Morning Look: রাতের এই ৫ অভ্যাসই বাড়িয়ে দেবে সকালের ত্বকের সৌন্দর্য! রইল জরুরি টিপস

Skin Care Routine: অনেকেই জানেন না, অল্প কিন্তু জরুরি কিছু ট্রিকস আছে, যেগুলি করলে সকালবেলাতেই আপনার ত্বকের উজ্জ্বলতা প্রকাশ পাবে। সকাল সকাল নিজেকেই বলতে ইচ্ছে করবে গুড মর্নিং।

Morning Look: রাতের এই ৫ অভ্যাসই বাড়িয়ে দেবে সকালের ত্বকের সৌন্দর্য! রইল জরুরি টিপস
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 9:28 AM

ঘুম থেকে উঠে ফোলা চোখ, এলোমেলো চুলে আয়নার দিকে তাকালেই আতঙ্ক তৈরি হয়। তাই সকাল সকাল আয়নায় নিজের চেহারা দেখতেও বিরক্ত বোধ করেন অধিকাংশ। মুখ-হাত ধুয়ে ব্রেকফাস্ট সেরে ফেলার পরও চোখে-মুখে লেগে থাকে ঘুমের নেশা। অফিসে বের হওয়ার আগে চেহারায় আলাদা ঝলক আনতে অল্প মেকআপের টাচ দিতেই হয়। কিন্তু অনেকেই জানেন না, অল্প কিন্তু জরুরি কিছু ট্রিকস আছে, যেগুলি করলে সকালবেলাতেই আপনার ত্বকের উজ্জ্বলতা প্রকাশ পাবে। সকাল সকাল নিজেকেই বলতে ইচ্ছে করবে গুড মর্নিং। সকালের সৌন্দর্য বৃদ্ধির জন্য কিছু স্বাস্থ্যকর ও জরুরি টিপস রয়েছে, যেগুলি অভ্যাসে পরিণত করলে নিজেকে নিজেই চিনতে পারবেন না।

রাতে বিছানায় শোওয়ার আগে নিজের যত্ন নিন

ত্বককে হাইড্রেট করা অত্যন্তু জরুরি। রাতে শুতে যাওয়ার আগে সঠিক ময়েশ্চারাইজার ব্যবহার করে নিজের ত্বকের যত্ন নিন। ত্বককে পুষ্ট করতে ও সতেজ করে তুলতে এই ময়েশ্চারাইজার অনেকটা কাজে দেবে। পরের দিন আয়নার সামনে দাঁড়িয়ে কোমল ও পরিস্কার ত্বককে হ্যাপি ডে বলতে দ্বিধাবোধ হবে না।

রাতে কখনও না খেয়ে শোবেন না

ডিনার করে তবেই ঘুমাতে যান। অনেকসময় ডিনারের সময় খিদে পায় না। তাই না খেয়েই শুয়ে পড়ার অভ্যাস তৈরি হয়। কিন্তু এমনটা একেবারেই করবেন না। ঘুমের মধ্যে পেটের খিদের জ্বালা অনেকসময় অনুভূত হয় না। ফলে সকালে উঠেই চোখে-মুখে ক্লান্তির ভাব স্পষ্ট থাকে।

সুন্দর ঘুমের জন্য বালিশ মাথায় দিয়ে শুয়ে পড়ুন

দিনের শেষে রাতের ঘুমই শরীরকে সতেজ করে তোলে। ঘুমের মধ্যে মাথার বিশ্রামের অত্যন্ত দরকার পড়ে। তাই সবসময় নরম বালিশে মাথা রেখে ঘুমান। এর ফলে চোখের নীচে ফোলাভাব দেখা যাবে না। অনিদ্রা, ঘুেমর ব্যাঘাত ঘলে চোখের চারপাশে কালো ছোপ ও ফোলাভাব স্পষ্ট হয়ে ওঠে।

চুলের যত্ন নেওয়াও জরুরি

সকালে বাউন্সি ও ঝলমলে চুল দেখতে কে না ভালবাসে! সকালে উঠে চুল নিয়ে খেলা অনেকেরই অভ্যেস। আপনার যদি চুল দৈর্ঘ্যে বড় হয়, তাহলে রাতে শোওয়ার আগে চুলে ভালভাবে বেঁধে নিন। তাতে চুলের স্বাস্থ্য ভাল থাকে। পরের দিন চুল খুলে দিন।

ঘুমের আগে মুখের ত্বক পরিস্কার করুন

ফোলা চোখ, ঘুমের ব্যাঘাতে ত্বকের হতশ্রী চেহারা এড়াতে রাতে ঘুমাতে যাওয়ার আগে মুখ ভাল করে পরিস্কার করে নিন। পরের দিন সকালে সুন্দর মুখের চেহারা দেখে নিজেই চমকে যেতে পারেন। ত্বকের স্বাস্থ্যের জন্যই নয়, শরীরের দিকে চিন্তা করেও এই কাজটি করতে পারেন। রাতে যদি আপনার মুখের ত্বক পরিস্কার থাকে, তাহলে সারা রাত ত্বক স্বাধীনভাবে শ্বাসপ্রশ্বাস নিতে পারে। তাই সকালে বিছানা ছাড়া সঙ্গে সঙ্গে বুঝতে পারবেন আপনার ত্বক আগের তুলনায় অনেক স্বাস্থ্যকর ও উজ্জ্বল হয়ে উঠেছে।