Shubman Gill: ‘আমি সন্তুষ্ট নই…’ সিরিজ শুরুর আগেই বলছেন ভাইস ক্যাপ্টেন শুভমন গিল!

India vs Sri Lanka T20I's: ২০২৭ সালে ওয়ান ডে বিশ্বকাপ রয়েছে। তার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে রোহিত শর্মা নেতৃত্ব দেবেন, এখনও অবধি নিশ্চিত। কিন্তু আগামী ওয়ান ডে বিশ্বকাপে রোহিত-বিরাটরা আদৌ টিমে থাকবেন কিনা, এ বিষয়ে ধোঁয়াশা রয়েছে। সে কারণেই রোহিতের ডেপুটি করা হয়েছে শুভমনকে, এমনটাই আন্দাজ।

Shubman Gill: 'আমি সন্তুষ্ট নই...' সিরিজ শুরুর আগেই বলছেন ভাইস ক্যাপ্টেন শুভমন গিল!
Image Credit source: AFP
Follow Us:
| Updated on: Jul 26, 2024 | 1:52 AM

ভবিষ্যতে তাঁকেই কি তিন ফরম্যাটে ক্যাপ্টেন করা হবে? এ নিয়েই জোর জল্পনা চলছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা হয়নি শুভমন গিলের। স্ট্যান্ড বাই লিস্টে ছিলেন তিনি। জিম্বাবোয়ে সফরে শুভমন গিলকে ক্যাপ্টেন করে পাঠানো হয়। পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছে ভারত। শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা হতেই চমক। টি-টোয়েন্টিতে নেতা করা হয় সূর্যকুমার যাদবকে। ওয়ান ডে-তে ক্যাপ্টেন্সি করবেন রোহিত শর্মাই। তবে দুই ফরম্যাটেই সহ অধিনায়ক করা হয়েছে শুভমন গিলকেই। সেই থেকেই মনে করা হচ্ছে, এখন থেকেই শুভমনকে তৈরির প্রক্রিয়া শুরু। ভারতীয় দলের হেড কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর। শ্রীলঙ্কায় প্রথমে টি-টোয়েন্টি সিরিজ। কাল শুরু সিরিজ। তাঁর আগে গম্ভীরের সঙ্গে অভিজ্ঞতা এবং সিরিজ নিয়ে কী বলছেন ভাইস ক্যাপ্টেন শুভমন গিল?

২০২৭ সালে ওয়ান ডে বিশ্বকাপ রয়েছে। তার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে রোহিত শর্মা নেতৃত্ব দেবেন, এখনও অবধি নিশ্চিত। কিন্তু আগামী ওয়ান ডে বিশ্বকাপে রোহিত-বিরাটরা আদৌ টিমে থাকবেন কিনা, এ বিষয়ে ধোঁয়াশা রয়েছে। সে কারণেই রোহিতের ডেপুটি করা হয়েছে শুভমনকে, এমনটাই আন্দাজ। আপাতত টি-টোয়েন্টি সিরিজেই নজর। কিন্তু নিজেকেই সন্তুষ্ট নন শুভমন গিল!

ক্যান্ডিতে দ্বিতীয় দিন প্র্যাক্টিস সেশনে সাংবাদিক সম্মেলনে ভাইস ক্যাপ্টেন শুভমন গিল বলেন, ‘ব্যক্তিগত ভাবে আমি নিজের টি-টোয়েন্টি পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট নই। নিজের প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারিনি। তবে সামনে দেশের ৩০-৪০টি ম্যাচ রয়েছে। আমার লক্ষ্য রয়েছে যাতে, প্লেয়ার হিসেবে নিজেকে আরও উন্নতি করতে পারি।’ টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা না পাওয়া থেকেই কি এই হতাশা?

শুভমনের কাছে সুযোগ রয়েছে। নতুন হেড কোচ গৌতম গম্ভীরের ভরসা রয়েছে বলেই যে তাঁকে ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব দেওয়া হয়েছে, এ বিষয়ে সন্দেহ নেই। গৌতম গম্ভীরের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা নিয়ে শুভমন বলছেন, ‘টি-টোয়েন্টিতে আমরা বিশ্ব চ্যাম্পিয়ন। সেই অনুযায়ীই খেলা চেষ্টা থাকবে। আশা করি, নতুন কোচিং টিমের সঙ্গে আমাদের আরও সাফল্য আসবে। প্রথম বার তাঁর সঙ্গে (গৌতম গম্ভীর) কাজ করছি। তবে দুটো নেট সেশনেই বার্তা পরিষ্কার ছিল। কোন প্লেয়ারের কী ভূমিকা, কার কোন বিষয়ে উন্নতি প্রয়োজন, সে বিষয়ে পরিষ্কার করে দিয়েছেন।’

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড – সূর্যকুমার যাদব (অধিনায়ক), শুভমন গিল (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রিঙ্কু সিং, রিয়ান পরাগ, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, খলিল আহমেদ ও মহম্মদ সিরাজ।