T20 World Cup 2021: ভারতকে হারাতে না পারলে দেশে ফিরতে দেব না, বাবরকে হুমকি পাক সমর্থকের

বিশ্বকাপের ইতিহাসে এখনও ভারতকে (India) হারাতে পারেনি পাকিস্তান। অনেকেই আশা করছেন এ বার তাদের আশা পূরণ হবে। বিরাটের দলকে হারাতে পারবে বাবর আজমের দল। কিন্তু তার আগেই চাপ বাড়তে শুরু করল।

T20 World Cup 2021: ভারতকে হারাতে না পারলে দেশে ফিরতে দেব না, বাবরকে হুমকি পাক সমর্থকের
পাকিস্তান অধিনায়ক বাবর আজম (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2021 | 5:08 PM

লাহোর: টি২০ বিশ্বকাপে (T20 World Cup) ভারত-পাকিস্তান (India-Pakistan) ম্যাচ ঘিরে উন্মাদনার পারদ তুঙ্গে। ২০১৯ বিশ্বকাপের পর আবার ২২ গজে ভারত-পাক দ্বৈরথ বলে কথা। এর মধ্যেই পাকিস্তান (Pakistan) ক্রিকেটারের ওপর চাপ তৈরি করা শুরু করে দিলেন সেদেশের সমর্থকরাই। দলের ছবি দিয়ে নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটা ছবি পোস্ট করেছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম (Babar Azam)। তাতেই এক পাক সমর্থকের হুমকি, “২৪ তারিখের ম্যাচটা জিতিয়ে দিয়ো, না হলে দেশে ফিরতে দেব না।”

বিশ্বকাপের ইতিহাসে এখনও ভারতকে (India) হারাতে পারেনি পাকিস্তান। অনেকেই আশা করছেন এ বার তাদের আশা পূরণ হবে। বিরাটের দলকে হারাতে পারবে বাবর আজমের দল। কিন্তু তার আগেই চাপ বাড়তে শুরু করল। এর আগেও পাকিস্তান ক্রিকেটারদের হুমকির মুখে পড়তে হয়েছে। তাতে ম্যাচ জেতা যায়নি উল্টে পাক ক্রিকেটাররা এমন চাপে পড়েছেন যে ম্যাচে নিজেদের মেলে ধরতে পারেননি।

১৯৯৬ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হারের পর দেশে ফেরা নিয়ে কতটা সমস্যা হয়েছিল সেটা পরে জানিয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রম। আত্মীয়রা ফোন করে আক্রমকে জানিয়েছিলেন দেশে না ফিরে অন্য কোথাও চলে যেতে। সেটাই করতে হয়েছিল ওয়াসিমকে। পরিস্থিতি কিছুটা ঠাণ্ডা হওয়ার পর দেশে ফিরতে পেরেছিলেন আক্রম।

বিশ্বকাপ ও টি-২০ বিশ্বকাপ মিলিয়ে মোট ১২ বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। ১১ বার ভারত জিতেছে। ২০০৭ বিশ্বকাপে গ্রুপ লিগের ম্যাচ টাই হয়েছিল। কিন্তু বোল আউটে সেই ম্যাচটাও জিতে নেয় ধোনির ভারত। তাই ১২ ম্যাচে একটাও জয় নেই, পাকিস্তানের খাতায়।

বিশ্বকাপে ভারতকে হারাতে পারলে পাক বোর্ডকে ব্ল্যাঙ্ক চেক দেওয়ার কথা জানিয়ে রেখেছে এক সংস্থা। সেই কথা নিজেই জানিয়েছেন পাক বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। তাই শুধু বিশ্বকাপের একটা ম্যাচই নয়। ২৪ আক্টোবরের ম্যাচটা পাকিস্তান ক্রিকেটের কাছে যেন বেঁচে থাকার লড়াই।

আরও পড়ুন: India Coach: বিরাটদের কোচ চেয়ে বিজ্ঞপ্তি জারি বোর্ডের

আরও পড়ুন: T20 World Cup 2021: বিশ্বকাপে অশ্বিনের থাকা নিয়ে মুখ খুললেন কোহলি