La Liga 2021: বেঞ্জেমার দুরন্ত হ্যাটট্রিকে পিছিয়ে পড়েও জয় রিয়ালের

দুরন্ত হ্যাটট্রিকের পর বেঞ্জেমা বলেন, 'এটা আমাদের কাছে বিশেষ রাত। বহুদিন পর স্যান্টিয়াগো বের্নাবেউতে দর্শকদের সামনে ফুটবল খেললাম। দ্বিতীয়ার্ধে আমরা জেতার জন্য যা করার দরকার সেটাই করেছি। আর সেটাই ফলপ্রসূ হয়েছে।'

La Liga 2021: বেঞ্জেমার দুরন্ত হ্যাটট্রিকে পিছিয়ে পড়েও জয় রিয়ালের
La Liga 2021: দুরন্ত হ্যাটট্রিক বেঞ্জেমার। ছবি: টুইটার

মাদ্রিদ: দু’বার পিছিয়ে পড়েও দুরন্ত জয় ছিনিয়ে নিল রিয়াল মাদ্রিদ (Real Madrid)। ঘরের মাঠে দাপুটে পারফরম্যান্স রিয়ালের। সৌজন্যে অবশ্যই করিম বেঞ্জেমা (Karim Benzema)। ফরাসি সুপারস্টারের দুরন্ত হ্যাটট্রিকে সেল্টা ভিগোকে (Celta Vigo) ৫-২ গোলে উড়িয়ে দিল রিয়াল মাদ্রিদ। বেঞ্জেমার হ্যাটট্রিক ছাড়াও গোল করলেন ভিনিসিয়াস জুনিয়র (Vinicius Jr) ও এডুয়ার্ডো (Eduardo)।
৫৬০ দিন পর স্যান্টিয়াগো বের্নাবেউতে (Santiago Bernabeu) ফিরল রিয়াল মাদ্রিদ (Real Madrid)। তাও যাত্রা শুরু হল দাপুটে জয় দিয়েই। ম্যাচের শুরুতেই ৪ মিনিটের মাথায় স্যান্টি মিনার গোলে এগিয়ে যায় সেল্টা ভিগো (Celta Vigo)। ২৪ মিনিটে করিম বেঞ্জেমা গোল করে সমতায় ফেরান রিয়াল মাদ্রিদকে। ৩১ মিনিটে ফের এগিয়ে যায় সেল্টা ভিগো। ফ্র্যাঙ্কো ব্যবধান ২-১ করেন। কিন্তু বের্নাবেউয়ে রিয়াল দর্শকদের হতাশ করলেন না বেঞ্জেমা। ফরাসি সুপারস্টারের ঝলক শুরু হয় দ্বিতীয়ার্ধের শুরুতেই। ১-২ পিছিয়ে থেকেই প্রথমার্থে ড্রেসিংরুম ছাড়ে রিয়াল। দ্বিতীয়ার্ধের শুরুতেই বেঞ্জেমার গোলে সমতায় ফেরে আন্সেলোত্তির দল। ৫৪ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন ভিনিসিয়াস জুনিয়র। ৭২ মিনিটে এডুয়ার্ডোর গোলে ৪-২ এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের একেবারে শেষ লগ্নে পেনাল্টি পায় আন্সেলোত্তির দল। সেখান থেকে গোল করে নিজের হ্যাটট্রিক সম্পন্ন করেন বেঞ্জেমা।

কোভিড-১৯ (Covid-19) এর পর প্রথম বার স্যান্টিয়াগো বের্নাবেউতে বল গড়াল। তাও দর্শকভর্তি স্টেডিয়াম। দুরন্ত হ্যাটট্রিকের পর বেঞ্জেমা বলেন, ‘এটা আমাদের কাছে বিশেষ রাত। বহুদিন পর স্যান্টিয়াগো বের্নাবেউতে দর্শকদের সামনে ফুটবল খেললাম। দ্বিতীয়ার্ধে আমরা জেতার জন্য যা করার দরকার সেটাই করেছি। আর সেটাই ফলপ্রসূ হয়েছে। আমি সবসময় বলে এসেছি, দর্শকদের সমর্থন দরকার। তাহলেই আমরা ভালো ফুটবল খেলব। আমরা চেয়েছিলাম গোল হজম না করতে। তবে আমাদের আরও পরিশ্রম করতে হবে। সব শেষে ৩ পয়েন্ট এসেছে, এটাই সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার।’

লা-লিগায় ৪ ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনার (FC Barcelona) পয়েন্টও সমান। তবে গোল পার্থক্যে এগিয়ে রিয়াল। লা-লিগায় ৫ গোল করে এখন হায়েস্ট স্কোরার করিম বেঞ্জেমা।

 

আরও পড়ুন: US Open 2021: হেরে ‘শান্তি’ পেলেন জকোভিচ

Click on your DTH Provider to Add TV9 Bangla