India vs Bangladesh: বাংলাদেশকে হারাতে ভারতের সমস্যা হবে না… টেস্ট সিরিজ শুরুর আগে হুঙ্কার ভারতীয় প্রাক্তনীর

বাংলাদেশ এখনও অবধি টেস্ট সিরিজে টিম ইন্ডিয়াকে হারাতে পারেনি। এ বার কি সেই না পারার বৃত্ত পূরণ করবেন নাজমুল হোসেন শান্তরা? দেশের এক প্রাক্তন উইকেটকিপার ব্যাটার অবশ্য বিন্দুমাত্র তেমন সম্ভবনা দেখছেন না।

India vs Bangladesh: বাংলাদেশকে হারাতে ভারতের সমস্যা হবে না... টেস্ট সিরিজ শুরুর আগে হুঙ্কার ভারতীয় প্রাক্তনীর
India vs Bangladesh: বাংলাদেশকে হারাতে ভারতের সমস্যা হবে না... টেস্ট সিরিজ শুরুর আগে হুঙ্কার প্রাক্তন তারকারImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: Sep 14, 2024 | 8:17 PM

কলকাতা: কয়েকদিন আগেই পাকিস্তান সফরে গিয়ে ২ টেস্টের সিরিজ জিতেছে বাংলাদেশ। এ বার টাইগার্সদের মিশন টিম ইন্ডিয়া। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) প্রথম টেস্ট ম্যাচ। বাংলাদেশ এখনও অবধি টেস্ট সিরিজে টিম ইন্ডিয়াকে হারাতে পারেনি। এ বার কি সেই না পারার বৃত্ত পূরণ করবেন নাজমুল হোসেন শান্তরা? দেশের প্রাক্তন উইকেটকিপার ব্যাটার দীনেশ কার্তিক (Dinesh Karthik) অবশ্য বিন্দুমাত্র তেমন সম্ভবনা দেখছেন না।

ভারতের মাটিতে টিম ইন্ডিয়াকে টেস্ট সিরিজে হারাতে পারবে বাংলাদেশ? সম্প্রতি পাকিস্তানকে তাদের দেশের মাটিতে হারিয়েছে বাংলাদেশ। কিন্তু তাতেও টাইগার্সদের সামনে টিম ইন্ডিয়া মানেই বড় চ্যালেঞ্জ বলে দিচ্ছেন দেশের প্রাক্তন উইকেটকিপার। দীনেশ কার্তিক মনে করেন, ‘আমার ব্যক্তিগত ভাবে তেমনটা মনে হয় না। ভারতের মাটিতে টিম ইন্ডিয়াকে হারানো পাহাড় প্রমাণ কাজ। পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ ভালো খেলেছে ঠিকই। কিন্তু আমার মনে হয় বাংলাদেশকে হারানো ভারতের কাছে খুব একটা চাপের হবে না।’

এই খবরটিও পড়ুন

বাংলাদেশের বিরুদ্ধে এই টেস্ট সিরিজে পেস সহায়ক পিচ থাকতে পারে বলে মনে করছেন ডিকে। তিনি এই প্রসঙ্গে বলেন, ‘আমার মনে হয় ভারত এ বার এই সিরিজে খানিক পেস সহায়ক পিচ বানাবে। বাংলাদেশের মতো দলকে তাতে হারানো খানিকটা সহজ হবে। এ ছাড়া সামনেই রয়েছে অস্ট্রেলিয়া সফর। আমার মনে হয় এই সিরিজে দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা এবং তিনজন পেসারই খেলাবে।’ এ বার দেখার কার্তিকের কথা সত্যি সত্যি মেলে কিনা।