Viral Post: কোমা থেকে হঠাৎ জ্ঞান ফিরল যুবতীর, এমন ভাষায় কথা বললেন যে দেশে আগে কখনও যান নি…

সামার ডিয়াজ বেশ কয়েকটি অ্যাকসেন্টের মধ্য দিয়ে গেছেন। কয়েকটা কিছু ঘন্টা স্থায়ী হয়েছে এবং বাকিগুলো কয়েক মাস ধরে রয়েছে। আপাতত, সামার ডিয়াজ বলেছেন যে তিনি ফরেন অ্যাকসেন্ট সিন্ড্রোম বেশ উপভোগ করছেন।

Viral Post: কোমা থেকে হঠাৎ জ্ঞান ফিরল যুবতীর, এমন ভাষায় কথা বললেন যে দেশে আগে কখনও যান নি...
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2021 | 2:24 PM

একটা অদ্ভুত ঘটনার সাক্ষী থাকল পৃথিবী। দুই সপ্তাহের কোমা থেকে জেগে ওঠার পর মার্কিন যুক্তরাষ্ট্রের একজন মহিলার উচ্চারণ নাটকীয়ভাবে পরিবর্তিত হয়।  মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ২৪ বছর বয়সী সামার ডিয়াজ, যিনি আগে কখনও নিউজিল্যান্ড যাননি, তিনি কিউই উচ্চারণে কথা বলতে শুরু করেছেন।

গত বছরের ২৫ নভেম্বর অফিস থেকে বাড়ি ফেরার পথে রাস্তা পার হওয়ার সময় একটি গাড়ির ধাক্কায় দুর্ঘটনার শিকার হন ওই মহিলা৷ ডিয়াজকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  সেখানে চিকিৎসকরা দেখতে পান যে তাঁর পেলভিস ভেঙ্গে গেছিল। পাশাপাশি মস্তিষ্ক ছাড়াও শরীরের আরও নানান জায়গায় আঘাত লাগে তাঁর।

দুর্ঘটনার পর সামার ডিয়াজ দুই সপ্তাহ কোমায় কাটিয়েছেন। যেদিন তাঁর সঙ্গে দুর্ঘটনা ঘটেছিল সেই ঘটনার কোনও স্মৃতিই নেই। মহিলাটি প্রথমে বিভ্রান্ত বোধ করেন। ঠিক মতো কথাও বলতে পারছিলেন না তিনি।  সাংকেতিক ভাষার মাধ্যমে অনেক কষ্টে যোগাযোগ করেছিলেন।

যখন তিনি তাঁর কণ্ঠস্বর ফিরে পেতে শুরু করেন তখন তাঁর বার্তায় নাটকীয় পরিবর্তন আসে। তিনি একজন স্পিচ থেরাপিস্টের কাছে গিয়েছিলেন। সেখানে তাঁর অবস্থার উন্নতি হয়েছিল। ধীরে ধীরে খেয়ালে আসে তাঁর উচ্চারণে সম্পূর্ণ পরিবর্তন এসেছে। পরবর্তীকালে, থেরাপিস্ট আবিষ্কার করেন যে ডিয়াজ একটি বিরল অবস্থার শিকার হয়েছেন যার নাম ফরেন অ্যাকসেন্ট সিন্ড্রোম।

তারপর থেকে, সামার ডিয়াজ বেশ কয়েকটি অ্যাকসেন্টের মধ্য দিয়ে গেছেন। কয়েকটা কিছু ঘন্টা স্থায়ী হয়েছে এবং বাকিগুলো কয়েক মাস ধরে রয়েছে। আপাতত, সামার ডিয়াজ বলেছেন যে তিনি ফরেন অ্যাকসেন্ট সিন্ড্রোম বেশ উপভোগ করছেন।

আরও পড়ুন: Viral Video: কলকাতার রাস্তায় এক পুরুষ শাড়ি এবং টিপ পরে ঘুরে বেড়াচ্ছে কারুর তোয়াক্কা না করেই, সেই ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল…

আরও পড়ুন: Viral Video: নিজের মাকে কনের সাজে দেখে বাচ্চা মেয়ে কী এমন মন্তব্য করল যে ইন্টারনেটে শোরগোল পড়ে গেল?

আরও পড়ুন: Viral Video: দোকানে বানানো ‘ফায়ার মোমো’-কে ঘিরে শোরগোল নেটপাড়ায়, অনেকেই পছন্দ করেছেন, অনেকেই করেন নি, আপনার কী মত?