Kobe Bryant: নিলামে উঠছে কিংবদন্তি বাস্কেটবলার কোবে ব্রায়ান্টের জার্সি

পাঁচ বারের এনবিএ চ্যাম্পিয়ন কোবের ব্যবহার করা এক জার্সি (jersey) এ বার উঠতে চলেছে নিলামে (auction)।

Kobe Bryant: নিলামে উঠছে কিংবদন্তি বাস্কেটবলার কোবে ব্রায়ান্টের জার্সি
Kobe Bryant: নিলামে উঠছে কিংবদন্তি বাস্কেটবলার কোবে ব্রায়ান্টের জার্সি
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2022 | 7:30 AM

২০২০ সালের ২৬ জানুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারান কিংবদন্তি বাস্কেটবলার কোবে ব্রায়ান্ট (Kobe Bryant)। সেই দুর্ঘটনায় তাঁর ১৩ বছরের মেয়ে ও আরও ৭জন যাত্রী মারা গিয়েছিল। বাস্কেটবল (Basketball) দুনিয়ায় কোবের ছাপ চিরকাল রয়ে যাবে। মাত্র ৪১ বছর বয়সেই মহাতারকা কোবে ব্রায়ান্ট বিদায় নিয়েছেন দুনিয়া থেকে। পাঁচ বারের এনবিএ চ্যাম্পিয়ন কোবের ব্যবহার করা এক জার্সি (jersey) এ বার উঠতে চলেছে নিলামে (auction)। যে জার্সি পরে কোবে রুকি মরসুমে কাটিয়েছিলেন এবং দুটি প্লেঅফেও খেলেছিলেন।

১৯৯৬-৯৭ মরসুমে কোবের ব্যবহার করা জার্সির নিলাম অনলাইনে শুরু হবে ১৮ মে থেকে। এসসিপি ডেভিড কোহলার জানিয়েছেন, মনে করা হচ্ছে, ৩ মিলিয়ন মার্কিন ডলার থেকে ৫ মিলিয়ন মার্কিন ডলারে বিক্রি হতে পারে কোবের জার্সি। কোহলার বলেন, “আমরা মনে করি এটি যে কোনও বাস্কেটবল জার্সির ক্ষেত্রে একটি রেকর্ড গড়তে পারে।”

বর্তমানে যার কাছে কোবের সেই জার্সিটি রয়েছে। তিনি নাম প্রকাশে অনিচ্ছুক। তবে গত ২৫ বছর ধরে তাঁর কাছে কোবের জার্সি রয়েছে। আসন্ন নিলামে লস অ্যাঞ্জেলেস লেকার্সের জন্য ৮ নম্বরের যে জার্সিটি ব্রায়ান্ট পরতেন, সেটিই নিলামে উঠবে। লেগুনা নিগুয়েলে এসসিপি নিলামে অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে জার্সিটি দেখা যাবে। এই নিলাম শেষ হবে ৪ জুন।

আরও পড়ুন: Virat Kohli-Anushka Sharma: ‘তোমাকে ছাড়া আমি কী করতাম!’ অনুষ্কার জন্মদিনে আবেগমাখা বার্তা বিরাটের

আরও পড়ুন: Badminton Asia Championships: ফাইনালে না খেলতে পারার জন্য আম্পায়ারকে দুষলেন সিন্ধু

আরও পড়ুন: IPL 2022 KKR vs RR Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচ