T20 World Cup 2021: বরুণকে গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যবহার করতে চান বিরাটরা

অর্থাৎ এ কথা একপ্রকার পরিস্কার যে, বরুণকে (Varun Chakravarthy) ব্যবহার করার প্রয়োজন না পড়লে তাঁকে মাঠে নামানো হবে না।

T20 World Cup 2021: বরুণকে গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যবহার করতে চান বিরাটরা
টিম ইন্ডিয়ার বিশ্বকাপের নতুন জার্সিতে বরুণ (ছবি-কেকেআর টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 9:37 AM

দুবাই: এক দিন পরই এ বারের টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) যাত্রা শুরু করবে ভারত (India)। প্রতিপক্ষ দলকে মেপে নিয়ে, টিম ইন্ডিয়ার থিঙ্ক ট্যাঙ্ক নানা দিক মাথায় রেখে প্রথম একাদশ বাছবে সেটাই স্বাভাবিক। এ বারের টুর্নামেন্টে ভারতের এক্স ফ্যাক্টর হয়ে উঠতে পারেন কেকেআরের বিস্ময় স্পিনার বরুণ চক্রবর্তী (Varun Chakravarthy)। এই কথাটা আইপিএল (IPL) থেকেই শোনা যাচ্ছিল। তবে তাঁর হাঁটুর চোট পাছে না সেই সুযোগ কেড়ে নেয়, এখন এই আশঙ্কাই ঘুরপাক খাচ্ছে। যদিও মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন বরুণ। তাঁর পাশাপাশি হার্দিক পান্ডিয়াকে বোলিংয়ের জন্য তৈরি করার চেষ্টাও চলছে জোরকদমে। এই পরিস্থিতিতে শোনা যাচ্ছে বরুণ চক্রবর্তীকে গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যবহার করতে চান বিরাটরা।

সূত্রের খবর অনুযায়ী, ভারতীয় টিম ম্যানেজমেন্ট বরুণকে যতটা সম্ভব তরতাজা রাখতে চাইছে গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য। টিম ম্যানেজমেন্টের এক ঘনিষ্ঠ সূত্র জানাচ্ছে, “ও এই ফর্ম্যাটে সত্যিকার অর্থেই ম্যাচ উইনার। এবং, সকলেই জানে ওর চার ওভার টি-২০ বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে কী প্রভাব ফেলতে পারে। মেডিকেল টিম খুব কাছ থেকে ওর সঙ্গে কাজ করছে এবং বরুণকে চিন্তাভাবনা করেই ব্যবহার করার কথা চলছে। ও কিন্তু তুরুপের তাস এবং বিরাট কোহলি ও টিম ম্যানেজমেন্ট সেভাবেই ওকে ব্যবহার করার কথা ভাবছে।”

অর্থাৎ এ কথা একপ্রকার পরিস্কার যে, বরুণকে ব্যবহার করার প্রয়োজন না পড়লে তাঁকে মাঠে নামানো হবে না। ওই সূত্র আরও বলেন, “হ্যাঁ, ধারণাটি ঠিক এটাই। বিরাটরা যতটা সম্ভব তাঁর পরিষেবাগুলি পেতে চাইছে এটা ঠিক। কিন্তু এটাও স্পষ্ট যে, তাঁর হাঁটু এখনও ১০০ শতাংশ ঠিক নয়। তাই টুর্নামেন্টের চাহিদা অনুযায়ী ওকে ব্যবহার করা হবে। যদি ডু-অর ডাই ম্যাচ হয়, কিংবা বড় ম্যাচ হয় তা হলে তাঁকে বল হাতে জাদু দেখাতে আমরা দেখতে পেতে পারি। দল যদি ভালো জায়গায় থাকে এবং তাঁর হাঁটুকে আরও কিছুটা বিশ্রাম দেওয়ার সুযোগ থাকে টিমের কাছে তা হলে সেটা করাই শ্রেয়। তবে হ্যাঁ, এই পরিস্থিতিতে মহেন্দ্র সিং ধোনি এবং রবি শাস্ত্রী রয়েছেন কোহলি ও রোহিত শর্মাকে গাইড করার জন্য।”

একটা দিন পরই (২৪ অক্টোবর) পাকিস্তানের বিরুদ্ধে ভারত এ বারের টি-২০ বিশ্বকাপ মিশন শুরু করতে চলেছে। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই প্রস্তুতি ম্যাচে জয়ের পর পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবেন বিরাট-রোহিতরা। এই হাইভোল্টেজ ম্যাচের দিকে নজর রয়েছে গোটা দুনিয়ার।

আরও পড়ুন: T20 World Cup 2021: বিয়ে নয় বিশ্বকাপের দিকে চোখ রশিদ খানের

আরও পড়ুন: T20 World Cup 2021: নেতৃত্বই ফারাক গড়ে দেবে ভারত-পাক ম্যাচের: হেডেন

আরও পড়ুন: আইপিএল গ্ল্যামার থাকলেও ভারতকে ছাপিয়ে যেতে পারে পাকিস্তান, বলছেন মুদাস্সর নজর