Vivo Y53s: ভারতে আসছে ভিভোর নতুন স্মার্টফোন, কবে লঞ্চ হবে এই ৪জি ফোন?

গত মে মাসে ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’ (বিআইএস)- এর ওয়েবসাইটে ভিভোর এই ফোনের হদিশ পাওয়া গিয়েছিল। তখন থেকেই অনুমান করা হয়েছে যে ভারতে লঞ্চ হবে ভিভো ওয়াই৫৩এস ফোন। 

Vivo Y53s: ভারতে আসছে ভিভোর নতুন স্মার্টফোন, কবে লঞ্চ হবে এই ৪জি ফোন?
কবে লঞ্চ হবে ভিভোর এই স্মার্টফোন?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 3:18 PM

ভিভোর নতুন স্মার্টফোন ভারতে লঞ্চ হতে চলেছে আগামী ৯ অগস্ট। জানা গিয়েছে, ভিভো ওয়াই৫৩এস লঞ্চ হবে এবার। গত মাসে অর্থাৎ জুলাই মাসে ভিয়েতনামে এই ফোন লঞ্চ হয়েছিল। ভিয়েতনামে লঞ্চ হওয়া ভিভো ওয়াই৫৩এস ফোনে ছিল একটি ওয়াটারড্রপ স্টাইলের ডিসপ্লে নচ এবং ট্রিপল রেয়ার ক্যামেরা। এছাড়াও ছিল একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ১২৮ জিবি কনবোর্ড স্টোরেজ। বেস মডেল ছাড়াও ভিভো ওয়াই৫৩এস ফোনের একটি ৫জি ভ্যারিয়েন্টও রয়েছে। তবে আপাতত ভারতে এই ফোনের ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ হবে না। বরং ৪জি মডেল লঞ্চের দিকেই গুরুত্ব দিয়েছেন ভিভো কর্তৃপক্ষ।

ভিভো ওয়াই৫৩এস ফোনের ভারতে সম্ভাব্য দাম-

ভিভো ওয়াই৫৩এস ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হতে পারে ২২,৯৯০ টাকা। ডিপ সি ব্লু এবং ফ্যান্টাস্টিক রেনবো কালার অপশনে ভারতে পাওয়া যেতে পারে এই ফোন। উল্লেখ্য, ভিয়েতনামে ভিভো ওয়াই৫৩এস ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছিল ২২,৫০০ টাকায় (ভারতীয় মুদ্রায়)। অনুমান, ভিয়েতনামের ভ্যারিয়েন্টের সঙ্গে ফিচার এবং দামে যথেষ্ট মিল থাকবে ভারতীয় ভ্যারিয়েন্টের। গত মে মাসে ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’ (বিআইএস)- এর ওয়েবসাইটে ভিভোর এই ফোনের হদিশ পাওয়া গিয়েছিল। তখন থেকেই অনুমান করা হয়েছে যে ভারতে লঞ্চ হবে ভিভো ওয়াই৫৩এস ফোন।

ভিভো ওয়াই৫৩এস ফোনের সম্ভাব্য ফিচার- 

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হতে পারে Funtouch OS 11.1 এবং অ্যানড্রয়েড ১১- এর সাহায্যে। এই ফোনে থাকতে পারে একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। রিফ্রেশ রেট হতে পারে ৬০Hz।
  • এই স্মার্টফোনে একটি octa-core MediaTek Helio G80 প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে ৮ জিবি র‍্যাম ও ৩ জিবি এক্সটেনডেড র‍্যাম থাকার সম্ভাবনা রয়েছে।
  • ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। সেখানে ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। এই ফোনে থাকতে পারে ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ। তবে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে স্টোরেজের পরিমাণ বাড়ানো সম্ভব। তাছাড়া এই ফোনে থাকে একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে থাকতে পারে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি ৫.০, জিপিএস/এ-জিপিএস এবং একটি টাইপ সি ইউএসবি পোর্ট। ফোনের ওজন হতে পারে ১৯০ গ্রাম।

আরও পড়ুন- অগস্টেই মুক্তি পাচ্ছে Google Pixel 5a! ভারতে কবে আসবে?