Michael Jordan: ১.৫ মিলিয়নে বিক্রি কিংবদন্তি জর্ডনের জুতো

অবশ্য কয়েক দিন ধরেই জর্ডনের (Michael Jordan) জুতো নিয়ে ব্যাপক আলোচনা চলছিল। অনেকেই ওই মূল্যবান জুতো জোড়া কেনার জন্য ঝাঁপিয়েছিলেন। যে কারণে দর হুহু করে বাড়তে থাকে। রেকর্ডও করে ফেলে।

Michael Jordan: ১.৫ মিলিয়নে বিক্রি কিংবদন্তি জর্ডনের জুতো
Michael Jordan: ১.৫ মিলিয়নে বিক্রি কিংবদন্তি জর্ডনের জুতো
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 6:20 PM

নিউ ইয়র্ক: কিংবদন্তি মার্কিন বাস্কেটবলার (Basketball) মাইকেল জর্ডনের (Michael Jordan) ব্যবহৃত এক জোড়া জুতো (sneakers) নিলামে (auction) রেকর্ড অর্থে বিক্রি হল। দর উঠল ১.৫ মিলিয়ন ডলার। এখনও পর্যন্ত যে সব তারকা প্লেয়ারদের ব্যবহৃত জুতো পর্যন্ত নিলামে বিক্রি হয়েছে, তার মধ্যে মাইকেল জর্ডনের জুতো সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে। বাস্কেটবল দুনিয়ায় জর্ডন আজও স্মরণীয় হয়ে রয়েছেন তাঁর স্কিলের জন্য। কেরিয়ার জুড়ে সাফল্যও কম নেই।

১৯৮৪ সালে শিকাগো বুলসের (Chicago Bulls) হয়ে প্রথম মরসুমে পঞ্চম ম্যাচে খেলার সময় লাল-সাদা নাইকি এয়ার শিপস জুতো জোড়া পরেছিলেন জর্ডন। সেই জুতোই নিলামে তোলা হয়েছিল। নিলাম কর্তৃপক্ষের তরফে টুইটারে জানানো হয়, “নিলামে ওঠা সবচেয়ে মূল্যবান স্নিকার্স — ১৯৮৪ সাল থেকে মাইকেল জর্ডানের নিয়মিত মরসুমে খেলা নাইকি এয়ার শিপ– লাস ভেগাসে আমাদের বিলাসবহুল নিলামে ১৪ লক্ষ ৭২ হাজার ডলারে বিক্রি হয়েছে।”

মার্কিন বাস্কেটবল তারকা প্লেয়ার জর্ডন ২০০৩ সালে অবসর নেন। রবিবারের নিলামে জুতো জোড়া কেনেন সুপরিচিত ক্রীড়া সরঞ্জাম সংগ্রাহক নিক ফিওরেলা। ওই নিলামের আগে অনুমান করা হয়েছিল, জুতো জোড়া প্রায় ১ মিলিয়ন ডলার থেকে ১.৫ মিলিয়ন ডলারে বিক্রি হতে পারে। জর্ডন বোধহয় নিজেও আশা করেননি তাঁর পুরনো একজোড়া জুতোর দাম এত উঠতে পারে। অবশ্য কয়েক দিন ধরেই জর্ডনের জুতো নিয়ে ব্যাপক আলোচনা চলছিল। অনেকেই ওই মূল্যবান জুতো জোড়া কেনার জন্য ঝাঁপিয়েছিলেন। যে কারণে দর হুহু করে বাড়তে থাকে। রেকর্ডও করে ফেলে।

আরও পড়ুন: T20 World Cup 2021: শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচে ঝামেলার জেরে জরিমানা লাহিরু-লিটনের

আরও পড়ুন: Cristiano Ronaldo: হেরে রোনাল্ডো, ‘সব দায় আমাদের’

আরও পড়ুন: T20 World Cup 2021: সোশ্যাল মিডিয়ায় সমালোচনা, সামির পাশে দাঁড়ালেন বীরু