আমেরিকাকে রাইডার কাপ দিলেন নতুন প্রজন্মের গল্ফাররা

যুক্তরাষ্ট্রের ১২ জনের টিমে ৬ রুকি ছিল। মূলত টিম পারফরম্যান্সের জন্যই জয় এসেছে। সব মিলিয়ে ১০টা রাইডার কাপের মধ্যে তৃতীয় বার চ্যাম্পিয়ন হল আমেরিকা।

আমেরিকাকে রাইডার কাপ দিলেন নতুন প্রজন্মের গল্ফাররা
আমেরিকাকে রাইডার কাপ দিলেন নতুন প্রজন্মের গল্ফাররা (ছবি-রাইডার কাপ টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 7:26 PM

উইসকনসিন: যে সাফল্যের খোঁজে ছিলেন খোদ টাইগার উডস (Tiger Woods), তার দেখা অবশেষে মিলল। রাইডার কাপে (Ryder Cup) আবার জিতল যুক্তরাষ্ট্র (United States)। ইউরোপকে (Europe) ১৪-১/২ হারিয়ে চ্যাম্পিয়ন হলেন আমেরিকার নতুন প্রজন্মের গল্ফাররা। প্রথম দিন থেকেই দাপট ছিল তাদের। শেষ দিন পর্যন্ত ইউরোপকে বিন্দুমাত্র জায়গা ছাড়েনি যুক্তরাষ্ট্র।

ইউরোপের ভিক্টর হোভল্যান্ডের বিরুদ্ধেই খেলাটা শেষ করে দিয়েছিলেন কলিন মোরিকাওয়া। চ্যাম্পিয়ন হওয়ার পর ২৪ বছরের রুকি বলেছেন, ‘রাইডার কাপ দেশে নিয়ে যেতে পেরে খুব ভালো লাগছে। আমরা শুরু থেকে কাপ জেতার জন্য নেমেছিলাম। শেষ পর্যন্ত সেই তাগিদটা ধরে রাখতে পেরেছি।’

যুক্তরাষ্ট্রের ১২ জনের টিমে ৬ রুকি ছিল। মূলত টিম পারফরম্যান্সের জন্যই জয় এসেছে। সব মিলিয়ে ১০টা রাইডার কাপের মধ্যে তৃতীয় বার চ্যাম্পিয়ন হল আমেরিকা। নতুন প্রজন্ম যে তৈরি, তারই বার্তা দিয়ে রাখল রাইডার কাপ। লেক মিশিগানে সমর্থকদের ভিড়ে একাকার হয়ে গিয়েছে রবিবার।

রাইডার কাপ শুরুর ঠিক আগেই যুক্তরাষ্ট্র টিমকে গ্রুপ মেসেজ পাঠিয়েছিলেন টাইগার। তাতে তিনি লিখেছিলেন, ‘তোমরা পারবে, খুব ভালো করে জানি। নিজেদের ফোকাসড রাখো। তোমাদের জন্য যেন গর্বিত হতে পারি।’ টাইগারের ওই বার্তায় তেতে গিয়েছিলেন গল্ফাররা। তারই প্রতিফলন দেখা গেল রাইডার কাপে।

আরও পড়ুন: রাইডার কাপে দেশীয় গল্ফারদের তাতাতে বার্তা টাইগারের