর। আগামী তিন-চার দিনের এটি আরও এগিয়ে আসার সম্ভাবনা রয়েছে। বিশেষ করে উত্তর-পূর্ব ভারতের যে রাজ্যগুলো রয়েছে সেখানে আগামী তিন-চার দিনের মধ্যে এই মৌসুমী বায়ুর প্রবেশের সম্ভাবনা রয়েছে। এদিকে দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। সঙ্গে বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা হাওয়া বইবে বলেও জানানো হয়েছে।

এই খবরটিও পড়ুন

তবে কিছু জায়গায় ঝোড়ো হাওয়ার গতিবেগ ৫০ কিলোমিটার পর্যন্ত বতে পারে। ৩১ থেকে সামনের মাসের ২ তারিখ পর্যন্ত মেঘলা থাকবে আকাশ। চলবে বৃষ্টিপাত। তবে তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন হবে না বলে জানা যাচ্ছে। আগামী চার পাঁচ দিন উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বৃষ্টির পরিমাণ বেশি থাকবে বলে জানা যাচ্ছে। ১ তারিখের পর আবার উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ খানিক বাড়বে বলে জানা যাচ্ছে। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA