GT vs PBKS IPL 2022 Match Prediction: আজ লড়াই হার্দিকের গুজরাত ও মায়াঙ্কের পঞ্জাবের

Gujarat Titans vs Punjab Kings Preview: লিগের প্রথম পর্ব এটা। এই সময় জয় যে কোনও দলকে অনেকটা এগিয়ে যেতে সাহায্য করবে। সেটা ভালই জানেন হার্দিক ও মায়াঙ্ক। ব্রেবোর্ন স্টেডিয়াম থেকে তাই ২ পয়েন্টেই পাখীর চোখ দুই অধিনায়কের।

GT vs PBKS IPL 2022 Match Prediction: আজ লড়াই হার্দিকের গুজরাত ও মায়াঙ্কের পঞ্জাবের
টানটান লড়াইয়ের অপেক্ষা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2022 | 9:00 AM

মুম্বই: আইপিএলের (IPL 2022) ১৬তম ম্যাচে আজ মুখোমুখি হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) পঞ্জাব কিংসের (Punjab Kings)। গুজরাত এ বারের লিগের নতুন দল। কিন্তু শুরু থেকেই চমক দিচ্ছে তারা। দুটি ম্যাচ খেলে দুটিতেই জয় তুলে নিয়েছে হার্দিক পাণ্ডিয়ার দল। বল হাতে ছন্দে মহম্মদ সামি। নিজের পুরনো দলের বিরুদ্ধেও একই ফর্ম ধরে রাখতে চান তিনি। অন্যদিকে তিনটি ম্যাচ খেলে দুটি জয় তুলে নিয়েছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এ বারের নিলামে লিয়াম লিভিংস্টোন সব থেকে দামি বিদেশি ক্রিকেটার। আগের ম্যাচে ব্যাটে বলে নিজের জাত চিনিয়ে দিয়েছেন তিনি। মায়াঙ্ক আগরওয়ালকে স্বস্তি দিয়ে মাঠে নামতে তৈরি ইংল্যান্ডের কিপার জনি বেয়াস্টো। কিন্তু কার জায়গায় তাঁকে খেলাবেন মায়াঙ্ক। অনেক অঙ্ক মাথায় রয়েছে পঞ্জাব থিঙ্ক ট্যাঙ্কের।

ক্রিকেট মহলের মতে লড়াইটা মূলত হবে পঞ্জাবের ব্যাটিং ও গুজরাতের বোলিংয়ের মধ্যে। মায়াঙ্ক, শিখর, লিভিংস্টোন, বেয়াস্টোদের শুরুতেই ধাক্কা দিতে হবে সামি ও তাঁর সঙ্গী কিউয়ি পেসার লকি ফার্গুসনকে। পাঞ্জাবকে শুরুতে ধাক্কা দিতে পারলে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিতে পারবে হার্দিকের দল। সেটাই লক্ষ্য তাঁদের। তবে সামান্য সমস্যা রয়েছে গুজরাত টাইটান্সের। সমস্যাটা তাঁদের ব্যাটিং। শুভমানকে একমাত্র ভরসা করতে পারছেন নেহরারা। ওয়েড এখনও ছন্দে নেই। বিজয় শঙ্করকে খুব একটা ভরসা করা যাচ্ছে না। হার্দিক বল হাতে ১৪০ কিলোমিটার বেগে বল করতে পারলেও ব্যাট হাতে নিজেরে সেরা ছন্দের কাছে পৌঁছতে পারেননি। এরপর থাকছেন অভিনব মনোহর, রাহুল তেওয়াটিয়া ও ডেভিড মিলার।

বল হাতে গুজরাত টাইটান্সের হাতে রয়েছেন আর এক অস্ত্র। আফগান স্পিনার রাশিদ খান। হায়দরাবাদের জার্সিতে যে ভয়ঙ্কর রূপে ধরা দিতেন রাশিদ গুজরাত জার্সিতে এখনও ততটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেননি। ব্যাট হাতে পঞ্জাব তিনটি ম্যাচে ৩৩টি ছক্কা হাঁকিয়েছে। প্রতি ম্যাচে গড় ১১টি। আরসিবির বিরুদ্ধে ২০৬ রান তাড়া করে ম্যাচ জিতেছে তারা। তাই রাশিদের ফর্ম হার্দিকের কাছে খুব গুরুত্বপূর্ণ। তিনি ছন্দে থাকলে মাঝের ওভারে আটকানো যাবে পঞ্জাবকে। কারণ তিওয়াটিয়া রান খরচ করছেন। লিগের প্রথম পর্ব এটা। এই সময় জয় যে কোনও দলকে অনেকটা এগিয়ে যেতে সাহায্য করবে। সেটা ভালই জানেন হার্দিক ও মায়াঙ্ক। ব্রেবোর্ন স্টেডিয়াম থেকে তাই ২ পয়েন্টেই পাখীর চোখ দুই অধিনায়কের।

আরও পড়ুন : MS Dhoni: কেন যুবরাজের থেকেও ধোনিকে এগিয়ে রাখলেন প্রাক্তন কোচ