Kapil Dev: গল্ফও জনপ্রিয় হবে, বিশ্বাস কপিলের

কপিল (Kapil Dev) বলেছেন, 'দেশে প্রতিভার কোনও অভাব নেই। একটা অলিম্পিক (Olympic) পদক কিন্তু নতুন একটা প্রজন্মকে খাড়া করে দিতে পারে। তাদের টেনে আনতে পারে গল্ফ (Golf) কোর্সে।

Kapil Dev: গল্ফও জনপ্রিয় হবে, বিশ্বাস কপিলের
বোর্ডের ভূমিকায় খুশি নন কপিল: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2021 | 7:55 AM

নয়াদিল্লি: ভারতের (India) মতো দেশে গল্ফ (Golf) কখনওই গুরুত্ব পায়নি। তা সত্ত্বেও অলিম্পিকে (Olympic) অদিতি অশোক (Adity Ashok), অনির্বাণ লাহিড়িরা ভালো পারফর্ম করেছেন। অদিতি তো একটুর জন্য পদক পাননি। এঁদের সাফল্যই গল্ফের প্রতি আগ্রহী করে তুলেছে নতুন প্রজন্মকে। এমনই মনে করছেন কপিল দেব (Kapil Dev)।

১৯৮৩ সালের ওয়ান ডে বিশ্বকাপজয়ী টিমের ক্যাপ্টেন ক্রিকেট ছাড়ার পর গল্ফে মজেছেন। পেশাদার সার্কিটেও দেখা গিয়েছিল তাঁকে। গল্ফের প্রতি তাঁর অনুরাগ অনেক দিনের। তাই কপিল বলে দিচ্ছেন, ‘আমাদের দেশে গল্ফকে সে ভাবে গুরুত্বই দেওয়া হয় না। তার পরও অলিম্পিকে দারুণ পারফর্ম করেছে ভারতীয় গল্ফাররা। সেটা কিছুটা হলেও খেলাটার প্রতি আগ্রহী করে তুলেছে অনেককে।’

দিল্লিতে একটি গল্ফ টুর্নামেন্টের প্রেস মিটে হাজির ছিলেন কপিল। পেশাদার ও অপেশাদার দুই ধরনের গল্ফাররাই অংশ নেবেন তাতে। প্রাইজ মানি ৭০ লক্ষ টাকা। যা শুরু হবে ৯ অক্টোবর থেকে। ওই টুর্নামেন্ট থেকে নতুন কোনও তারকা উঠে আসবে, এমনই বিশ্বাস প্রাক্তন ক্রিকেটারের।

কপিল বলেছেন, ‘দেশে প্রতিভার কোনও অভাব নেই। একটা অলিম্পিক পদক কিন্তু নতুন একটা প্রজন্মকে খাড়া করে দিতে পারে। তাদের টেনে আনতে পারে গল্ফ কোর্সে। আমরা যখন দেখি, ব্রিটিশ ওপেন কিংবা ইউএস ওপেনে কোনও ভারতীয় চ্যাম্পিয়ন হচ্ছে, আমাদের ভালো লাগে। আর তার মধ্যে দিয়েই গল্ফের প্রতি আকৃষ্ট হয় অনেকে। গল্ফের মতো খেলায় আরও বেশি স্পনসর এগিয়ে আসা উচিত। সরকার যে এই খেলায় আগ্রহ দেখাচ্ছে, এটাও একটা ভালো দিক।’

কপিলের দৃঢ় বিশ্বাস, আগামী দিনে গল্ফ আরও জনপ্রিয়তা পাবে। গল্ফের মধ্যে দিয়েই জন্ম হবে নতুন তারকার।

আরও পড়ুন : যুব বিশ্বকাপের পাল্টা, কমনওয়েলথ গেমসের হকিতে নেই ভারত