National Doctor’s Day: সচিন থেকে সাইনার জাতীয় চিকিৎসক দিবসের শুভেচ্ছায় ভাসাল নেটদুনিয়া

জাতীয় চিকিৎসক দিবস উপলক্ষ্যে সোশ্যাল মিডিয়া শুভেচ্ছাবার্তা জানিয়েছেন ক্রীড়া দুনিয়ার নানা ব্যাক্তিত্ব। সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে সাইনা নেহওয়াল (Saina Nehwal) রয়েছেন সেই তালিকায়।

National Doctor's Day: সচিন থেকে সাইনার জাতীয় চিকিৎসক দিবসের শুভেচ্ছায় ভাসাল নেটদুনিয়া
National Doctor's Day: সচিন থেকে সাইনার জাতীয় চিকিৎসক দিবসের শুভেচ্ছায় ভাসাল নেটদুনিয়া
Follow Us:
| Updated on: Jul 01, 2021 | 6:35 PM

কলকাতা: সারা দেশজুড়ে করোনার (COVID-19) দাপট এখনও কমেনি। মারণ ভাইরাসের হাত থেকে মানুষকে উদ্ধার করতে দিন রাত লড়াই চালিয়ে যাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। আজ জাতীয় চিকিৎসক দিবস (National Doctor’s Day)। পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী ডাঃ বিধানচন্দ্র রায়কে সম্মান জানাতে ১ জুলাই দিনটি জাতীয় চিকিৎসক দিবস হিসেবে পালন করা হয়। যে সকল চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে করোনার সঙ্গে যুদ্ধ করে চলেছেন তাদের জন্য নিবেদিত এই দিনটি। জাতীয় চিকিৎসক দিবস উপলক্ষ্যে সোশ্যাল মিডিয়া শুভেচ্ছাবার্তা জানিয়েছেন ক্রীড়া দুনিয়ার নানা ব্যাক্তিত্ব। সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে সাইনা নেহওয়াল (Saina Nehwal) রয়েছেন সেই তালিকায়।

ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) টুইটারে লেখেন, “পৃথিবীতে যখনই তাদের প্রয়োজন হয়েছে তারা সবসময় এগিয়ে এসেছে, সবসময় রোগীদের প্রাধান্য দেওয়ার শপথ নিয়েছে। নিঃস্বার্থভাবে সমাজের সেবা করার জন্য ডাক্তারদের ধন্যবাদ জানাই।”

ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান (Shikhar Dhawan) শুভেচ্ছাবার্তায় লেখেন, “সমস্ত চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের অক্লান্ত পরিশ্রমের জন্য আপনাদের ধন্যবাদ। এই কঠিন সময়ে তারা আমাদের রক্ষার জন্য ঢাল হিসাবে কাজ করেছে। আমরা তাদের কাছে ভীষণভাবে কৃতজ্ঞ!”

ভারতীয় ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল (Saina Nehwal) টুইটারে লেখেন, “চিকিৎসকরা আমাদের সমাজের উন্নয়নে সর্বদা খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এসেছেন। বিশেষভাবে উল্লেখ্যে, করোনা মহামারি চলাকালীন রোগীদের সেবা করার জন্য অনেক চিকিৎসক তাদের জীবন ঝুঁকির মধ্যে ফেলেছে। তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা জানানো অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

ভারতের টেস্ট দলের সহ-অধিনায় আজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) টুইটারে লেখেন, “চিকিৎসা বিভাগ এই কঠিন পরিস্থিতিতে একটা পাথরের মত আমাদের পিছনে দাঁড়িয়ে রয়েছে। জাতীয় ডাক্তার দিবস উপলক্ষে সকল চিকিৎসকের প্রতি আমার আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।”

ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার ভিভিএস লক্ষণ জাতীয় চিকিৎসক দিবসে টুইটারে লেখেন, “ওষুধ রোগ নিরাময় করে, তবে কেবলমাত্র চিকিৎসকরা রোগীদের নিরাময় করতে পারেন। এই কঠিন সময়ে অবিশ্বাস্যভাবে নিঃস্বার্থ সেবার কাজ করে চলেছেন যে সমস্ত ডাক্তার এবং ফ্রন্টলাইন কর্মীরা তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।”

আরও পড়ুন: Lionel Messi: লা লিগার নিয়মে আটকে মেসির বার্সেলোনা চুক্তি