PV Sindhu: কোর্টে ফিরেই ডেনমার্ক ওপেনে হার সিন্ধুর

Denmark Open: অলিম্পিকে নিরাশ করেন না তিনি। কিন্তু ওপেন টুর্নামেন্টে সাফল্য থেকে বরাবর দূরেই থাকতে হয়। সিন্ধুর বিরুদ্ধে এই অভিযোগ গত মরসুম থেকেই। এই মরসুমেও সেই আক্ষেপ মেটাতে পারলেন না তিনি।

PV Sindhu: কোর্টে ফিরেই ডেনমার্ক ওপেনে হার সিন্ধুর
PV Sindhu: কোর্টে ফিরেই ডেনমার্ক ওপেনে হার সিন্ধুর (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 10:31 PM

কলকাতা: অলিম্পিকে পদক পাওয়ার পর প্রায় দু’মাস পর কোর্টে ফিরলেন। কিন্তু খেতাব অধরা থেকে গেল তাঁর। ডেনমার্ক ওপেনের (Denmark Open) কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন পিভি সিন্ধু (PV Sindhu)। দক্ষিণ কোরিয়ার ১৯ বছরের শাটলার অ্যান সি ইয়ংয়ের কাছে স্ট্রেট গেমে হেরে গেলেন দু’বারের অলিম্পিক পদক পাওয়া ভারতীয় ব্যাডমিন্টন তারকা।

অলিম্পিকে নিরাশ করেন না তিনি। কিন্তু ওপেন টুর্নামেন্টে সাফল্য থেকে বরাবর দূরেই থাকতে হয়। সিন্ধুর বিরুদ্ধে এই অভিযোগ গত মরসুম থেকেই। এই মরসুমেও সেই আক্ষেপ মেটাতে পারলেন না তিনি। কোরিয়ায় অ্যানের ব়্যাঙ্কিং ৮। কিন্তু আন্তর্জাতিক টুর্নামেন্টে তিনি খুব বেশি পরিচিত মুখ নন। ফলে সিন্ধুর বিরুদ্ধে আন্ডারডগই ছিলেন তিনি। অথচ, অ্যান কোর্টে নেমেছিলেন একরাশ স্বপ্ন নিয়ে। সিন্ধুর মতো প্রতিপক্ষকে পাত্তাই দেননি। ঝড়ের গতিতে খেলতে শুরু করেন। মাত্র ছয় মিনিটে ৭ পয়েন্টের লিড নিয়ে নেন। প্রথম গেম জেতেন ২১-১১।

সিন্ধু এই প্রথম গেমে প্রচুর ভুল করেন। তাই ফিরে আসার সুযোগ ছিল না। কিন্তু দ্বিতীয় গেমেও সিন্ধু নিজের ভুল শুধরে নিতে পারেননি। দ্বিতীয় গেমটাও হারেন ২১-১২। সব মিলিয়ে কোয়ার্টার ফাইনালের মেয়াদ ছিল মাত্র ৩৮ মিনিট। মূলত তারুণ্যের কাছেই হারতে হল সিন্ধুকে। নেট বলে যেমন পারদর্শী ছিলেন অ্যান, তেমনই থার্ড কোর্টে ছিলেন সাবলীল।

ডেনমার্ক ওপেনে হতাশ করলেও আগামী টুর্নামেন্টগুলোতে সেরাটা দিতে চান। অলিম্পিকের পর বেশ কিছু দিন কোর্টের বাইরে থাকায় ফিটনেসেও কিছুটা ঘাটতি দেখা দিয়েছে তাঁর। তা ছাড়া ভারতীয় শাটলার ম্যাচ প্র্যাক্টিসও খুব বেশি পাননি। সব মিলিয়ে সিন্ধুর হারতে তাই ব্যাডমিন্টন দুনিয়া অঘটন বলেই ধরছে।