Scalp Serum: চুলের পাশাপাশি স্ক্যাল্পেও সিরাম লাগান, খুশকি আপনার ধারের কাছে ঘেঁষবে না

Hair Care Tips: বিশেষজ্ঞদের মতে, স্ক্যাল্পে যে সিরাম ব্যবহার করা হয়, তা আদতে চুলের জন্য ভীষণ উপকারী। চুলের সমস্যাকে ভিতর থেকে দূর করা জন্য এই সিরাম অত্যন্ত কার্যকর।

Scalp Serum: চুলের পাশাপাশি স্ক্যাল্পেও সিরাম লাগান, খুশকি আপনার ধারের কাছে ঘেঁষবে না
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 12:38 PM

রূপচর্চার দুনিয়ায় হেয়ার সিরাম নতুন বিষয় নয়। ফ্রিজি চুলে যত্নে হেয়ার সিরামের ব্যবহার অনন্য। শুষ্ক ও রুক্ষ চুলে প্রাণ এনে দেয় সিরাম। কিন্তু হেয়ার সিরাম স্ক্যাল্পে দেওয়া যায় না। স্ক্যাল্পে হেয়ার সিরাম লাগানো উচিত নয়। এতে নাকি স্ক্যাল্পের সমস্যা বাড়ে। কিন্তু এখন প্রযুক্তি অনেক বেশি উন্নত হয়ে গিয়েছে। রূপচর্চার জগতেও এমন জিনিস ব্যবহার করা হয়, যা খুবই উন্নত মানের। এখন স্ক্যাল্পেও সিরাম ব্যবহার করা হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, স্ক্যাল্পে যে সিরাম ব্যবহার করা হয়, তা আদতে চুলের জন্য ভীষণ উপকারী। চুলের সমস্যাকে ভিতর থেকে দূর করা জন্য এই সিরাম অত্যন্ত কার্যকর।

স্ক্যাল্পের জন্য যে সিরাম রয়েছে, তাতে যে রাসায়নিক পদার্থ ব্যবহার করা হয়, তা চুল ও স্ক্যাল্পের স্বাস্থ্যের জন্য উপযোগী। এগুলো স্ক্যাল্পের স্বাস্থ্যের খেয়াল রাখে। পাশাপাশি স্ক্যাল্প সংক্রান্ত যে সব সমস্যা রয়েছে, সেগুলোও কমে যায়। বেশিরভাগ মানুষ তৈলাক্ত স্ক্যাল্প, খুশকি, চুলকানির মতো স্ক্যাল্পের সমস্যায় ভোগে। এই সমস্যাগুলো সহজে পিছু ছাড়ে না। এক্ষেত্রে স্ক্যাল্পের সিরাম খুব উপযোগী।

চুলের সমস্যা তখনই দূর করা সম্ভব যখন গোড়া থেকে নির্মূল করা যায়। চুলের গোড়াতেই যদি গলদ থাকে, তাহলে হাজার নামী-দামি শ্যাম্পু, তেল ব্যবহার করেও কোনও উপকার পাওয়া যায় না। আপনার চুলের গোড়া যদি শুষ্ক হয়, তাহলে চুলের বাকি অংশে কীভাবে জেল্লা বজায় থাকবে? এক্ষেত্রে স্ক্যাল্পের সিরাম দারুণ উপযোগী। এই সিরাম সরাসরি স্ক্যাল্পে প্রয়োগ করা হয়। এতে চুলের গোড়াগুলো পুষ্টি পায়। এতে চুলের গোড়া মজবুত হয়।

বাতাসে আর্দ্রতার অভাবে খুশকির সমস্যা সবচেয়ে বেশি দেখা যায়। অ্যান্টি-ড্যানড্রফ শ্যাম্পু ব্যবহার করলে খুব যে ভাল উপকার মেলে তা কিন্তু নয়। কিন্তু স্ক্যাল্পের সিরাম ব্যবহার করলে উপকার মিলতে পারে। স্ক্যাল্পে শুষ্কভাব থাকলে খুশকির সমস্যা বেশি মাথাচাড়া হয়ে ওঠে। এক্ষেত্রে সিরাম দিতে স্ক্যাল্পে মালিশ করুন। এতে স্ক্যাল্পের আর্দ্রতা বজায় থাকে এবং খুশকির সমস্যা কমে।

এই সিরাম ব্যবহার করলে চুলের উজ্জ্বলতা বেড়ে যায়। নিষ্প্রাণ চুলে প্রাণ আনতে এই সিরাম ব্যবহার করতে পারেন। সাধারণ চুলের সিরাম শ্যাম্পু করার পর ব্যবহার করা হয়। এই স্ক্যাল্পের সিরামের ক্ষেত্রেও আপনাকে এই টিপস মানতে হবে। স্নানের পর ভিজে চুলে আপনি এই সিরাম প্রয়োগ করতে পারেন। নোংরা স্ক্যাল্পে সিরাম ব্যবহার না করাই ভাল। এতে কোনও উপকার পাওয়া যায় না। তাই শ্যাম্পু করার পরই স্ক্যাল্প ও চুলে সিরাম লাগান।