Badminton Asia Championships: ফাইনালে না খেলতে পারার জন্য আম্পায়ারকে দুষলেন সিন্ধু

দ্বিতীয় গেমে এগিয়ে থেকেও আম্পায়ারের সঙ্গে বিতর্কে জড়ান সিন্ধু। আর তার পরই তাঁর মনোসংযোগ যে নষ্ট হয়েছিল, তা বোঝাই গিয়েছিল। ম্যাচের শেষে সিন্ধুও সেকথা নিজে মুখেও বলেছেন। বিতর্কে ভরা ম্যাচ শেষে ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট হতে হল সিন্ধুকে।

Badminton Asia Championships: ফাইনালে না খেলতে পারার জন্য আম্পায়ারকে দুষলেন সিন্ধু
Badminton Asia Championships: ফাইনালে না খেলতে পারার জন্য আম্পায়ারকে দুষলেন সিন্ধু
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 7:27 PM

ম্যানিলা: দু’বারের অলিম্পিকজয়ী পিভি সিন্ধু (PV Sindhu) এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের (Asian Badminton Championships) সেমিফাইনালে লড়াই করেও হারেন জাপানি শাটলার আকানে ইয়াগুচির (Akane Yamaguchi) কাছে। চেয়ার আম্পায়ারের ভুলের জন্যই ফাইনালে খেলতে পারলেন না সিন্ধু। ম্যাচের শেষে আক্ষেপ ফুটে উঠেছে ভারতীয় তারকা শাটলারের কথায়। দ্বিতীয় গেমে এগিয়ে থেকেও আম্পায়ারের সঙ্গে বিতর্কে জড়ান সিন্ধু। আর তার পরই তাঁর মনোসংযোগ যে নষ্ট হয়েছিল, তা বোঝাই গিয়েছিল। ম্যাচের শেষে সিন্ধুও সেকথা নিজে মুখেও বলেছেন। বিতর্কে ভরা ম্যাচ শেষে ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট হতে হল সিন্ধুকে।

প্রথম গেমটায় মাত্র ১৬ মিনিটে ২১-১৩ দাপিয়েই জিতেছিলেন সিন্ধু। দ্বিতীয় গেমেও ইয়ামাগুচির বিরুদ্ধে এগিয়েই ছিলেন সিন্ধু। কিন্তু একটা সার্ভিসের সময় অনেকখানি সময় নষ্ট করার জন্য একটা পয়েন্ট পেনাল্টি দিতে হয় তাঁকে। ম্যাচ রেফারির সঙ্গে ওই সময় কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন সিন্ধু। আর ঠিক তখনই তাঁর ফোকাস নড়ে যায়। সেখান থেকেই ঘুরে দাঁড়ান ইয়ামাগুচি। তার পর আর সিন্ধুকে কোনও ভাবেই এগোতে দেননি জাপানি শাটলার। এই ঘটনা না ঘটলে হয়তো ফাইনালে খেলতে পারতেন, আক্ষেপ করেছেন সিন্ধু।

ম্যাচের শেষে সিন্ধু বলেন, “আমি সার্ভ করতে সময় নিচ্ছিলাম কারণ তখন প্রতিপক্ষ তৈরি ছিল না। তবে হঠাৎই ইয়ামাগুচিকে এক পয়েন্ট দিয়ে দেওয়া হয়। এটা অত্যন্ত অন্যায় করা হয়েছে। আমি মনে করি ম্যাচ হেরে যাওয়ার অন্যতম কারণ এই ঘটনা। ওই সময়ে স্কোর ১৫-১১ হতেই পারত। কিন্তু আম্পায়ারের কারণে তা হয়নি। এরপরেই ম্যাচে ফিরে আসে ইয়ামাগুচি এবং পরপর পয়েন্ট জিততে থাকে।”

আরও পড়ুন: IPL 2022 KKR vs RR Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচ

আরও পড়ুন: DC vs LSG LIVE Score, IPL 2022: ক্রমাগত উইকেট হারিয়ে চাপে দিল্লি

আরও পড়ুন: Badminton Asia Championships: সেই ইয়ামাগুচির কাছে হেরে ব্রোঞ্জেই থামলেন সিন্ধু