U19 Cricket World Cup 2022: শুক্রবার থেকে শুরু যুব বিশ্বকাপ, শনিবার মাঠে ভারত

সম্প্রতি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ খেলতে গেছে ভারত। যশ ধুল, হর্নুরদের ঘিরে প্রত্যাশাও গগনচুম্বী।

U19 Cricket World Cup 2022: শুক্রবার থেকে শুরু যুব বিশ্বকাপ, শনিবার মাঠে ভারত
U19 Cricket World Cup 2022: শুক্রবার থেকে শুরু যুব বিশ্বকাপ, শনিবার মাঠে ভারত
Follow Us:
| Edited By: | Updated on: Jan 13, 2022 | 8:20 PM

জামাইকা: শুক্রবার থেকে শুরু অনূর্ধ্ব-১৯  ক্রিকেট বিশ্বকাপ (U19 World Cup)। এবারের যুব ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে ওয়েস্ট ইন্ডিজে (West Indies)। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে অংশ নিচ্ছে ১৬টা দল। মোট ৪টে গ্রুপে ভাগ করা হয়েছে ১৬ দলকে। প্রত্যেক গ্রুপে ৪টে করে দল। সব মিলিয়ে মোট ৪৮ টা একদিনের ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে। গ্রুপ ‘বি’-তে আছে ভারত (India)। যশ-হর্নুরদের গ্রুপে আছে দঃ আফ্রিকা, আয়ারল্যান্ড ও উগান্ডা। ১৫ তারিখ দঃ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ ভারতের। ১৯ তারিখ আয়ারল্যান্ড আর ২২ তারিখ উগান্ডার বিরুদ্ধে খেলবে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ ‘এ’-তে আছে বাংলাদেশ, কানাডা, ইংল্যান্ড, সংযুক্ত আরব আমিরাশাহি। গ্রুপ ‘সি’-তে আছে আফগানিস্তান, পাকিস্তান, পাপুয়া নিউ গিনি আর জিম্বাবোয়ে।

গ্রুপ ‘ডি’-তে আছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওঃ ইন্ডিজ আর স্কটল্যান্ড। একপ্রকার গ্রুপ অব ডেথ। প্রত্যেক গ্রুপ থেকে প্রথম ২টো দল শেষ আটে উঠবে। ৫ ফেব্রুয়ারি বিশ্বকাপ ফাইনাল। প্রত্যেক গ্রুপের শেষ দুটো দল আবার প্লেট রাউন্ডের জন্য নিজেদের মধ্যে খেলবে।

সম্প্রতি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ খেলতে গেছে ভারত। যশ ধুল, হর্নুরদের ঘিরে প্রত্যাশাও গগনচুম্বী। শেষবার ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ৪ বছর আগে বিশ্বকাপ জেতেন পৃথ্বী শ, ঈশান পোড়েলরা।

আরও পড়ুন: India vs South Africa: কেপ টাউনের মাঠে সেঞ্চুরির ইতিহাস পন্থের