Inzamum ul Haq: হৃদরোগে আক্রান্ত ইনজামাম এখন স্থিতিশীল

ইনজামামের (Inzamam-Ul-Haq) পরিবারের এক সদস্য বলেছেন, 'প্রাথমিক ভাবে ব্যাপারটা বেশ ভয় পাইয়ে দেওয়ার মতো ছিল। সেই কারণে আমরা আর দেরি করিনি। দ্রুত ওকে হাসপাতালে ভর্তি করা হয়। অপারেশনের পর অবশ্য ও ভালো আছে।

Inzamum ul Haq: হৃদরোগে আক্রান্ত ইনজামাম এখন স্থিতিশীল
ইনজামামের আরগ্য কামনায় ক্রিকেট বিশ্ব। সৌ:টুইটার

লাহোর: হঠাৎ হৃদরোগে আক্রান্ত (heart attack) হয়ে ভর্তি হয়েছিলেন এক বেসরকারি হাসপাতালে (hospital)। শ্বাস-প্রশ্বাস নিতে সমস্যা হচ্ছিল তাঁর। তড়িঘড়ি অস্ত্রোপচারও হয়েছে। আপাতত স্থিতিশীল (stable) পাকিস্তানের (Pakistan) প্রাক্তন ক্রিকেটার ইনজামাম উল হক (Inzamam-Ul-Haq)।

ইনজামামের পরিবারের তরফে জানানো হয়েছে, সোমবার বুকে চাপ অনুভব করেন তিনি। শ্বাসজনিত সমস্যাও হচ্ছিল। তারপর আর তাঁর পরিবার দেরি করেনি। সঙ্গে সঙ্গে তাঁকে ভর্তি করানো হয় লাহোরের এক বেসরকারি হাসপাতালে। ডাক্তারি পরীক্ষায় ধরা পড়ে মাইনর হার্ট অ্যাটাক হয়েছে তাঁর। চিকিৎসকরা আর দেরি করেননি। সঙ্গে সঙ্গে অ্যাঞ্জিওপ্লাস্টি করেন ডাঃ আব্বাস কাজিম। অবস্থা স্থিতিশীল হলেও তাঁকে আপাতত পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ক্রিকেট কেরিয়ার অত্যন্ত বর্ণময় ছিল ইনজামামের। পাকিস্তান তো বটেই, এশিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন তিনি। সচিন তেন্ডুলকরের সঙ্গে তুলনা হত তাঁর। ১২০টা টেস্ট খেলেছেন, সঙ্গে ৩৭৮টা ওয়ান ডে ম্যাচ। ক্রিকেট ছাড়ার পর ২০১৬ সালে আফগানিস্তানের কোচ হয়েছিলেন ইনজামাম। তারপর ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত ছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক। তাঁর সময়েই ভারতকে হারিয়ে ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল পাকিস্তান।

ইনজামামের পরিবারের এক সদস্য বলেছেন, ‘প্রাথমিক ভাবে ব্যাপারটা বেশ ভয় পাইয়ে দেওয়ার মতো ছিল। সেই কারণে আমরা আর দেরি করিনি। দ্রুত ওকে হাসপাতালে ভর্তি করা হয়। অপারেশনের পর অবশ্য ও ভালো আছে। আপাতত কয়েক দিন পর্যবেক্ষণে রাখা হবে। তাড়াতাড়িই ছেড়ে দেওয়া হবে হাসপাতাল থেকে।’

 

আরও পড়ুন: T20 World Cup: শ্রেয়সকে ১৫ জনের দলে আনার ভাবনা শুরু নির্বাচকদের

আরও পড়ুন : IPL 2021: ওয়ার্নার-হায়দরাবাদ মধুচন্দ্রিমা পর্ব শেষের পথে

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla