Formula 1: অল্পের জন্য প্রাণে বাঁচলেন হ্যামিল্টন

মারাত্মক দুর্ঘটনা ঘটলেও হালো প্রযুক্তির জন্যই বেঁচে যান হ্যামিল্টন (Lewis Hamilton)। তীব্র ধাক্কা সামলে দেয় হালো। তবে সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করতে হয়েছে তাঁকে। দুর্ঘটনার পরও তাঁর সারা শরীর জুড়ে যন্ত্রণা রয়েছে।

Formula 1: অল্পের জন্য প্রাণে বাঁচলেন হ্যামিল্টন
Formula 1: অল্পের জন্য প্রাণে বাঁচলেন হ্যামিল্টন (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 4:08 PM

মনজা: ফের ট্র্যাকে লুইস হ্যামিল্টন (Lewis Hamilton) আর ম্যাক্স ভার্সটাপ্পেনের (Max Verstappen) ধাক্কা। ফর্মুলা ওয়ানে (Formula 1) ইতালি রেস ধরলে এই মরসুমে দ্বিতীয়বার ঘটল একই ঘটনা। যার জেরে প্রায় মারাই যাচ্ছিলেন হ্যামিল্টন। কোনও রকমে প্রাণে বাঁচেন তিনি। আর তা সম্ভব হয়েছে বিতর্কিত ‘হালো’ প্রযুক্তির জন্য। ওই ঘটনার জেরে অবশ্য ভার্সটাপ্পেনকে লিডার বোর্ডে তিন ধাপ নামিয়ে দেওয়া হল।

৫৩ ল্যাপের রেসে ২৬ ল্যাপের মাথায় দুর্ঘটনা ঘটে। ২২৫ কিমিতে ড্রাইভ করছিলেন ভার্সটাপ্পেন। হ্যামিল্টনকে ওভারটেক করার চেষ্টা করতে গিয়ে দুর্ঘটনা ঘটান। রেডবুলের চালক নিয়ন্ত্রণ হারিয়েছিলেন গাড়ির। ধাক্কার জেরে ট্র্যাক থেকে ছিটকে যান দু’জনেই। ভার্সটেপ্পানের গাড়ি উঠে যায় হ্যামিল্টনের গাড়ির উপর।

মারাত্মক দুর্ঘটনা ঘটলেও হালো প্রযুক্তির জন্যই বেঁচে যান হ্যামিল্টন। তীব্র ধাক্কা সামলে দেয় হালো। তবে সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করতে হয়েছে তাঁকে। দুর্ঘটনার পরও তাঁর সারা শরীর জুড়ে যন্ত্রণা রয়েছে। আপাতত ডাক্তারি পর্যবেক্ষণে থাকতে হবে তাঁকে। সাত বারের ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়ন ড্রাইভার হ্যামিল্টন বলেছেন, ‘এমন দুর্ঘটনার মুখে আর কখনও পড়তে হয়নি। নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। ঈশ্বরকে ধন্যবাদ দিয়েছি বারবার। প্রাণ হারাতে পারতাম ওই দুর্ঘটনার জেরে। কিন্তু এখনও যে বেঁচে রয়েছি, সেটা সম্ভব হয়েছে হালো প্রযুক্তির জন্য। না হলে আমার ঘাড়টাই ভেঙে যেতে পারত।’

ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে হ্যামিল্টনের ভাঙাচোরা গাড়ির ছবি। উদ্বেগ প্রকাশ করেছিলেন অনেকে। হ্যামিল্টন বলেছেন, ‘দুর্ঘটনার ছবিটা যদি দেখেন, বুঝতে পারবেন, কতটা ভয়ঙ্কর ছিল ওটা। অল্পের জন্য বেঁচে গিয়েছি। দীর্ঘ দিন ধরে আমি রেসের ট্র্যাকে রয়েছি। আজও যে আছি, এটা ভেবেই ভালো লাগছে।’

আরও পড়ুন: FORMULA 1: “শ্যুমাখার বেঁচে আছেন, অন্যভাবে”