T20 World Cup 2021: রোহিত-রাহুল, বুমরা-সামিতেই বিশ্বকাপ জিততে পারে ভারত, মত বিশেষজ্ঞদের

এ বারের টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) ভারতকে এগিয়ে রাখছেন বহু প্রাক্তন ক্রিকেটাররাই। ২৪ অক্টোবর ভারত তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে এ বারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে।

T20 World Cup 2021: রোহিত-রাহুল, বুমরা-সামিতেই বিশ্বকাপ জিততে পারে ভারত, মত বিশেষজ্ঞদের
T20 World Cup 2021: রোহিত-রাহুল, বুমরা-সামিতেই বিশ্বকাপ জিততে পারে ভারত, মত বিশেষজ্ঞদের
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 5:54 PM

দুবাই: এ বারের টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) ভারতকে এগিয়ে রাখছেন বহু প্রাক্তন ক্রিকেটাররাই। ২৪ অক্টোবর ভারত তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে এ বারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে। হাইভোল্টেজ ম্যাচের আগে ভারতের প্রাক্তন ক্রিকেটার অজিত আগরকর (Ajit Agarkar) বলছেন এই বিশ্বকাপে রোহিত শর্মা (Rohit Sharma) ও জসপ্রীত বুমরাই (Jasprit Bumrah) টিম ইন্ডিয়ার (Team India) এক্স ফ্যাক্টর হয়ে উঠতে পারেন। অন্যদিকে ভারত-পাক ম্যাচের আগে প্রাক্তন অজি তারকা ক্রিকেটার ব্রেট লি (Brett Lee) মনে করছেন, এই বিশ্বকাপে ভারতের কেএল রাহুল (KL Rahul ) সর্বোচ্চ রান করবেন এবং সব থেকে বেশি উইকেট নেবেন মহম্মদ সামি (Mohammed Shami)।

কাপ দখলের লড়াইয়ে ভারতের এক্স ফ্যাক্টর কারা হতে পারেন? বিশ্বকাপ সম্প্রচারকারী চ্যানেলের একটি শো-তে সেটা বলতে গিয়ে আগরকর বলেন, “রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরা। আমার মনে হয় রোহিত ইনিংসের ওপেনিংয়ে মূল চাবিকাঠি হতে পারে এবং বুমরা যা করে সেটা তো রয়েছেই।” অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে রোহিত শর্মার দুরন্ত ৬০ রানের ইনিংস দেখেই বোঝা যায় কোনও বোলারকেই তিনি সমীহ করছেন না। আগরকর যেখানে ভারতের এক্স ফ্যাক্টর কারা হতে পারেন সে নিয়ে বলছেন, অজি স্পিডস্টার ব্রেট লি সেখানে এখনই বেছে নিচ্ছেন বিশ্বকাপের সর্বোচ্চ রান করা ব্যাটার ও উইকেটশিকারীকে।

আইসিসির (ICC) এক কলামে ব্রেট লি লেখেন, “আমার মনে হয় ভারতের চার-পাঁচ জন সেরা ব্যাটারা রয়েছে এবং ভালো বোলিং আক্রমণের জন্যই এই বছর তারা ফেভারিট। গত কয়েক মাস ধরে পারফরম্যান্স দেখার পরই আমি বলছি, কেএল রাহুল এই টুর্নামেন্টে সর্বোচ্চ রান করবে। আর মহম্মদ সামি সব চেয়ে বেশি উইকেট নেবে। আর যদি ভারতের কোনও ক্রিকেটার সর্বোচ্চ রান করে এবং সবচেয়ে বেশি উইকেট নেয় ভারতেরই কোনও বোলার, তা হলে তো ভারতের শুরুটাও ভালো হবে।”

আরও পড়ুন:  T20 World Cup 2021: ভারতের বিরুদ্ধে বিশ্বকাপ ইতিহাস মাথায় রাখছেন না বাবর

আরও পড়ুন: T20 World Cup 2021: বরুণকে গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যবহার করতে চান বিরাটরা

আরও পড়ুন:  T20 World Cup 2021: ভারতের কোনও প্ল্যান বি নেই, বলছেন নাসের হুসেইন