Mushfiqur Rahim: ৯ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস, তবু ডামাডোলের মাঝে আলো মুশফিকুর

Bangladesh Cricket: বাংলাদেশের ক্রিকেট প্রেমীরা পাকিস্তানের বিরুদ্ধে মুশফিকের চতুর্থ দ্বিশতরানের অপেক্ষায় ছিলেন। মাত্র ৯ রানের জন্য তাঁর সেঞ্চুরি ডাবল হল না। বহুদিন পর টেস্টে ফিরেছেন মুশফিকুর। আর কামব্যাক ম্যাচেই ঝড় তুললেন।

Mushfiqur Rahim: ৯ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস, তবু ডামাডোলের মাঝে আলো মুশফিকুর
Mushfiqur Rahim: ৯ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস, তবু ডামাডোলের মাঝে আলো মুশফিকুরImage Credit source: AFP
Follow Us:
| Updated on: Aug 24, 2024 | 5:31 PM

কলকাতা: বাংলাদেশ ক্রিকেটের ‘মিস্টার ডিপেন্ডেবল’ তিনি। টেস্ট কেরিয়ারের চতুর্থ দ্বিশতরানের সামনে ছিলেন। অল্পের জন্য রাওয়ালপিন্ডি টেস্টে ডাবল সেঞ্চুরি হাতছাড়া করেছেন মুশফিকুর রহিম (Mushfiqur Rahim)। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের তৃতীয় দিন ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ (Bangladesh) তুলেছিল ৩১৬ রান। সেদিন ৫৫ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন মুশফিকুর। বাংলাদেশের ক্রিকেট প্রেমীরা পাকিস্তানের বিরুদ্ধে মুশফিকের চতুর্থ দ্বিশতরানের অপেক্ষায় ছিলেন। মাত্র ৯ রানের জন্য তাঁর সেঞ্চুরি ডাবল হল না। বহুদিন পর টেস্টে ফিরেছেন মুশফিকুর। আর কামব্যাক ম্যাচেই ঝড় তুললেন। আঙুলে ব্যাথা নিয়েই এই টেস্টে খেলেছেন মুশফিক। ফলে তাঁর লড়াই পূর্ণতা পেত, যদি ব্যাটে ধরা দিত ডাবল সেঞ্চুরি।

বর্তমানে বাংলাদেশে ডামাডোল চলছে। হাসিনা সরকারের পতনের পর সেখানে অন্তর্বতীকালীন সরকার গঠন হয়েছে। এরই মাঝে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টার দায়িত্ব পেয়েছেন বছর ২৬ এর আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। দায়িত্বে আসার পর তিনি জানিয়েছিলেন, সে দেশেই যেন বিশ্বকাপ আয়োজিত হয়, তিনি সেই চেষ্টা করবেন। কিন্তু তা হল না। সে দেশ থেকে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ সরেছে।

বাংলাদেশে এইচএস পরীক্ষা বাতিল হয়েছে। সে দেশে এখন বন্যাবিধ্বস্ত অবস্থা। এই সবের মাঝেও বাংলাদেশ ক্রিকেট যেন কোথাও আশার আলো দেখাচ্ছে। গত ১০-১২ বছর দেখলে বাংলাদেশ ক্রিকেট থেকে অনেক তারকা উঠে এসেছেন। তাঁদের মধ্যে সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, মুশফিকুর রহিমরা রয়েছেন। দেশের টালমাটাল পরিস্থিতির আঁচ বাংলাদেশ পুরুষ ক্রিকেট টিমে অবশ্য পড়েনি। পাকিস্তানের বিরুদ্ধে ৩৪১ বল খেলে ২২টা চার দিয়ে ইনিংস সাজিয়েছেন মুশফিকুর। ১৫ হাজার আন্তর্জাতিক রানও করে ফেললেন তিনি। প্রথম ইনিংসে এগিয়ে বাংলাদেশ। প্রথম টেস্ট ড্রয়ের দিকেই এগোচ্ছে।

এই খবরটিও পড়ুন

রাওয়ালপিন্ডি টেস্টের শুরুর দিকে মনে হয়েছিল, বাংলাদেশ পাকিস্তানের কাছে বেশিক্ষণ টিকতে পারবে না। কিন্তু তা হয়নি। লড়াই চালিয়ে যাচ্ছে টাইগার্সরা। লক্ষ্য পাকিস্তানের ঘরের মাঠে বাবর-রিজওয়ানদের হারানো। প্রথম ইনিংসে ৫৬৫ রানে অল আউট হয়েছে বাংলাদেশ। এই মুহূর্তে রাওয়ালপিন্ডি টেস্টে ১১৭ রানে এগিয়ে রয়েছে নাজমুল হোসেন শান্তর দল।