Viral Video: অতিরিক্ত গরমের হাত থেকে কীভাবে বাঁচবেন? গান গেয়ে ছাত্রদের বোঝালেন বিহারের এই শিক্ষক

Viral Video: অতিরিক্ত গরমের হাত থেকে কীভাবে বাঁচবেন? গান গেয়ে ছাত্রদের বোঝালেন বিহারের এই শিক্ষক
দেখুন সেই ভাইরাল ভিডিয়ো...

Teaching Video: একজন শিক্ষক ছাত্রদের শেখাচ্ছে। না, এই শেখানোর মধ্যেও রয়েছে একটি টুইস্ট। আর সেটাই মন জয় করে নিয়েছে নেটিজ়েনদের।

TV9 Bangla Digital

| Edited By: megha

May 06, 2022 | 12:19 PM

সোশ্যাল মিডিয়ায় এমন অনেক ভিডিয়ো যেখানে দেখা যায় শিক্ষকরা নিজের মতো পড়াচ্ছে ছাত্রছাত্রীদের। সোশ্যাল মিডিয়ায় এমনও ভিডিয়ো ভাইরাল (Viral Video) হয় যেখানে শিক্ষক ও ছাত্র একসঙ্গে কাজ করছে। এতে নেটিজ়েনরাও বেশ খুশি হয়। কিন্তু এবার এমন একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যা দেখে আরও প্রশংসায় পঞ্চমুখ নেটিজ়েনরা। বিহারের এক স্কুল শিক্ষকের ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে তিনি অতিরিক্ত গরমের (Extreme Heat) হাত থেকে বাঁচতে কী-কী করা উচিত আর কী করবে না তা বোঝাচ্ছেন ছাত্রদের। ভাবছেন এতে নতুন কী? একজন শিক্ষক ছাত্রদের শেখাচ্ছে। না এই শেখানোর মধ্যেও রয়েছে একটি টুইস্ট। আর সেটাই মন জয় করে নিয়েছে নেটিজ়েনদের।

অতিরিক্ত গরমের হাত থেকে কীভাবে বাঁচবেন তা গান গেয়ে বোঝাচ্ছেন শিক্ষক। এতে মন ছুঁয়ে গিয়েছে সবার। ভিডিয়োতে দেখাচ্ছে ওই শিক্ষক গলায় দুটো জলের বোতল ঝুলিয়ে গান গাইছেন। তাঁর গানের শব্দগুলো খুব ভাল করে শুনলে বোঝা যাবে তিনি বাচ্চাদের বোঝাচ্ছেন এই অতিরিক্ত গরমে কী-কী করা দরকার। তাঁর পিছনে ব্ল্যাকবোর্ডে বড় অক্ষরে হিন্দিতে লেখা ‘লু’।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো,

এই শিক্ষকের নাম বৈদ্যনাথ রাজক। তিনি বিহারের সমস্তিপুর জেলার মালদহ গ্রামের প্রাইমারি স্কুলে শিক্ষকতা করেন। তিনি গান গেয়ে তাঁর ছাত্রদের বোঝাছিলেন কীভাবে এই গরম পরিস্থিতিতের সঙ্গে মোকাবিলা করবে। এমন দৃশ্য খুব একটা দেখা যায় না, সোশ্যাল মিডিয়ায়।

এই খবরটিও পড়ুন

তিনি গান গেয়ে বলছেন, যখন বাইরে কড়া রোদ্দুর থাকবে তখন বাইরে যাবে না। নিজেকে ঘরের ভেতর সতেজ রাখো, বাইরে বেরোবে না। গরম হাওয়াও বইতে শুরু করেছে, মনে হচ্ছে যেন পৃথিবী জ্ব‌লতে শুরু করেছে। ছাতা নাও, বোতল নাও, ঘন ঘন জল পান করো, এখন আমিষ খাবার খেয়ো না, বাইরে যেও না। খিদে নিয়ে তুমি কখনও স্কুল আসবে না, তরমুজের ভোগ খাও। মুখ ঢেকে, গরম থেকে বাঁচতে, লেবুর জল খাও।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA