Krishna Janmashtami: দক্ষিণের মন্দিরের আদলে গয়না, গোপালের জন্য বিশেষ পোশাক ডিজাইন করেন চেন্নাইয়ের কল্পনা

Janmashtami 2022 Live: আদতে চেন্নাইয়ের বাসিন্দা কবল্পনার বিশেষ একটি স্টোর রয়েছে কলকাতাতেও। অর্ডার অনুযায়ী ঠাকুরের পোশাক এবং গয়না তিনি কাস্টমাইজড করে দেন

Krishna Janmashtami: দক্ষিণের মন্দিরের আদলে গয়না, গোপালের জন্য বিশেষ পোশাক ডিজাইন করেন চেন্নাইয়ের কল্পনা
গোপালের ডিজাইনার পোশাক
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2022 | 9:26 PM

উজ্জ্বল রং, নারম কাপড়, আরামদায়ক ফ্যাব্রিক— বেশ কয়েক বছর ধরে ফ্যাশান এগুলোই ইন। যে কোনও পোশাকেরই প্রাথমিক শর্ত হল তা যেন আরামদায়ক হয়। আর এই শর্ত মাথায় রেখেই ঠাকুরদের জন্য বিশেষ পোশাক বানান চেন্নাই নিবাসী কল্পনা সোনথালিয়া। কল্পনাো পেশায় ডিজাইনার, তবে তাঁর তৈরি পোশাক গয়নায় শুধুমাত্র সেজে উঠতে পারে আপনার বাড়ির গোপাল, নারায়। গোপালের জন্যই নানা ফ্যাব্রিকের বিশেষ ধুতি, ঘাঘরা বানান তিনি। দক্ষিণের মন্দিরের গায়ের নকশার আদলে বানান গয়নাও। গোপালের পোশাক মানেই যে একটুকরো রঙচঙে কাপড় জুড়ে জামা বানিয়ে ফেলা এমন কিন্তু নয়। সেই পোশাকের মধ্যেও রয়েছে ভাবনা।

চান্দেরি, গোটা, নানা রকমের সিল্ক রয়েছে তাঁর ভাণ্ডারে। সেই সঙ্গে প্রতিটি শাড়ি, ঘাঘরা, জামায় আঁকেন আলাদা নকশা। কোনওটায় সুঁচ সুতো দিয়ে কাজ করা। কোনওটায় স্টোনের কাজ। কোনও ডিজাইনের সঙ্গে কিন্তু মিল নেই। প্রতিটি জামার রং, কম্বিনেশন একেবারেই আলাদা। প্রতিটি পোশাকের একটা থিমও থাকে। সেই সঙ্গে গোপালের মাপ অনুযায়ী গয়না বানান। গয়না মানেই শুধু যে রঙিন কিছু পাথর গেঁথে দেওয়া তা নয়। গয়নার মধ্যেও থাকে দক্ষিণের ছোঁয়া। বিশেষত কেরল, তামিলনাড়ুর মন্দিরের গায়ে যে নকশা থাকে সেই আদলই ফুটে উঠেছে তাঁর কারুকার্যতেও। গোপাল আমাদের কাছে আনন্দের বহিঃপ্রকাশ। প্রত্যেক বাড়িতেই গোপালকে অনেক আদর যত্নে রাখা হয়। আর তাই গোপালের প্রতিটি পোশাক উজ্জ্বল, রঙিন।

কল্পনার লেবেল অর্ডর্নিং গড (Adorning God) তার গয়না, ডিজাইন এবং ভাবনার জন্যই বিশেষ খ্যাতি অর্জন করেছে। কল্পনা জানিয়েছেন, তার নিজের ভাবনা এবং ভালবাসা থেকেই এই ব্র্যান্ড তৈরি করা। তাঁর প্রতি মুহূর্তের ভাবনাই ধরা পড়ে পোশাকে। আদতে চেন্নাইয়ের বাসিন্দা কবল্পনার বিশেষ একটি স্টোর রয়েছে কলকাতাতেও। অর্ডার অনুযায়ী ঠাকুরের পোশাক এবং গয়না তিনি কাস্টমাইজড করে দেন। লকডাউনেও তাঁর পোশাক ভাবনায় কিন্তু ভাঁটা পড়েনি। সারাবছরই তাঁর স্টোরে চলতে থাকে কেনাকাটা। মাঝেমধ্যেই বিভিন্ন প্রদর্শীনও করে থাকেন তিনি। আমহার্স্ট স্ট্রিটে কল্পনার ইট-এন্ড-মর্টার বুটিকেই পেয়ে যাবেন সব সম্ভার। আগে থেকে অর্ডার দিয়েও বানিয়ে নিতে পারেন। বিশেষ দিনে আপনি সাজবেন আর বাড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ সদস্য সাজবেন না তাই আবার হয় নাকি! সামনেই গণেশ চতুর্থী, পুজো। আছে নন্দ উৎসবও। তাই দেরি না করে প্রিয় গোপাবের পোশাকের অর্ডর দিন আজই।