Moto G Power (2022): মিডিয়াটেক প্রসেসর, ৫০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন নিয়ে এল মোটোরোলা, দাম ও সম্পূর্ণ ফিচার্স দেখে নিন

Moto G Power (2022): মিড-রেঞ্জ সেগমেন্টে একটি চমৎকার স্মার্টফোন নিয়ে হাজির হল মোটোরোলা। সেই ফোনের দাম-সহ যাবতীয় ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

Moto G Power (2022): মিডিয়াটেক প্রসেসর, ৫০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন নিয়ে এল মোটোরোলা, দাম ও সম্পূর্ণ ফিচার্স দেখে নিন
মোটোরোলার লেটেস্ট স্মার্টফোন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2021 | 12:31 PM

চলতি বছরের জানুয়ারি মাসেই লঞ্চ করেছিল মোটো জি পাওয়ার (২০২১) ফোনটি। এবার সেই ফোনেরই একটি আপগ্রেডেড মডেল নিয়ে হাজির হল মোটোরোলা, যার নাম মোটো জি পাওয়ার (২০২২)। লেটেস্ট এই হ্যান্ডসেটে রয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর এবং অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। একটি হোল-পাঞ্চ ডিসপ্লে রয়েছে এই Moto G Power (2022) স্মার্টফোনে, আর ডিসপ্লের ঠিক উপরের অংশে সেলফি ক্যামেরার জন্য রয়েছে কাটআউট। এছাড়াও এই ফোনে রয়েছে টেক্সচার্ড ব্যাক প্যানেল।

মোটো জি পাওয়ার (২০২২) দাম ও উপলব্ধতা –

আপাতত এই ফোনটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র আমেরিকার মার্কেটের জন্য। সে দেশে এই ফোনের দাম $১৯৯/$২৪৯ বা প্রায় ১৪,৭০০ টাকা/১৮,৪০০ টাকা। রিপাবলিক ওয়্যারলেস এবং টি-মোবাইলে এই ফোনটি সামনের মাস থেকেই উপলব্ধ হতে চলেছে। পাশাপাশি ভেরিজ়োন, বুস্ট মোবাইল, এক্সফিনিটি মোবাইল, এটি অ্যান্ড টি, ক্রিকেট, ইউসেকুলার এবং গুগল ফাই থেকেও ফোনটি কিনতে পারবেন গ্রাহকরা। এদিকে আবার মোটো জি পাওয়ার (২০২২) ফোনের আনলকড মডেলটি ২০২২ সালের প্রথম দিকে অ্যামাজন, আমেরিকায় মোটোরোলার অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিনতে পারবেন কাস্টোমাররা। কেবল মাত্র কালো রঙেই পাওয়া যাবে এই Moto G Power (2022)।

মোটো জি পাওয়ার (২০২২) স্পেসিফিকেশনস, ফিচার্স –

প্রসেসর, সফ্টওয়্যার ও স্টোরেজ – সফ্টওয়্যার হিসেবে এই মোটো জি পাওয়ার (২০২২) ফোনে থাকছে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম। পারফরম্যান্সের জন্য এই ফোনে দেওয়া হয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি৩৭ প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৪জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। এছাড়াও রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ ৫১২জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা।

ডিসপ্লে – একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস টিএফটি ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যার রেজোলিউশন ৭২০X১৬০০ পিক্সেলস, রিফ্রেশ রেট ৯০Hz, অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং পিক্সেল ডেনসিটি ২৬৯ppi।

ক্যামেরা – একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপর রয়েছে এই মোটো জি পাওয়ার (২০২২) ফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, যার অ্যাপার্চার এফ/১.৮। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে, তার অ্যাপার্চার এফ/২.৪। এই রিয়ার ক্যামেরা সেটআপে রয়েছে LED ফ্ল্যাশ। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে হাইপারল্যাপস, ডুয়াল ক্যাপচার ইত্যাদি। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা, যার অ্যাপার্চার এফ/২.০।

ব্যাটারি – মজবুত একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি রয়েছে মোটো জি পাওয়ার (২০২২) ফোনে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

কানেক্টিভিটি – কানেক্টিভিটির দিক থেকে এই ফোনটি ব্লুটুথ ভি৫, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, জিপিএস, এ-জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট-সহ আরও একাধিক ফিচার্স রয়েছে।

সুরক্ষা ও অন্যান্য – সিকিওরিটির জন্য এই ফোনে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক সাপোর্টও থাকছে। ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য ফোনটি IP52 সার্টিফায়েড। ফোনের পরিমাপ ১৬৭.২৪X৭৬.৫৪X৯.৩৬ মিমি এবং ওজন মাত্র ২০৩ গ্রাম।

আরও পড়ুন: Moto G200: ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকতে পারে মোটোরোলার এই স্মার্টফোনে

আরও পড়ুন: Moto G71: প্রকাশ্যে এই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন, থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা এবং স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর

আরও পড়ুন: Vivo Y54s: ১৩ মেগাপিক্সেল ক্যামেরা, রিভার্স চার্জিং সাপোর্ট-সহ দুর্দান্ত ৫জি স্মার্টফোন লঞ্চ করল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন