New Zealand T20 WC Squad: টানা ৭ বিশ্বকাপ খেলার বিশ্ব রেকর্ড করতে চলেছেন গাপ্টিল

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। দলে রয়েছেন ওপেনিং ব্যাটার মার্টিন জেমস গাপ্টিল। এই নিয়ে টানা সপ্তমবার টি-২০ বিশ্বকাপ খেলবেন তিনি।

New Zealand T20 WC Squad: টানা ৭ বিশ্বকাপ খেলার বিশ্ব রেকর্ড করতে চলেছেন গাপ্টিল
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2022 | 3:14 PM

ওয়েলিংটন: অবশেষে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড। দলে যেমন রয়েছেন অভিজ্ঞ পুরনো ক্রিকেটাররা, তেমনই দেখা মিলবে কয়েকজন নতুন মুখের। গতবছর সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপ থেকে অস্ট্রেলিয়ায় দু’জন নতুন মুখ থাকছে কিউয়িদের টিমে। নেতৃত্ব দেবেন কেন উইলিয়ামসন। ওয়েলিংটনের দুই বিধ্বংসী ক্রিকেটার ফিন অ্যালান এবং মাইকেল ব্রেসওয়েল এই প্রথম সিনিয়র বিশ্বকাপে খেলবে। বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডের টিম কেমন হতে চলেছে সেই বিষয়ে মোটামুটি একটা ধারণা ছিল। দলে অন্তর্ভুক্ত করা হয়েছে ৩৫ বছরের গাপ্টিলকে (Martin Guptil)। এই নিয়ে টানা সপ্তম টি-২০ বিশ্বকাপ খেলার বিশ্ব রেকর্ড গড়বেন কিউয়িদের তারকা ব্যাটার।

ট্রেন্ট বোল্ট এবং জিমি নিশামকে দলে রেখে টি-২০ বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এই দুই ক্রিকেটার নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে গিয়েছেন। এখন থেকে তাঁরা দেশের হয়ে নিজেদের ইচ্ছে অনুযায়ী ম্যাচ খেলতে পারবেন। কুড়ি বিশের বিশ্বকাপ খেলায় সম্মতি দেওয়ায় বোল্ট ও নিশাম দু’জনকেই টিমে রাখা হয়েছে। কেন উইলিয়ামসনের নেতৃত্ব নিয়ে বেশ কিছুদিন ধরে জল্পনা চলছিল। বিশ্বকাপের মতো বড় ইভেন্টে তাঁর উপরেই ভরসা রেখেছে কিউয়িরা। চোট আঘাত সারিয়ে স্কোয়াডে জায়গা পেয়েছেন পেসার অ্যাডাম মিলনে। উইকেটকিপার হিসেবে থাকছেন ডেভন কনওয়ে। পিঠের চোটের জন্য দলে বিশ্বকাপে নেই কাইল জেমিসন। টড অ্যাশলে এবং টিম সেইফার্টও জায়গা করে নিতে পারেননি।

নিউজিল্যান্ডের টি-২০ বিশ্বকাপ স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে (উইকেটকিপার), লকি ফার্গুসন, মার্টিন গাপ্টিল, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।