MS Dhoni : কীভাবে জীবন কাটাব ভাবছি… সেই সময় এল ধোনির ফোন

CSK, IPL 2023 : চেন্নাই সুপার কিংস দলটা যাঁকে ছাড়া অসম্পূর্ণ তিনি হলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। তাঁর জন্য সিএসকে অনেক বেশি সমর্থন পায়। তাঁর জন্য চেন্নাইয়ের অনেক তরুণ ক্রিকেটারের জীবন বদলে গিয়েছে। শুধু তরুণরাই নন। ধোনি সবসময় সিনিয়রদেরও পাশে দাঁড়িয়েছেন।

MS Dhoni : কীভাবে জীবন কাটাব ভাবছি... সেই সময় এল ধোনির ফোন
কীভাবে জীবন কাটাব ভাবছি... সেই সময় এল ধোনির ফোনImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 6:20 PM

নয়াদিল্লি : চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) ছাড়া অসম্পূর্ণ। আইপিএলের সূচনালগ্ন থেকে সিএসকে শিবিরের সঙ্গে যুক্ত। দলের জন্য তরুণদের খুঁজে বের করা। তাঁদের সঠিক পথ দেখান মাহি। শুধু তাই নয়, সময়ে-অসময়ে দলের সিনিয়র ক্রিকেটারদের পাশেও দাঁড়াতে দেখা যায় ধোনিকে। তাই সিএসকের বৃত্ত পূর্ণ হয় ধোনিতে। সদ্য পঞ্চম আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মহেন্দ্র সিং ধোনির দল। এতদিন আইপিএলের (IPL) সবচেয়ে সফল দলের তালিকায় দ্বিতীয় স্থানে ছিল সিএসকে। গুজরাটকে হারিয়ে পঞ্চম বার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর ভারতের কোটিপতি লিগের সবচেয়ে সফল দল হিসেবে মুম্বইয়ের সঙ্গে যুগ্মভাবে রয়েছে চেন্নাই সুপার কিংস। সিএসকে শিবির পঞ্চম বার চ্যাম্পিয়ন হওয়ার উচ্ছ্বাসে ভাসছে। এই পরিস্থিতিতে স্মৃতির পাতা উল্টে বছর খানেক আগে গিয়েছেন সিএসকের এক তারকা। এক সময় তিনি ভাবছিলেন, কীভাবে জীবন কাটাবেন? সেই সময় মুশকিল আসানের মতো তাঁর কাছে আসে ধোনির ফোন। এই তারকা কে? আর ধোনি কীভাবে তাঁর জীবন বদলে দিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল যাত্রা শুরু করেছিলেন ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্র্যাভো। আইপিএলে প্রথম ৩ বছর মুম্বইয়ে কাটানোর পর ২০১১ সালে চেন্নাই সুপার কিংস তাঁকে কিনে নেয়। এরপর থেকে সিএসকে শিবিরেই ছিলেন ব্র্যাভো। গত আইপিএলের পর তিনি অবসর নেন। এরপর ভাবনাচিন্তা শুরু করেন নিজের ভবিষ্যৎ নিয়ে।

অবসর নেওয়ার পর ক্রিকেটার বা ফুটবলাররা কোচিং করিয়ে থাকেন। ব্র্যাভোও তেমনটা চেয়েছিলেন। দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরও তিনি জানিয়েছিলেন, তরুণ প্রজন্মকে সাহায্য করার জন্য তিনি মুখিয়ে রয়েছেন। আইপিএল কেরিয়ারে ডোয়েন ব্র্যাভো ইতি টানার পর সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ফোন করেন তাকে। এরপর তিনি ব্র্যাভোকে সিএসকের কোচিং স্টাফ হিসেবে দায়িত্ব নেওয়ার কথা জানান।

সিএসকে পঞ্চম বার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর ব্র্যাভো ইন্সটাগ্রামে এক লম্বা পোস্ট করে জানান, এক বছর আগে তিনি আইপিএল থেকে অবসর নেওয়ার কথা ভেবেছিলেন। সেই সময় একদিকে তিনি যেমন দুঃখিত বোধ করছিলেন, অন্যদিকে আইপিএলে সাফল্যের জন্য খুশিও ছিলেন। এরপর ব্র্যাভো লেখেন, ‘আমি ধোনি ও সিএসকের হেড কোচ স্টিফেন ফ্লেমিংয়ের কাছ থেকে ফোন পেয়েছিলাম। ওরা আমাকে কোচিং স্টাফের অংশ হতে আমন্ত্রণ জানিয়েছিল। আমার মনে কোনও সন্দেহ ছিল না যে, এই দিকেই আমি এগোতে চাই। আমি সবসময় এমন একটা দিন দেখার অপেক্ষায় ছিলাম। আমি আইপিএল ইতিহাসের অন্যতম সেরা দলের একজন কোচ হতে পেরে ভাগ্যবান।’ একইসঙ্গে ব্র্যাভো পুরো মরসুম জুড়ে সমর্থকদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানাতে ভোলেননি।