Jio vs Airtel vs Vi: ৫০০ টাকার কম খরচে একগুচ্ছ রিচার্জ প্ল্যান, সেরা অফার কার?

Best Recharge Plans Under Rs 500: দেশের প্রায় প্রতিটি টেলিকম কোম্পানির কাছেই ৫০০ টাকার কম খরচে বেশ কিছু রিচার্জ প্ল্যান রয়েছে। তাদের মধ্যে সেরা প্ল্যান কোনগুলি, দেখে নিন।

Jio vs Airtel vs Vi: ৫০০ টাকার কম খরচে একগুচ্ছ রিচার্জ প্ল্যান, সেরা অফার কার?
৫০০ টাকার কম খরচে কার প্ল্যান সেরা?

৫০০ টাকার কম খরচে এয়ারটেল, জিও, ভোডাফোন আইডিয়া – এই মুহূর্তের প্রায় প্রতিটি টেলিকম সংস্থার ঝুলিতেই রয়েছে একগুচ্ছ প্রিপেড রিচার্জ প্ল্যান। এদের মধ্যে কোনও প্ল্যানে ডাবল ডেটার অফার থাকে, কোনও প্ল্যানে আবার স্ট্রিমিং বেনিফিটস। তবে কিছু ইউজার আবার এমনই কিছু বেসিক প্ল্যানের খোঁজ করেন, যেখানে ডেলি ডেটা-সহ একটু বেশিই ভ্যালিডিটি অফার করা হয়। সেই সব ইউজারদের জন্য রিলায়েন্স জিও-র একটি চমৎকার প্ল্যান রয়েছে।

৪৪৪ টাকার প্রিপেড প্যাকে রিলায়েন্স জিও তার ইউজারদের প্রতিদিন ২জিবি করে ডেটা অফার করে। এই প্ল্যানের মেয়াদ ৫৬ দিন। সেই সঙ্গেই আবার রয়েছে যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০ SMS কোনও অতিরিক্ত চার্জ ছাড়াই পাঠানোর সুযোগ এবং সমস্ত জিও অ্যাপের কমপ্লিমেন্টারি সাবস্ক্রিপশন। এয়ার এবং ভোডাফোন আইডিয়া-র ঝুলিতেও রয়েছে এমনই প্ল্যান। আর দুই টেলিকম সংস্থার এমনতর প্ল্যানে গ্রাহকদের ৪৪৯ টাকা করে খরচ করতে হয়।

৪৪৯ টাকার রিচার্জ প্ল্যানে এয়ারটেল তার গ্রাহকদের প্রতিদিন ২জিবি করে ডেটা অফার করে। এই প্ল্যানেরও ভ্যালিডিটি ৫৬ দিন। ট্রুলি আনলিমিটেড কলিং অফার করা হয়। অর্থাৎ যে কোনও নেটওয়ার্কে বিনামূল্যে ভয়েস কলিং পরিষেবা। এছাড়াও এয়ারটেল-এর এই রিচার্জ প্যাকে রয়েছে প্রাইম ভিডিয়ো মোবাইল এডিশন, এয়ারটেল এক্সএসট্রিম এবং উইঙ্ক মিউজিক-এর ফ্রি সাবস্ক্রিপশন অফার।

এদিকে আবার ভোডাফোন আইডিয়া-র ৪৪৯ টাকার প্রিপেড প্যাকে ডাবল ডেটা অফার করা হয় গ্রাহকদের। ৫৬ দিন ভ্যালিডিটির এই রিচার্জ প্ল্যানে প্রতিদিন ৪জিবি (ডাবল ডেটা) করে ইন্টারনেট উপভোগ করতে পারেন ইউজাররা। অন্যান্য টেলকোর মতো ভোডাফোন আইডিয়া-ও তার গ্রাহকদের আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০ SMS কোনও অতিরিক্ত চার্জ ছাড়াই পাঠানোর সুযোগ দেয়। এছাড়াও এই ভোডাফোন আইডিয়া রিচার্জ প্যাকের আকর্ষণীয় আরও দুটি অফার হল, বিঞ্জ অল নাইট এবং উইকেন্ড রোলওভার ডেটা বেনিফিট।

৫০০ টাকার কম খরচে এয়ারটেল, জিও এবং ভোডাফোন আইডিয়ার মধ্যে কার অফার সেরা?

এয়ারটেল –

১) এয়ারটেল-এর ৫৬ দিনের ভ্যালিডিটি প্ল্যানের খরচ শুরু হচ্ছে ৩৯৯ টাকা থেকে। এই প্ল্যানে প্রতিদিন ১.৫জিবি ডেটা, ট্রুলি আনলিমিটেড কলিং বেনিফিট অফার করা হয় গ্রাহকদের। রয়েছে প্রতিদিন ১০০টি করে SMS পাঠানোর সুযোগও। প্রাইম ভিডিয়ো মোবাইল এডিশন, এয়ারটেল এক্সএসট্রিম এবং উইঙ্ক মিউজিক-এর সাবস্ক্রিপশন কোনও অতিরিক্ত চার্জ ছাড়াই করতে পারেন গ্রাহকরা।

২) এর ঠিক পরেই রয়েছে এয়ারটেল-এর ৩৪৯ টাকা ও ৩৯৮ টাকার দুটি রিচার্জ প্ল্যান। এই দুটি প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন যথাক্রমে ২.৫জিবি ও ৩জিবি করে ডেটা অফার করা হয়। দুটি প্ল্যানেরই ভ্যালিডিটি ২৮ দিন। এদের মধ্যে ৩৪৯ টাকার প্ল্যানে অ্যামাজন প্রাইম মেম্বারশিপ এবং ৩৯৮ টাকার প্ল্যানে প্রাইম ভিডিয়ো মোবাইল এডিশন অফার করা হয় গ্রাহকদের।

ভোডাফোন আইডিয়া –

১) ২৬৯ টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ২+২জিবি করে মোট ৪জিবি ডেটা অফার করে ভোডাফোন আইডিয়া। ৫৬ দিন ভ্যালিডিটির এই প্ল্যানে ইউজাররা আনলিমিটেড কলিং এবং ৬০০ SMS পাঠানোর সুযোগ পেয়ে যান। ভিআই মুভিজড অ্যান্ড টিভি-র ফ্রি অ্যাকসেসও উপভোগ করতে পারেন ভোডাফোন আইডিয়া ইউজাররা।

২) এর ঠিক পরেই রয়েছে ভোডাফোন আইডিয়া-র ৩৯৯ টাকার রিচার্জ প্ল্যান। এই প্রিপেড প্যাকে গ্রাহকদের প্রতিদিন ১.৫জিবি করে ইন্টারনেট অফার করা হয়। রয়েছে আনলিমিটেড কলিং এবং ১০০ SMS পাঠানোরও অফার। এই প্ল্যানে আবার ভিআই মুভিজ় অ্যান্ড টিভি-র পাশাপাশি গ্রাহকদের উইকেন্ড রোলওভার ডেটা বেনিফিটস অফার করা হয়। এছাড়াও এই রিচার্জ প্যাকে রয়েছে বিঞ্জ-অল নাইট অফার। এই প্ল্যানটি আপনি যদি ভোডাফোন আইডিয়া-র অ্যাপের মাধ্যমে রিচার্জ করেন, তাহলে আরও অতিরিক্ত ৫জিবি ডেটা পেয়ে যাবেন।

রিলায়েন্স জিও –

১) রিলায়েন্স জিও তার ২৪৯ টাকার প্রিপেড প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ২জিবি করে ডেটা অফার করে। ২৮ দিন ভ্যালিডিটির এই প্ল্যানে সব মিলিয়ে মোট ৫৬জিবি ডেটা পেয়ে যান গ্রাহকরা। জিও থেকে অন্য যে কোনও নেটওয়ার্কে এই প্ল্যানে আনলিমিটেড ডোমেস্টিক কলিংয়েরও সুবিধা পাওয়া যায়। এছাড়াও রয়েছে প্রতিদিন ১০০ SMS বিনামূল্যেই পাঠানোর সুযোগ এবং সমস্ত জিও অ্যাপের কমপ্লিমেন্টারি সাবস্ক্রিপশন।

২) মুকেশ আম্বানির এই টেলিকম কোম্পানির কাছে রয়েছে ৩৯৯ টাকার আর একটি রিচার্জ প্ল্যান। এই প্রিপেড প্যাকে গ্রাহকদের প্রতিদিন ১.৫জিবি করে ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০টি করে SMS-ও পাঠাতে দেওয়া হয়। ৫৬ দিন ভ্যালিডিটির এই রিচার্জ প্যাকে সমস্ত জিও অ্যাপ কোনও অতিরিক্ত খরচ ছাড়াই ব্যবহার করতে পারেন গ্রাহকরা।

আরও পড়ুন: বিএসএনএল-এর ১৮৭ টাকার রিচার্জ প্ল্যানে সামান্য পরিবর্তন! এবার ২৮ দিন ২জিবি করে ডেটা পাবেন গ্রাহকরা

আরও পড়ুন: ২.৪ লাখ টাকায় বিএসএনএল-এর ভিআইপি নম্বর কিনলেন রাজস্থানের আলু বিক্রেতা!

আরও পড়ুন: এয়ারটেলের ২৪৯ টাকার প্ল্যানে যুক্ত হয়েছে দৈনিক অতিরিক্ত ৫০০ এমবি ডেটার সুবিধা

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla