Airtel Xstream Box Price Drop: প্রায় ৫০০ টাকা দাম কমেছে এয়ারটেল এক্সস্ট্রিম বক্সের, নতুন দাম কত?

Airtel Xstream Box: এয়ারটেল এক্সস্ট্রিম বক্সের দাম কমার পাশাপাশি ফ্রিতে অ্যামাজন প্রাইম ভিডিয়ো (Amazon Prime Video) ও ডিজনি প্লাস হটস্টারের (Disney + Hotstar) অ্যাকসেস পাওয়া যাবে।

Airtel Xstream Box Price Drop: প্রায় ৫০০ টাকা দাম কমেছে এয়ারটেল এক্সস্ট্রিম বক্সের, নতুন দাম কত?
দাম কমেছে এয়ারটেল এক্সস্ট্রিম বক্সের।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 7:50 PM

এয়ারটেল এক্সস্ট্রিম বক্সের (Airtel Xstream Box) দাম কমেছে। আগে এই বক্সের দাম ছিল ২৪৯৯ টাকা। বর্তমানে ৪৯৯ টাকা দাম কমে হয়েছে ২০০০ টাকা। যেসব গ্রাহক নতুন এয়ারটেল ডিজিটাল টিভি (Airtel Digital TV) কানেকশন এবং এক্সট্রিম বক্স (Xstream Box) অপশন বেছে নিয়েছেন, তাঁদের জন্যই এই কমে যাওয়া দাম প্রযোজ্য হবে। এর সঙ্গে বিনামূল্যে পাওয়া যাবে বেশ কয়েকটি ওটিটি অ্যাপও (OTT Apps)। এয়ারটেল এক্সস্ট্রিম ডিটিএইচ (direct-to-home) সেট টপ বক্সে এখন অ্যামাজন প্রাইম ভিডিয়ো (Amazon Prime Video) এবং ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) পাওয়া যাবে একদম ফ্রিতে। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে প্রথম এয়ারটেল টেলিকম সংস্থা তাদের এক্সস্ট্রিম বক্স লঞ্চ করেছিল। তখন এর দাম ছিল ৩৯৯৯ টাকা।

এয়ারটেল এক্সস্ট্রিম বক্সের দাম কমার পাশাপাশি ফ্রিতে অ্যামাজন প্রাইম ভিডিয়ো ও ডিজনি প্লাস হটস্টারের সঙ্গে সঙ্গে অ্যাকসেস পাওয়া যাবে সোনি লিভ, এরস নাউ, হাঙ্গামা এবং অন্যান্য আরও অনেক ওটিটি অ্যাপেরও। DreamDTH- এর নতুন রিপোর্টে বলা হয়েছে, যেসব গ্রাহক এয়ারটেলের সাইট বা অথরাইজড ডিলারের মাধ্যমে নতুন কানেকশন নিয়েছেন, তাঁদের ক্ষেত্রেই এয়ারটেল এক্সস্ট্রিম বক্সের এই কম দাম প্রযোজ্য হবে। সীমিত সময়ের জন্য এই অফার থাকবে বলেও জানা গিয়েছে। এছাড়াও শোনা গিয়েছে, এয়ারটেল এক্সস্ট্রিম বক্সের মাধ্যমে এক বছরের জন্য ডিজনি প্লাস হটস্টার, তিনমাসের জন্য অ্যামাজন প্রাইম ভিডিয়ো, সোনি লিভ, এরস নাউ, হাঙ্গামা এবং অন্যান্য ওটিটি অ্যাপের পরিষেবা পাওয়া সম্ভব হবে।

এয়ারটেলের এই এক্সস্ট্রিম বক্স অ্যানড্রয়েড ৯.০ পাই বেসড অ্যানড্রয়েড টিভি ওএস দ্বারা পরিচালিত হয়। আগে থেকেই এর মধ্যে গুগল প্লে লোড করা রয়েছে। তার সাহায্যে ৫০০০ অ্যাপ এবং গেমের অ্যাকসেস পাওয়া সম্ভব। এছাড়াও এয়ারটেলের এই এক্সস্ট্রিম বক্সে ক্রোমকাস্ট সাপোর্ট রয়েছে, যার সাহায্যে ইউজার স্মার্টফোন থেকে সরাসরি কনটেন্ট চালাতে পারবেন। ওটিটি অ্যাপের পরিষেবা দেওয়া ছাড়াও এয়ারটেলের এক্সস্ট্রিম বক্স সাধারণ ডিটিএইচ সার্ভিসও প্রদান করে। সেক্ষেত্রে গ্রাহকদের প্রতি মাসে সর্বনিম্ন ১৫৩ টাকার রিচার্জ করে অ্যাকাউন্ট সচল রাখতে হবে। এর সাহায্যে ডিটিএইচ পরিষেবার পাশাপাশি ওটিটি অ্যাপের সার্ভিসও পাবেন গ্রাহকরা।গত মাসে এয়ারটেল তাদের এক্সস্ট্রিম প্রিমিয়াম সার্ভিস লঞ্চ করেছে। এর মাধ্যমে ১৫টি ভারতীয় এবং গ্লোবাল ওটিটি অ্যাপের সার্ভিস দেওয়া হবে। ১৪৯ টাকা থেকে শুরু হচ্ছে এই সার্ভিসের রিচার্জ আর এক বছরের প্ল্যানের খরচ ১৪৯৯ টাকা।

আরও পড়ুন- Multiple Numbers On One SIM: ডুয়াল সিম নয়! এবার একটাই সিম কার্ডে দুই বা তার বেশি ফোন নম্বর ব্যবহার করুন, জেনে নিন পদ্ধতি