রাজ্যে করোনার গ্রাফ নিম্নমুখী, কমল দৈনিক সংক্রমণের হার, গত ৫ দিনে যা সর্বনিম্ন

রাজ্যে কোভিড গ্রাফ ক্রমেই নিম্নমুখী (West Bengal Corona Update)। পরিসংখ্যান বলছে, গত ২৩ মে-র পর এই সংখ্যা সর্বনিম্ন।

রাজ্যে করোনার গ্রাফ নিম্নমুখী, কমল দৈনিক সংক্রমণের হার, গত ৫ দিনে যা সর্বনিম্ন
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 28, 2021 | 9:49 AM

কলকাতা: রাজ্যে কোভিড গ্রাফ ক্রমেই নিম্নমুখী (West Bengal Corona Update)। পরিসংখ্যান বলছে, গত ২৩ মে-র পর এই সংখ্যা সর্বনিম্ন। বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৪৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪৮ জনের। এ বিষয়ে উল্লেখ্য, রাজ্যে গত কয়েক দিন ধরেই সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমছে।

দৈনিক আক্রান্তের সংখ্যায় শীর্ষে উত্তর ২৪ পরগনা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২,৯৭৫ এবং কলকাতায় আক্রান্ত হয়েছেন ১,৪৮৯। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনাতেই মৃত্যু হয়েছে ৪২ জনের। ৩২ জনের মৃত্যু হয়েছে কলকাতায়।

কোভিড গ্রাফে চিন্তা বাড়াচ্ছে হাওড়া। ফের দৈনিক আক্রান্ত হাজার পার। শেষ বুলেটিন অনুযায়ী, জেলার নতুন করে আক্রান্ত ১,০৪৯। দক্ষিণ ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১০৯৪ জন। হুগলিতেও নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৫৯৬।

কোভিড চিন্তা বাড়াচ্ছে উত্তরবঙ্গেও। গত ২৪ ঘণ্টায় অনেকটা বেড়ে দার্জিলিঙে দৈনিক সংক্রমণ ৭১০। জলপাইগুড়িতে দৈনিক সংক্রমণ ৬৮২। রাজ্যে মোট সুস্থের সংখ্যা এখন ১১ লক্ষ ৯৯ হাজার ১২০।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা মনে করছেন, দৈনিক টিকাকরণের মাত্রা বাড়ালেই করোনাকে আরও অনেক বেশি বাগে আনা সম্ভব হবে। রাজ্য স্বাস্থ্য দফতর বলছেন, বৃহস্পতিবার টিকা দেওয়া হয়েছে ১ লক্ষ ৬৬ হাজার ৫৭৩ জনকে। সব মিলিয়ে রাজ্যে টিকাকরণ হয়েছে ১ কোটি ৩৭ লক্ষের বেশি মানুষের। তবে আগামী দিনে এই টিকাকরণ কর্মসূচি বাড়বে।

আরও ৫০ হাজার ডোজ় কোভ্যাকসিন এল বাংলায়। কেন্দ্রের তরফে পাঠানো হয়েছে এই ভ্যাকসিন। আরও এক লক্ষ ডোজ় কোভিশিল্ড আসবে আজ, শুক্রবারই। এদিন বিকালেই তা বাংলায় পৌঁছে যাওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন: বাংলায় এল আরও ৫০ হাজার ডোজ় কোভ্যাকসিন, আজই আসছে ২ লক্ষ কোভিশিল্ডও

কো-উইন অ্যাপের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২২ লক্ষ ২৭ হাজার ৮৪২ জন ভ্যাকসিনের দু’টি ডোজ পেয়েছেন। করোনা দ্বিতীয় ঢেউ প্রতিহত করতে ভ্যাকসিনেশন অত্যন্ত জরুরি বলে সতর্ক করেছেন স্বাস্থ্যকর্তারা। কিন্তু ভারতে যে গতিতে ভ্যাকসিনেশন হচ্ছে তা আদৌ সন্তোষজনক নয় বলেই মনে করছেন তাঁরা। টিকাকরণের ক্ষেত্রে কেন্দ্রীয় নীতিতে গলদ রয়েছে বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।