Viral Video: লঞ্চ থেকে একলাফে নদীতে রয়্যাল বেঙ্গল টাইগার, সাঁতরে ঢুকল জঙ্গলে, দেখুন ভাইরাল ভিডিয়ো

Royal Bengal Tiger: এই ভিডিয়ো দেখে বিস্ময়ে আনন্দে নেটিজ়েনদের প্রায় সকলেই বলছেন একটা কথা 'বাহ্‌'। আপনিও দেখে নিন সেই ভিডিয়ো।

Viral Video: লঞ্চ থেকে একলাফে নদীতে রয়্যাল বেঙ্গল টাইগার, সাঁতরে ঢুকল জঙ্গলে, দেখুন ভাইরাল ভিডিয়ো
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 9:54 PM

বাঘের (Royal Bengal Tiger) দেখা পেতে সাফারিতে যান জঙ্গলপ্রেমীরা। বরাত ভাল থাকলে বাঘমামার দর্শনও পাওয়া যায়। আসলে বাঘের নিজের বসবাসের এলাকায় তাকে দেখা সত্যিই এক অভূতপূর্ব দৃশ্য। কিন্তু এবার এমন একটি ভিডিয়ো ভাইরাল (Viral Video) হয়েছে যা দেখলে শুধুই মুগ্ধ হতে হয়। এই ভিডিয়ো দেখে বিস্ময়ে আনন্দে নেটিজ়েনদের প্রায় সকলেই বলছেন একটা কথা ‘বাহ্‌’। কিন্তু কী এমন দেখেছেন তাঁরা যে ঘোর কাটছেই না? ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে একটি পূর্ণবয়স্ক রয়্যাল বেঙ্গল টাইগারকে উদ্ধার করা হয়েছে। তারপর তাকে তার নিজের বাসস্থান সুন্দরবনেই ফিরিয়ে দেওয়ার তোড়জোড় চলছে। মাঝ নদীতে লঞ্চে করে নিয়ে যাওয়া হয়েছে বাঘটিকে। খাঁচা খুলে দেওয়া মাত্রই পেল্লাই লাফ দিয়ে জলে পড়েছে বাঘটি। তারপর দিব্যি স্রোতের সঙ্গে তাল রেখে সাঁতার কেটে চলে গিয়েছে অন্য পাড়ে। ম্যানগ্রোভের কাছে পাড়ে পৌঁছেই ফের লাফিয়ে ঝাঁপিয়ে একছুটে ঢুকে পড়েছে বাদাবনে। লঞ্চ থেকে এমন দৃশ্য দেখার সৌভাগ্য সকলের হয় না। যাঁরা এই দৃশ্য সচক্ষে দেখেছেন বাঘের দাপট তাঁরা হাড়ে হাড়ে মালুম পেয়েছেন। আর যাঁরা ভিডিয়ো দেখেছেন বিস্ময়ে চোখ-মুখ হাঁ হয়ে গিয়েছে প্রায় সকলেরই।

লঞ্চ থেকে একলাফে নদীতে রয়্যাল বেঙ্গল, সাঁতরে ঢুকল জঙ্গলে, দেখুন ভাইরাল ভিডিয়ো

টুইটারে এই ভিডিয়ো শেয়ার করেছেন ভারতীয় বনবিভাগের আধিকারিক প্রবীণ কাসওয়ান। আইএফএস অফিসার জানিয়েছেন, এই রয়্যাল বেঙ্গল টাইগারকে উদ্ধার করার ভিডিয়ো পুরনো। সোশ্যাল মিডিয়ায় পুরনো ভিডিয়ো নতুন করে ভাইরাল হওয়া অনেকদিন ধরেই ট্রেন্ড। সেই ভাবেই এই ভিডিয়োও নতুন করে ভাইরাল হয়েছে। বাঘের এমন লাফ দেখে নেটিজ়েনদের সকলেই বলছেন, এ দৃশ্য সচারচর দেখা যায় না। ভাগ্য সহায় থাকলেই এভাবে দেখা দেয় রয়্যাল বেঙ্গল টাইগার। লঞ্চ থেকে বাঘটির লাফানোর কায়দা, জলের সাঁতরে পাড়ে যাওয়ার, তারপর ফের ছুটে ঘন জঙ্গলে ঢুকে যাওয়া— সবটাই একদম অবিশ্বাস্য।

আরও পড়ুন- Viral Video: ড্রোন দিয়ে মাছ ধরছেন বহুতলের বাসিন্দা! অবাক করা কাণ্ড দেখুন ভাইরাল ভিডিয়োতে

আরও পড়ুন- Viral Video: সিংহ যখন হেডস্যার, পশুরাজের মুখোমুখি দুই হায়নার বাচ্চা, উচিত শিক্ষা পেল তারা

আরও পড়ুন- Viral Video: বুলডগের মেকআপ! সেজেগুজে দারুণ খুশি পোষ্য, দেখুন ভিডিয়ো