Rinku Singh: থ্রি-ডি রিঙ্কু সিংয়ের দাপটে মিরাট ম্যাভেরিক্সের জয়ের হ্যাটট্রিক

UP T20 League 2024: ইউপি টি-২০ লিগে এই নিয়ে টানা ৩টে ম্যাচ জিতল রিঙ্কু সিংয়ের মিরাট ম্যাভেরিক্স। পয়েন্ট টেবলের শীর্ষে মিরাট। আর চলতি উত্তরপ্রদেশ টি-২০ লিগের ৩টিতেই অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন রিঙ্কু সিং।

Rinku Singh: থ্রি-ডি রিঙ্কু সিংয়ের দাপটে মিরাট ম্যাভেরিক্সের জয়ের হ্যাটট্রিক
থ্রি-ডি রিঙ্কু সিংয়ের দাপটে মিরাট ম্যাভেরিক্সের জয়ের হ্যাটট্রিক
Follow Us:
| Updated on: Aug 30, 2024 | 12:16 AM

কলকাতা: মিরাট ম্যাভেরিক্সের (Meerut Mavericks) ম্যাজিশিয়ান হয়ে উঠেছেন রিঙ্কু সিং (Rinku Singh)। চলতি ইউপি টি-২০ লিগে মিস্টার নট আউট রিঙ্কু সিং। ক্রিকেট মহলে রিঙ্কুকে নিয়ে এই সকল কথা বলা শুরু হয়েছে। আর তাতে কোনও ভুল নেই। এই প্রথম বার নেতৃত্ব দিচ্ছেন রিঙ্কু। তাঁর ক্যাপ্টেন্সি নিয়ে জোর চর্চা হচ্ছে। যেমন নেতৃত্ব, তেমন ব্যাটিং, তেমন ফিল্ডিং আর ঠিক তেমন বোলিং। যে কারণে রিঙ্কুকে থ্রি-ডি ক্রিকেটার বললেও ভুল বলা হবে না। বরং তাঁর ক্ষেত্রে যেন নতুন শব্দের আমদানি করা যায়। ফোর-ডি ক্রিকেটার। ব্যাটিং, ফিল্ডিং, ক্যাপ্টেন্সি এবং বোলিংও। নিজের উপর ভরসা না থাকলে কোনও ক্যাপ্টেন, যিনি কিনা পার্টটাইম স্পিনার স্লগ ওভারে বোলিংয়ে আসেন! ইউপি টি-২০ লিগে এই নিয়ে টানা ৩টে ম্যাচ জিতল রিঙ্কুর মিরাট। আর তিনটিতেই অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন রিঙ্কু সিং।

আজ, বৃহস্পতিবার লখনউয়ের একানা স্টেডিয়ামে নয়ডা সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচ ছিল মিরাট ম্যাভেরিক্সের। টস জেতেন নয়ডার ক্যাপ্টেন নীতীশ রানা। আর টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রানা। ছয়ে ব্যাটিংয়ে নামেন রিঙ্কু সিং। দ্বিতীয় ওভারেই উইকেট হারায় মিরাট। পাওয়ার প্লে-র মধ্যে জোড়া উইকেটের পতন হয়। তিনে নামা মাধব কৌশিকের ৪০ রানের পর মিরাটের হয়ে সর্বাধিক রান ক্যাপ্টেন রিঙ্কু সিংয়ের। তিনি ৩৫ বলে অপরাজিত ৬৪ করে মাঠ ছেড়েছেন। ২৯ বলে অর্ধশতরান করেন আলিগড়ের নবাব। হাফসেঞ্চুরির পর তাঁর একটা ক্যাচ মিস করেন নয়ডার ফিল্ডাররা। তা না হলে, আজ অপরাজিত থেকে মাঠ ছাড়া হত না রিঙ্কুর।

মিরাটের বিরুদ্ধে নমন তিওয়ারি, কুনাল ত্যাগী ২টি করে উইকেট নেন। নয়ডার ক্যাপ্টেন নীতীশ রানা তিন ওভার বল করেন। ২৪ রানের বিনিময়ে নেন ১টি উইকেট। তিনি ছাড়া পীয়ুষ চাওলা ও কার্তিকেয় যাদব একটি করে উইকেট পেয়েছেন নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৩ রান করে মিরাট ম্যাভেরিক্স।

এই খবরটিও পড়ুন

১৬৪ রানের টার্গেট তাড়া করতে নেমে নয়ডা শুরুটা ভালো করেছিল। প্রায় পাওয়ার প্লে-র শেষ অবধি উইকেট হারায়নি নীতীশ রানার টিম। ৫.৫ ওভারে বিশাল চৌধুরি ফেরান নয়ডার ওপেনার প্রিয়াংশুকে। এরপর নামেন নীতীশ রানা। নবম ওভারে মিরাট ক্যাপ্টেন রিঙ্কু সিং তুলে নেন নয়ডা ক্যাপ্টেন রানার উইকেট। ১৩ বলে ২১ করে ফেরেন নীতীশ। এ ছাড়া আরও একটি উইকেট পেয়েছেন রিঙ্কু সিং।

সেট ব্যাটার কাব্যাকে আউট করে ব্রেক থ্রু দিয়ে মিরাটকে ম্যাচে ফিরিয়েছেন। আর তারপর ও ১৭তম ওভারে বোলিংয়ে আসা। কাব্যা ৪৫ বলে ৬৫ রান করেন। ব্যাট হাতে অপরাজিত ৬৪ করার পর বোলিংয়েও ছাপ রেখেছেন রিঙ্কু। ৩ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নেন মিরাট অধিনায়ক। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫২ রানে থামে নয়ডা। যার ফলে উত্তরপ্রদেশ টি-২০ লিগে টানা তিনটে ম্যাচ জিতলেন রিঙ্কুরা। পয়েন্ট টেবলের শীর্ষে এখন ম্যাভেরিক্স।