‘আপনি তাহলে USB-C চার্জিং পাচ্ছেন?’ বিজ্ঞাপনী ভিডিয়োতে Apple-কে খোঁটা দিল Google

Pixel এবং iPhone এর কথোপকথনের মজা বেড়ে দ্বিগুণ হয়ে যায়, যখন Pixel একটি ফিচারের কথা বলে যা ইতিমধ্যেই iPhone-কে জনপ্রিয় করেছে। তবে সেই উত্তর শুনে কিন্তু বসে থাকেনি পিক্সেল। পাল্টা সে-ও আইফোনকে মনে করে দিয়েছে তার জনপ্রিয় 'স্লাইডিং টু আনলক' ফিচার সম্পর্কে।

'আপনি তাহলে USB-C চার্জিং পাচ্ছেন?' বিজ্ঞাপনী ভিডিয়োতে Apple-কে খোঁটা দিল Google
পিক্সেল ও আইফোনের বাকযুদ্ধ!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2023 | 1:11 PM

Apple-কে ঠুকে নতুন বিজ্ঞাপন রিলিজ় করল Google। দুই টেক জায়ান্টের মধ্যে প্রতিযোগিতামূলক স্পিরিটটি ফুটে উঠেছে সেই বিজ্ঞাপনের মধ্যে দিয়ে। খুব মজা করেই ওই বিজ্ঞাপনে Google Pixel স্মার্টফোনের নির্দিষ্ট কিছু ফিচার্স সম্পর্কে বলা হয়েছে, যা iPhone 15 সিরিজ়ের মধ্যে নেই।

বিজ্ঞাপনটিতে দেখানো হয়েছে, iPhone এবং Pixel দুটি ফোনেরই আসন্ন লঞ্চ নিয়ে দুই সংস্থাই কতটা উত্তেজিত। মূলত, দুই ফোনের কথোপকথন দেখানো হয়েছে এখানে। প্রসঙ্গত, Apple এর মধ্যেই ঘোষণা করেছে যে, 12 সেপ্টেম্বর তারা iPhone 15 Series নিয়ে আসবে এবং অন্য দিকে 4 অক্টোবর গুগল তার Pixel 8 সিরিজ় লঞ্চের পরিকল্পনা করেছে।

পিক্সেল এবং আইফোনের কথোপকথনের মজা বেড়ে দ্বিগুণ হয়ে যায়, যখন Pixel একটি ফিচারের কথা বলে যা ইতিমধ্যেই iPhone-কে জনপ্রিয় করেছে। তবে সেই উত্তর শুনে কিন্তু বসে থাকেনি পিক্সেল। পাল্টা সে-ও আইফোনকে মনে করে দিয়েছে তার জনপ্রিয় ‘স্লাইডিং টু আনলক’ ফিচার সম্পর্কে। কথার যুদ্ধ কিন্তু এখানেই থামেনি। পিক্সেল এই মুহূর্তের আরও কিছু জনপ্রিয় ফিচারের কথা বলে আইফোন-কে খোঁটা দিয়েছে, যার মধ্যে রয়েছে অজানা নম্বরের জন্য AI-পাওয়ার্ড কল হ্যান্ডলিং, লাইভ মেসেজ ট্রান্সলেশন এবং ফটো এনহ্যান্সমেন্ট করার মতো ক্ষমতা।

বাকযুদ্ধের কৌতূহলী মুহূর্তটি তখনই আসে, যখন আইফোন তার একটি উল্লেখযোগ্য পরিবর্তনের ইঙ্গিত দেয়। iPhone টিজ় করে বলে, “আপনি খুব শীঘ্রই USB-C দেখতে পাবেন”। পাশাপাশি এ-ও বলা হয়েছে যে, ভবিষ্যতের সব আইফোনেই এবার থেকে লাইটিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট দেওয়া হবে। মজাদার প্রতিক্রিয়ায় পিক্সেল জিজ্ঞেস করে, ‘আপনি তাহলে শেষ পর্যন্ত USB-C চার্জিং পাচ্ছেন?’ তাতে আইফোনের উত্তর, ‘আপনি কীভাবে জানলেন?’

এই বিজ্ঞাপন প্রযুক্তি জগতের প্রতিযোগিতামূলক পরিবেশটিকে তুলে ধরেছে। পরিষ্কার করে দেখিয়েছে, দর্শকদের এনগেজ করতে কীভাবে মজার সঙ্গে বিজ্ঞাপনী চমক দিতে পারে। তবে এই ভিডিয়ো থেকে দুটি বিষয়ে নিশ্চিত হওয়া গেল। প্রথমত, iPhone 15 সিরিজ়ে ইউএসবি-সি পোর্ট থাকছেই এবং Googleও চলতি বছরেই তার Pixel 8 Series এর পর্দা উন্মোচিত করবে।