Ranji Trophy: করোনার কোপে স্থগিত রঞ্জি ট্রফি

গত বছরের মতোই করোনার কারণে সারা দেশ জুড়ে রীতিমতো ত্রাস ছড়িয়ে পড়েছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। এই পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করার জন্য মেডিক্যাল ব্যবস্থাকে আবার চাঙ্গা রাখা হচ্ছে।

Ranji Trophy: করোনার কোপে স্থগিত রঞ্জি ট্রফি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 10:10 PM

কলকাতা: আবার করোনার কোপে রঞ্জি ট্রফি (Ranji Trophy)। গতবার কোভিডকালীন পরিস্থিতির জন্য বাতিল করা হয়েছিল রঞ্জি। চলতি মরসুমেও ওমিক্রনের বাড়বাড়ন্তে স্থগিত দেশের ঘরোয়া ক্রিকেট। রঞ্জি ট্রফি তো বটেই, সিকে নাইডু, মেয়েদের সিনিয়র টি-টোয়েন্টি টুর্নামেন্টও স্থগিত রাখার সিদ্ধান্ত নিল বিসিসিআই (BCCI)।

১৩ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল রঞ্জি ট্রফির। কিন্তু অধিকাংশ রাজ্য টিম করোনা সামলাতে হিমশিম খাচ্ছে। বাংলা টিমের অর্ধেকরও বেশি ক্রিকেটার করোনা আক্রান্ত। মুম্বই সহ আরও বেশ কিছু রাজ্যের ক্রিকেটার আক্রান্ত হয়ে পড়েছেন। যা রীতিমতো চিন্তায় ফেলে দিয়েছিল বোর্ডকে। সেই কারণে তড়িঘড়ি জরুরি সভা ডাডে বিসিসিআই। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, ক্রিকেটারদের যাতে সুরক্ষিত রাখার যায়, সে দিকেই সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হবে। আর তাই আপাতত স্থগিত রাখা হচ্ছে এই তিনটে টুর্নামেন্ট। জানুয়ারির তৃতীয় সপ্তাহেই শুরু হওয়ার কথা ছিল সিকে নাইডু ট্রফি। ফেব্রুয়ারিতে মেয়েদের সিনিয়র টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আপাতত তা বন্ধ রাখা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর আবার এ নিয়ে সিদ্ধান্ত জানাবে বোর্ড।

গত বছরের মতোই করোনার কারণে সারা দেশ জুড়ে রীতিমতো ত্রাস ছড়িয়ে পড়েছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। এই পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করার জন্য মেডিক্যাল ব্যবস্থাকে আবার চাঙ্গা রাখা হচ্ছে। করোনা বাড়তে শুরু করায় প্রভাব পড়তে শুরু করেছে খেলার উপর। একের পর এক টুর্নামেন্ট বাতিল হয়ে যাচ্ছে। কলকাতায় শুরু হওয়া আই লিগ দেড় মাসের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। আইএসএলেও এর প্রভাব পড়তে পারে, এমনই আশঙ্কা করছেন অনেকে। বিভিন্ন রাজ্যে হওয়া ছোটখাটো নানা টুর্নামেন্ট বন্ধ করে দেওয়া হচ্ছে। বোর্ডও সেই কারণে ঝুঁকি নিতে চাইল না।

আরও পড়ুন: India vs South Africa: শার্দূলের সপ্তবাণে জর্জরিত প্রোটিয়ারা, জো’বার্গে নজরে রাহানে-পূজারা জুটির লড়াই