বক্স অফিস ছাড়াও ‘ফ্যাশনে’ হিট, স্টাইল ট্রেন্ড বানিয়েছে এই ছবিগুলি

সিনেমা এমন একটি মাধ্যম যা মানুষের জীবনে প্রত্যক্ষভাবে প্রভাব ফেলে। নায়ক, নায়িকাদের ফ্যাশন হয়ে ওঠে স্টাইল স্টেটমেন্ট।

  • Publish Date - 6:32 am, Fri, 25 June 21 Edited By: বিহঙ্গী বিশ্বাস
বক্স অফিস ছাড়াও 'ফ্যাশনে' হিট, স্টাইল ট্রেন্ড বানিয়েছে এই ছবিগুলি
প্রতিকী ছবি

সিনেমা এমন একটি মাধ্যম যা মানুষের মনে ভীষন ভাবে প্রভাব ফেলে। নায়ক নায়িকার পোশাক থেকে হেয়ার স্টাইল কখন যে সাধারণ মানুষের কাছে স্টাইল স্টেটমেন্ট হয়ে যায় তা হয়তো অভিনেতা, অভিনেত্রীরা নিজেরাও জানেন না। এই যেমন ৮০-র দশকে অমিতাভ বচ্চনের হেয়ার স্টাইল, কিংবা বান্টি অওর বাবলি ছবি থেকে বাবলি ড্রেস। বলিউড এবং হলিউডে এমন অনেক ছবি হয়েছে যা থেকে তৈরি হয়েছে নতুন ফ্যাশন ট্রেন্ড। রইল তেমনি পাঁচ ছবির তালিকা।

কনফেশনস অফ শপহলিক:

২০০৯ এ মুক্তিপ্রাপ্ত এই ছবি তৈরি করেছিল এক নতুন ট্রেন্ড। রেবেকার স্কার্ফ হয়ে উঠেছিল ভক্তদের জন্য নতুন ফ্যাশন স্টেটমেন্ট। ছবিটির স্টাইলিস্ট ছিলেন প্যাট্রিসিয়া ফিল্ড। পর্দায় উজ্জ্বল রঙ ব্যবহারে একটুও পিছ পা হননি। গোলাপি রাফল ব্লাউজের সঙ্গে পেন্সিল স্কার্ট তার সঙ্গে উজ্জ্বল বেগুনি ক্লাচ। গোটা ছবিতে রেবেকার এই স্টাইল স্টেটমেন্ট নজর কাড়ে দর্শকদের।

হম আপকে হ্যায় কৌন

১৯৯৪ এর মাধুরি , সলমনের এই লভ স্টোরি পুরোনো হয়েও যেন পুরোনো হয় না। পুরো ছবিতে নায়িকার স্টাইল ছিল চোখে পরার মতো। তা ছাদে কাফতান পরে নায়িকার নাচই হোক কিংবা লম্বা লাল গাউন। সব পোশাকেই মাধুরির উপস্থিতি ছিল চোখে পরার মতো। এমনকি আইকনিক ‘দিদি তেরা দেওয়র দিওয়ানা’ গানে বেগুনি ব্যাকলেস চোলি সেই সময় রীতিমতো ট্রেন্ড সেট করে। সঙ্গে তার কোকড়ানো চুলের বাহার যোগ করে আলাদা মাত্রা।

কুচ কুচ হোতা হ্যায়

১৯৯৮ এর এই ত্রিকোণ প্রেমের কাহিনী কতজনকে হাসিয়েছে , কাঁদিয়েছে তার কোনও সীমা নেই। কাজলের হেয়ার স্টাইল থেকে ডাঙ্গরি সেই সময় কলেজ পড়ুয়াদের কাছে তৈরি করেছিল এক আলাদাই ট্রেন্ড। আর অন্যদিকে মাইক্রো মিনি স্কার্টে রানির লুক কাবু করেছিল বহু পুরুষের হৃদয়। লেদার মাইক্রো মিনি স্কার্ট হয়ে উঠেছিল অনেকের ওয়াড্রবের শোভা।

ধুম ২

২০০৬- এ মুক্তি পায় ধুম ২। যে ছবিতে একদম অন্য রূপে ধরা দিয়েছিলেন বিশ্ব সুন্দরী ঐশ্বর্য রাই। ছবিতে নায়িকার বিকিনি টপের সঙ্গে মাইক্রো মিনি স্কার্ট আর হাঁটুর পর্যন্ত বুট জুতো তৈরি করেছিল ট্রেন্ড। নিজেদের সংগ্রহে এই ধটরনের টপ বা স্কার্ট আবশ্যিক হয়ে উঠেছিল।

Click on your DTH Provider to Add TV9 Bangla