IPL 2022 Points Table: ধোনি-রোহিত দ্বৈরথের আগে জেনে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়

আজ, বৃহস্পতিবার আইপিএল-১৫-তে রয়েছে চেন্নাই বনাম মুম্বই ম্যাচ। সেই আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৫৮টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল...

IPL 2022 Points Table: ধোনি-রোহিত দ্বৈরথের আগে জেনে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়
IPL 2022 Points Table: ধোনি-রোহিত দ্বৈরথের আগে জেনে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়
Follow Us:
| Edited By: | Updated on: May 12, 2022 | 11:24 PM

কলকাতা: আজ, বৃহস্পতিবার আইপিএল-১৫-র (IPL 2022) ৫৯তম ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। বুধববার ডিওয়াই পাতিল স্টেডিয়ামে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারিয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। এবং ওই ম্যাচে জেতার ফলে প্লে অফের আশা জিইয়ে রাখল রাজধানীর দল। রাজস্থানের বিরুদ্ধে দুই অজি তারকার ব্যাটে ভর করে সহজ জয় তুলে নেয় দিল্লি। আইপিএল চলাকালীন ক্রিকেটপ্রেমীরা বিশেষ নজর রাখে পয়েন্ট টেবলের (Points Table) দিকে। লিগ টেবলের প্রথম চারটি দল টুর্নামেন্টের প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সব থেকে শেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। আর কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাই হলে সেক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

আজ, বৃহস্পতিবার আইপিএল-১৫-তে রয়েছে চেন্নাই বনাম মুম্বই ম্যাচ। সেই আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৫৮টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল…

১. চলতি আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৫৮টি ম্যাচের পর প্লে অফে পৌঁছে যাওয়া প্রথম দল হল হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। লিগ টেবলের শীর্ষে রয়েছে টাইটান্সরা। গুজরাতের নেট রান রেট +০.৩৭৬। গুজরাত এখনও অবধি ১২টি ম্যাচে খেলেছে। তার ৯টিতে জয় ও ৩টিতে হার জুটেছে টাইটান্সদের ভাগ্যে। মোট ১৮ পয়েন্ট পেয়েছেন হার্দিকরা।

২. আপাতত লিগ টেবলের দুই নম্বরে রয়েছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ের নেট রান রেট +০.৩৮৫। এখনও অবধি লখনউ ১২টি ম্যাচে খেলেছে। তাতে ৮টিতে জিতেছেন ক্রুণালরা। এবং ৪টি ম্যাচে হেরেছে লখনউ। ফলে ডি’ককদের ঝুলিতে এখন ১৬ পয়েন্ট রয়েছে।

৩. বুধবার পন্থের দিল্লির কাছে হেরেও পয়েন্ট টেবলের তিন নম্বরে রয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। এ বারের আইপিএলে রাজস্থান এখনও অবধি ১২টি ম্যাচে খেলে ৭টিতে জিতেছে, ৫টিতে হেরেছে। রাজস্থানের নেট রান রেট +০.২২৮। পিঙ্ক আর্মির মোট অর্জিত পয়েন্ট ১৪।

৪. লিগ টেবলের চার নম্বরে রয়েছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট -০.১১৫। এখনও অবধি আইপিএলের ১২টি ম্যাচে খেলেছে আরিসিবি। তাতে ৭টি ম্যাচে জয় ও ৫টি ম্যাচে হার জুটেছে বিরাটদের কপালে। ব্যাঙ্গালোরের মোট পয়েন্ট ১৪।

৫. রাজস্থানের বিরুদ্ধে রাজধানীর দল বুধবার ৮ উইকেটে জিতেছে। তার পরও লিগ টেবলের পাঁচ নম্বরে রয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.২১০। দিল্লি এখনও অবধি ১২টি ম্যাচে খেলেছে, তার ৬টিতে জিতেছে। এবং ৬টিতে হেরেছে। দিল্লির মোট পয়েন্ট ১২।

৬. পয়েন্ট টেবলের ৬ নম্বরে রয়েছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। তবে আজ দিল্লির বিরুদ্ধে ম্যাচ রয়েছে অরেঞ্জ আর্মির। এখনও অবধি এ বারের আইপিএলে ১১টি ম্যাচে খেলে ৫টিতে জয় ও ৬টিতে হার জুটেছে অরেঞ্জ আর্মির কপালে। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ১০। হায়দরাবাদের নেট রান রেট -০.০৩১।

৭. লিগ টেবলের সাত নম্বরে রয়েছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। এখনও পর্যন্ত ১২টি ম্যাচের ৫টিতে জয় ও ৭টি হার জুটেছে নাইটদের কপালে। ফলে ১০ পয়েন্ট রয়েছে কিং খানের দলের। এবং কেকেআরের নেট রান রেট -০.০৫৭।

৮. পয়েন্ট টেবলের আট নম্বরে রয়েছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ১১টি ম্যাচে খেলে ৫টিতে জিতেছেন ও ৬টিতে হেরেছেন ধাওয়ানরা। প্রীতির পঞ্জাবের নেট রান রেট -০.২৩১। পঞ্জাবের পয়েন্ট ১০।

৯. আজ মুম্বইয়ের বিরুদ্ধে নামবে ধোনির দল। তার আগে লিগ টেবলের ৯ নম্বরে রয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। সিএসকের নেট রান রেট +০.০২৮। এখনও অবধি ১১টি ম্যাচে খেলে মাত্র ৪টিতে জিতেছে সিএসকে। ও ৭টিতে হেরেছে। চেন্নাইয়ের অর্জিত পয়েন্ট ৮।

১০. ইয়েলোব্রিগেডের বিরুদ্ধে আজ ওয়াংখেড়েতে নামবে রোহিতের পল্টন। তার আগে লিগ টেবলের ১০ নম্বরে রয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের নেট রান রেট -০.৮৯৪। এখনও পর্যন্ত এ বারের আইপিএলে ১১টি ম্যাচে খেলেছেন রোহিতরা। তার মধ্যে ৯টি ম্যাচে হেরেছে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। এবং জিতেছে ২টি ম্যাচে। মুম্বইয়ের অর্জিত পয়েন্ট ৪।