IPL 2021: আইপিএলে ৩০ হাজার করোনা পরীক্ষা করবে বিসিসিআই

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Sep 10, 2021 | 1:30 PM

যে ব্যবস্থা বিসিসিআই তৈরি করেছে তাতে প্রতিদিন ২ হাজার করোনা পরীক্ষা টেস্ট করা সম্ভব। পাশাপাশি ৬ থেকে ৮ ঘন্টার মধ্যে পাওয়া যাবে পরীক্ষার ফল।

IPL 2021: আইপিএলে ৩০ হাজার করোনা পরীক্ষা করবে বিসিসিআই
IPL 2021: আইপিএলে ৩০ হাজার করোনা পরীক্ষা করবে বিসিসিআই

দুবাই: না রেকর্ড গড়ার কোনও টার্গেট নেই। কিন্তু টার্গেট বায়ো বাবলকে (Bio Bubble) সুরক্ষিত রাখা। টার্গেট কোনও সমস্যা ছাড়া আইপিএল (IPL) শেষ করা। তাই আরব দেশে অনুষ্ঠিত হতে চলা আইপিএলের দ্বিতীয় অংশে ৩০ হাজার করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। শেষ ৩১ ম্যাচ বাকি। তাই গড় হিসেব ধরলে ম্যাচ পিছু প্রায় এক হাজার RTPCR টেস্ট করবে বোর্ড।

এই করোনা পরীক্ষার আওতায় আছেন, ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ইভেন্ট কর্মী, মাঠ কর্মী, হোটেল কর্মী, ফ্র্যাঞ্চাইজি মালিক ও কর্মীরা। শুধুমাত্র করোনা পরীক্ষাই নয়, একটি স্বাস্থ্য পরিষেবা কোম্পানির সঙ্গে গাটছড়া বেঁধেছে বোর্ড। বায়ো বাবলে কার্যত একটা মিনি হাসপাতাল তৈরি করছে বিসিসিআই। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, স্পোর্টস মেডিসিনের এক্সপার্ট এমনকি এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও থাকছে।

অগস্টের ১৩ তারিখ থেকে বোর্ডের করোনা পরীক্ষার পর্ব শুরু করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সেদিনই আইপিএলের দ্বিতীয় পর্ব খেলতে দুবাই (Dubai) পৌঁছেছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। তারপর থেকে একে একে দল পৌঁছে গেছে। তাদেরও পালা করে করোনা পরীক্ষা চলছে। প্রতি তিনদিন অন্তর চলছে RTPCR টেস্ট।

যে ব্যবস্থা বিসিসিআই তৈরি করেছে তাতে প্রতিদিন ২ হাজার করোনা পরীক্ষা টেস্ট করা সম্ভব। পাশাপাশি ৬ থেকে ৮ ঘন্টার মধ্যে পাওয়া যাবে পরীক্ষার ফল। আইপিএলের মেডিক্যাল টিমের সদস্যরা ছড়িয়ে থাকবেন ১৪টি হোটেলে।

আরও পড়ুন: IPL 2021: সচিনকে কৃতিত্ব যশস্বীর

আরও পড়ুন: IPL : নতুন ২ টি দলের দৌড়ে দেশের ৬টি শহর

আরও পড়ুন: IPL 2021: ৭টার ম্যাচের মধ্যে ৬টায় জিততে চাই: কার্তিক

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla