আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় ইসুরু উদানার

Isuru Udana: ৩৩ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ইসুরু উদানা।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় ইসুরু উদানার
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় ইসুরু উদানার

কলম্বো: আন্তর্জাতিক ক্রিকেট (international cricket) থেকে হঠাৎ করেই অবসর নেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করলেন, শ্রীলঙ্কার (Sri Lanka) অলরাউন্ডার (all rounder) ইসুরু উদানা (Isuru Udana)। শনিবার শ্রীলঙ্কা ক্রিকেটের (SLC) পক্ষ থেকে উদানার অবসরের বিষয়টি নিশ্চিতও করা হয়েছে। তবে ভারত-শ্রীলঙ্কা সিরিজ শেষ হওয়ার পরই হঠাৎ করে উদানার এই ঘোষণা সকলকে চমকে দিয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেটের এক বিবৃতিতে উদানা বলেন, “আমার বিশ্বাস, এখন সময় হয়েছে তরুণ প্রজন্মের জন্য পথ তৈরি করে দেওয়ার। এটা অনেক গর্ব ও আবেগের বিষয় যে, আমি দেশকে প্রতিনিধিত্ব করেছি। এটা কখনও ভোলার নয়।”

তিনি আরও যোগ করেন, “দেশের হয়ে খেলতে নেমে সবসময়ই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি।” লঙ্কান ক্রিকেট তাঁর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

তবে উদানা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া ক্রিকেট, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলবেন। ৩৩ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর উদানা টুইটারে লেখেন, “ক্রিকেট ছিল আমার সর্বশ্রেষ্ঠ ভালোবাসা, এবং সর্বদা থাকবে। আমি মাঠে এবং মাঠের বাইরে আমার ১০০% সব সময় দিয়েছি। ক্রিকেটের প্রতি আমার শ্রদ্ধা ও সমর্থনও ছিল বরাবর।”

উদানা দেশেরর হয়ে ২১টি ওয়ানডে ও ৩৫টি টি-২০ ম্যাচ খেলেছেন। দুই ফর্ম্যাটে যথাক্রমে উদানা উইকেট নিয়েছেন ১৮ ও ২৭টি। শ্রীলঙ্কার হয়ে কোনওদিন টেস্ট ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। তবে সীমিত ওভারের ফর্ম্যাটে নিয়মিত খেলতেন শ্রীলঙ্কার জার্সিতে। ২০০৯ সালে টি-২০ বিশ্বকাপে উদানার অভিষেক হয়। এরপর ২০১২ সালে তাঁর ওয়ানডে অভিষেক হয়।

উল্লেখ্য, ইসুরু উদানা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ২০২০ সালের আইপিএলে খেলেছিলেন। গত বছর সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হওয়া আইপিএলে ৫০ লাখে তাঁকে নিয়েছিল আরসিবি। কোহলির দলের হয়ে ১০ ম্যাচে ৮টি উইকেটও নিয়েছিলেন উদানা।

আরও পড়ুন: Sachin Tendulkar: ‘স্পাইক আমাদের জীবনটাই বদলে দিয়েছে’, সচিন

Click on your DTH Provider to Add TV9 Bangla