World Cup Qualifier: অ্যান্ডোরাকে ৫ গোলে উড়িয়ে দিল ইংল্যান্ড

গ্রুপ পর্বে ৭ ম্যাচের মধ্যে ৬টাতেই জিতল থ্রি লায়ন্স। ৭ম্যাচে ১৯ পয়েন্ট পেয়ে শীর্ষে সাউথগেটের দল।

World Cup Qualifier: অ্যান্ডোরাকে ৫ গোলে উড়িয়ে দিল ইংল্যান্ড
World Cup Qualifier: অ্যান্ডোরাকে ৫ গোলে উড়িয়ে দিল ইংল্যান্ড
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 4:28 PM

অ্যান্ডোরা লা ভেলা: প্রাক বিশ্বকাপে বড় জয় ইংল্যান্ডের (England Football Team)। অ্যাওয়ে ম্যাচে অ্যান্ডোরাকে (Andorra) ৫-০ গোলে উড়িয়ে দিল গ্যারেথ সাউথগেটের (Gareth Southgate) দল। খেলার শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে ইউরো রানার্সরা। ইংল্যান্ডের আক্রমণাত্মক ফুটবলের সামনে দাঁড়াতেই পারল না অ্যান্ডোরা।

ম্যাচের প্রথমার্ধেই ২-০ এগিয়ে যায় ইংল্যান্ড। অ্যান্ডোরার লকগেট খুলতে ইংল্যান্ডের সময় লাগে ১৭ মিনিট। বেন চিলওয়েলের (Ben Chilwell) করা গোলে প্রথমে এগিয়ে যায় ইংল্যান্ড। ৪০ মিনিটে ইংল্যান্ডের হয়ে গোল করেন বুকাও সাকা (Bukayo Saka)।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ঝড় তুলতে থাকে সাউথগেটের ছেলেরা। ৫৯ মিনিটে ট্যামি আব্রাহামের (Tammy Abraham) গোলে ৩-০ এগিয়ে যায় ইংল্যান্ড। ২০ মিনিট বাদে জেমস ওয়ার্ড-প্রাউস (James Ward-Prowse) ব্যবধান ৪-০ করেন। ৮৬ মিনিটে অ্যান্ডোরার কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন জ্যাক গ্রিলিশ (Jack Grealish)। জাতীয় দলের হয়ে প্রথম গোল করলেন ইংল্যান্ডে এই ফুটবলার ম্যাচ শেষে জ্যাক গ্রিলিশ বলেন, ‘জাতীয় দলের হয়ে প্রথম বার আমি গোল করলাম। অনেকেই আমার গোলের জন্য অপেক্ষা করেছিল। সেই গোল পেয়ে বেশ ভালো লাগছে। জাতীয় দলের জার্সিতে গোল করার অনুভূতিই আলাদা। এতদিন শুধু ভাবতাম, কবে গোল করব। আজ সেই রাত। এই রাত কখনও ভুলতে পারব না।’

গ্রুপ পর্বে ৭ ম্যাচের মধ্যে ৬টাতেই জিতল থ্রি লায়ন্স। ৭ম্যাচে ১৯ পয়েন্ট পেয়ে শীর্ষে সাউথগেটের দল। দ্বিতীয় স্থানে থাকা আলবানিয়ার থেকে ৪ পয়েন্টে এগিয়ে ইংল্যান্ড। ১৪ পয়েন্ট সংগ্রহ করে তৃতীয় স্থানে পোল্যান্ড। তার পরে রয়েছে হাঙ্গেরি, অ্যান্ডোরা আর সান মারিনো।

আরও পড়ুন:  Indian Women’s Football: আমিরশাহিকে ৪-১ ব্যবধানে হারাল ভারতীয় মহিলা দল

আরও পড়ুন: World Cup Qualifiers: আর্জেন্টিনার গোলশূন্য ড্র