রোহিতে আস্থা, কোহলির সিদ্ধান্তকে সমর্থন মদল লালের

Madan Lal on Virat Kohli: আজ, শুক্রবার ভারতের প্রাক্তন অলরাউন্ডার মদল লাল (Madan Lal) কোহলির ক্যাপ্টেন্সি ছাড়ার সিদ্ধান্তের প্রশংসা করার পাশাপাশি জানিয়েছেন এখনই ক্যাপ্টেন্সি থেকে সরে দাঁড়ানোর জন্য বিরাটের এমন কোনও আলাদা চাপ ছিল না।

রোহিতে আস্থা, কোহলির সিদ্ধান্তকে সমর্থন মদল লালের
রোহিতে আস্থা, কোহলির সিদ্ধান্তকে সমর্থন মদল লালের (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 8:00 PM

নয়াদিল্লি: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) পর ভারতের হয়ে কুড়ি-বিশের ক্রিকেটে আর নেতৃত্ব দেবেন না বিরাট কোহলি (Virat Kohli)। প্রাক্তন ক্রিকেটাররা বিরাটের সিদ্ধান্তকে সমর্থনও করেছেন। আজ, শুক্রবার ভারতের প্রাক্তন অলরাউন্ডার মদল লাল (Madan Lal) কোহলির ক্যাপ্টেন্সি ছাড়ার সিদ্ধান্তের প্রশংসা করার পাশাপাশি জানিয়েছেন এখনই ক্যাপ্টেন্সি থেকে সরে দাঁড়ানোর জন্য বিরাটের এমন কোনও আলাদা চাপ ছিল না। তবে হ্যাঁ ওয়ার্কলোড তো থাকেই। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় ভিকের এই খবর জানানোর পর থেকেই চুলচেরা বিশ্লেষণ চলছে তিনি কেন ক্যাপ্টেন্সি ছাড়লেন? তাঁর পরিবর্তে কে ভারতের টি-২০ দলের ক্যাপ্টেন হবেন? ইত্যাদি নানা বিষয় নিয়ে আলোচনা চলছেই।

এক সাক্ষাৎকারে ভারতীয় ক্রিকেটের উপদেষ্টা কমিটির প্রধান মদন লাল বলেন, “বিরাটের ওপর এমন কোনও আলাদা চাপ ছিল না এবং আমি ওর সিদ্ধান্তের প্রশংসা করি। বর্তমানে ক্রিকেটাররা তিনটি ফরম্যাটেই খেলছেন এবং কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরও (RCB) অধিনায়ক। এবং কাজের চাপ তো রয়েছেই তবে বর্তমানে ও নিজের কেরিয়ারের শীর্ষস্থানে রয়েছে। যেটা ওর নিজের জন্য ও দলের জন্য ভালো।”

একসময় চাপের কারণেই সচিন তেন্ডুলকর ক্যাপ্টেন্সি ছেড়ে দিয়েছিলেন। সে বিষয়ে জানতে চাওয়া হলে মদন লাল বলেন, “কোহলি তো পূর্ণ অধিনায়কত্ব ছাড়েনি। কারণ ও এমন একটা দল তৈরি করেছে এবং ভারতীয় দলকে টেস্ট ব়্যাঙ্কিংয়ের শীর্ষে নিয়ে গিয়েছে। তাই এটা ছাড়ার কথা নয়। আসলে সবটাই কাজের চাপ এবং সেই চাপটা সকলের ওপরই থাকে। প্রত্যেককে নিজে থেকে তার সঙ্গে মানিয়ে নিতে হয়।”

কোহলির জায়গা কে পূরণ করবেন তা নিয়ে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সকে ৫ বার চ্যাম্পিয়ন করা রোহিত শর্মা (Rohit Sharma) আসতে পারেন জাতীয় দলে বিরাটের জায়গায় এমনটা মনে করছে ক্রিকেটমহলের একাংশ। মদন লাল এ ব্যাপারে বলেন, “আমরা ভাগ্যবান যে আমাদের কাছে আর একজন অধিনায়ক রয়েছে। কোহলি এখন টি-২০ খেলা ছেড়ে দিচ্ছে না। ফলে ওর উপস্থিতিতে যাবতীয় আউটপুট পাবে রোহিত। যা দলকে আরও সমৃদ্ধ করবে।” মদন লাল মনে করেন, রোহিত শর্মাই ভারতের টি-২০ দলের পরবর্তী অধিনায়ক হওয়ার যোগ্য দাবিদার। যদিও ক্রিকেটমহলে কান পাতলে শোনা যাচ্ছে আরও দুই তরুণ ভারতীয় ক্রিকেটারের নাম। এক, ঋষভ পন্থ (Rishabh Pant) ও দুই, কেএল রাহুল (KL Rahul)। তবে বর্তমানে যা পরিস্থিতি তাতে এই মুহূর্তে রোহিতের কাঁধেই ভারতের টি-২০ ক্রিকেটের দায়িত্ব তুলে দেওয়ার দিকেই জোর বেশি রয়েছে। ভবিষ্যতে সেই জায়গায় আসতে পারেন পন্থ বা রাহুল।

আরও পড়ুন: Virat Kohli: অখুশি বোর্ড কাড়তে পারে বিরাটের ওয়ান ডে ক্যাপ্টেন্সিও!

আরও পড়ুন: Virat Kohli: সচিন-পথ বেছে নিল বিরাট